রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লাইফস্টাইল | Ranojoy Bishnu: 'এখন পাহাড় ছাড়া কিছু ভাবতেই পারি না': রণজয়ের সামার টিপস...

Reporter: নিজস্ব সংবাদদাতা | লেখক: শ্যামশ্রী সাহা | Editor: শ্যামশ্রী সাহা ১৮ মার্চ ২০২৪ ১৯ : ১০Angana Ghosh


শ্যামশ্রী সাহা: সুযোগ পেলেই পাহাড়ে যা... এই মন্ত্রে বিশ্বাসী রণজয় বিষ্ণু। বেড়ানোর ব্যাগ গোছানো। ময়েশ্চারাইজার থেকে কার্গো প্যান্ট— আছে সেখানে। আর কী চাই?
গরমে কোথায়?
আমার ঘোরা মানেই পাহাড়। এখন পাহাড় ছাড়া কিছু ভাবতেই পারি না। পাহাড়ের ছোট-বড় যে কোনও জায়গায় ঘুরতে যাব। নতুন কোনও জায়গা খুঁজে না পেলে দার্জিলিং তো আছেই।

চেকলিস্টে কী?
খুব বেসিক জিনিস। একটা বা দুটো উইন্টার ক্লোথ, জ্যাকেট, জিনস বা কার্গো। সব থেকে স্বচ্ছন্দ কার্গোতে। সানস্ক্রিন মাস্ট। ময়শ্চারাইজার। ভিটামিন সি সিরাম। রাতের জন্য পিগমেন্টেশন সিরাম। আউটডোরে এটা সঙ্গে রাখতেই হবে।

চাই-ই চাই
পাওয়ার ব্যাঙ্ক। ফোন, ডায়েরি আর কবিতার বই।

গরমের ওয়ার্ডরোব
ঢিলেঢালা পোশাক। বডি হাগিং পোশাক পরতে ভাল লাগে না। যখন জিমে থাকি তখনই ফিটেড পোশাক পরি। এখন ওভারসইজড পোশাকের ফ্যাশন। বরাবর এই ধরনের পোশাক পরি। ডেনিম শার্টের সঙ্গে থাকে বেশ কয়েকটা রঙিন ট্র্যাক প্যান্ট। শুটিংয়েও এই ধরনের প্যান্ট পরি। জুতোর প্রতি দুর্বলতা আছে। ৫৫-৬০ জোড়া জুতো আছে। ক্রকসের দারুণ কালেকশন আছে। আর রয়েছে স্নিকার। সানগ্লাসের থেকে থেকে চশমা পরতে বেশি ভাল লাগে।

ফ্যাশনে ট্রেন্ড
অন্যকে ফলো করার একটা ট্রেন্ড চলছে। এটা ভয়ঙ্কর। শুনতে খারাপ লাগলেও বলতে বাধ্য হচ্ছি, ট্রেন্ডি পোশাক পরার দৌড়ে অনেকেই ভাবেন না, সেই পোশাকে তাঁকে ভাল লাগছে কিনা। ফ্যাশন ট্রেন্ডে আছে বলে সেই পোশাক আমাকেও পরতে হবে। সেই পোশাকে যদি দেখতে খারাপ লাগে, ট্রেন্ড ফলো করে কী লাভ! কোন পোশাকে নিজেকে ভাল লাগবে এটা আগে জানা দরকার। চরিত্রের প্রয়োজনে শার্ট বা টি শার্ট ইন করে পরতে হয়। যদিও জানি, এই সাজে আমাকে ভাল লাগে না। কাজের প্রয়োজনে স্টাইলিস্টদের পোশাক পরতে হয়। সেখানেও নিজের পছন্দের দিকে খেয়াল রাখি। ওঁরাও সহযোগিতা করেন।

ডায়েট চার্টে কী

ভোর ৬টায় ঘুম থেকে উঠে জিরে, মেথি, মৌরি, জোয়ান ভেজানো জল ফুটিয়ে তাতে ঠাণ্ডা জল ও পাতিলেবুর রস মিশিয়ে খাই। একটু পরে ত্রিফলার জুস খাই। এরপর ড্রাই ফ্রুটস যেমন ক্যানবেরি, ব্লু বেরি, আখরোট, আমন্ড খাই। এরপর ৭ চামচ ওটস আর হানি খেয়ে জিমে যাই। ওটসের সঙ্গে কখনও চা বা ব্ল্যাক কফিও খাই। এক থেকে দেড় ঘন্টা জিমে থাকি। জিম থেকে বেরিয়ে কোনওদিন সাপ্লিমেন্ট খাই। তবে নিয়মিত নয়। ৫ টা ডিমের সাদা অংশ ডায়েটে মাস্ট। এক ঘন্টা পরে দুটো লেবু। লাঞ্চে চিকেন, ভেজিটেবল আর এক কাপ ভাত। কোনওদিন মিক্সড ডাল। বিকেলে কয়েক টুকরো তরমুজ। সন্ধেবেলা খিদে না পেলে খাই না। রাত ৮ টায় খিদে পেলে চিকেন, সবজি আর ডালিয়া।

