রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লাইফস্টাইল | Fashion trends: খালি হাতেই বাজিমাত ক্রস বডি ব্যাগে

Reporter: নিজস্ব সংবাদদাতা | লেখক: পরমা দাশগুপ্ত | Editor: শ্যামশ্রী সাহা ১৮ মার্চ ২০২৪ ১৯ : ১৭Angana Ghosh


পরমা দাশগুপ্ত: পার্টি থেকে অফিস, সবেতেই হিট। অফিস যাচ্ছেন। বাস-অটো-মেট্রোয় দৌড়ঝাঁপের ফাঁকে এক হাত আটকা ব্যাগের হ্যান্ডেলে। কিংবা হয়তো সেজেগুজে গিয়েছেন পার্টি কিংবা বিয়েবাড়িতে। এক হাতে ব্যাগ সামলে খেতে গিয়ে যত ঝামেলা! 
মুশকিল আসানে ইদানীং ক্রস বডি ব্যাগে মন মজেছে আঠেরো থেকে আটচল্লিশের। লম্বা স্ট্র্যাপওয়ালা ব্যাগ। কাঁধে ঝোলান কিংবা কোণাকুণি গলিয়ে নিন এক দিকের কাঁধ থেকে উল্টো দিকে কোমরে। ব্যস! দু’হাত ফ্রি! শাড