সাবধান
হঠাৎ করে ওজন কমানো যায় না। ঘণ্টার পর ঘণ্টা জিম করছি বা মারাত্মক ডায়েট কন্ট্রোল করতে শুরু করলাম, এতে কোনও লাভ নেই। ফল খারাপ হতে পারে। এই সত্যিটা বুঝতে হবে। শরীরকে যত্ন করতে হলে সময় দিতে হবে। এটা একটা কন্টিনিউয়াস প্রসেস। ১৮-১৯ বছর ধরে শরীরচর্চা করছি। একদিনে বা এক সপ্তাহে কিছু হয়নি। 
সাদা আর কালো এই দু রঙের পোশাক আমার লাগেজে থাকবেই। ঘুরতে গেলেও ট্র্যাডিশনাল পোশাক সঙ্গে থাকে। বিশেষ করে পাঞ্জাবি আর পাজামা। দার্জিলিংয়ে গিয়ে এই পোশাকের সঙ্গে একটা চাদর নিয়ে নিই। দারুণ লাগে। দুপুরে কোথাও যাওয়ার থাকলে কো-অর্ডস পরতে পারি। জেনিম শার্ট বা জিনস ব্রেকফাস্টের সময় পরব। দুপুরেও পরতে পারি। মাথায় রাখতে হবে কোথায় যাচ্ছি। গামছা প্রিন্টের পোশাক আমার খুব পছন্দের। সকালে পরতে পারি। আর বিকেলের জন্য পাজামা-পাঞ্জাবি বা ধুতি।

মডেল রণজয় বিষ্ণু
পোশাক সম্পূর্ণা দে,
গামছা ফ্যাব্রিকের ড্রেস, ডেনিম শার্ট (রণজয়)
মেকআপ সৌরভ দাস
ছবি সায়ন্তন দত্ত
ভিডিও রোহিত সরকার
লোকেশন ব্রিদিং আর্থ
ভাবনা শ্যামশ্রী সাহা
শুট কো-অর্ডিনেশন সোশ্যালইয়ার্ড




বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর

যার গন্ধে পুজো পুজো ভাব, সেই ফুলেই লুকিয়ে হাজারটা রোগের সমাধান...

প্রেসার কুকার ছাড়াই হবে নরম তুলতুলে মটন, রান্নার আগে জানুন সহজ পদ্ধতি...

মদ্যপানে কি আদৌ ওজন বাড়ে? ভুল ধারণা থেকে বেরিয়ে এসে জানুন আসল সত্যি...

ছোট থেকেই হাতে স্মার্টফোন? কতটা ক্ষতি হচ্ছে আপনার শিশুর?...

শীঘ্রই আসছে...

ছোট থেকেই হাতে স্মার্টফোন? কতটা ক্ষতি হচ্ছে আপনার শিশুর?...

ছোটদের কথার মধ্যেই লুকানো মনের কথা, নজর থাকুক ছোট্ট মনে...

পুজোর সাজে চারদিন

ভোর না রাত? চরম সুখ পেতে কোন সময় ঘনিষ্ঠ হবেন

মোদক-লাড্ডু ছাড়াও গণেশ পুজোর ভোগে আর কী দিতে পারেন? জানুন বানানোর পদ্ধতি ...

কম বয়সে হাতের চামড়া কুঁচকে যাচ্ছে ? মাত্র ৭ দিনে টানটান ও সুন্দর হাত পেতে ব্যবহার করুন এই বীজ।...

জিভের রং বলে দেবে শরীরে লুকিয়ে কোন রোগ! বিপদ আসার আগে বুঝুন ৫ লক্ষণ...

পানীয় না কীটনাশক? পোকা মারা থেকে বাথরুম পরিস্কার-কী কী কাজে লাগে ঠাণ্ডা নরম পানীয়? ...

ঘরোয়া প্যাকেই বদলাবে চামড়ার রং, কীভাবে জানুন

পিরিয়ডের যন্ত্রণায় ছটফট করেন? এই ঘরোয়া পানীয়তে ভরসা রাখুন, নিমেষে মিলবে স্বস্তি...

ঝেঁপে আসবে টাকা! লক্ষ্মীবারে উন্নতির শিখরে পৌঁছবে কারা? ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



03 24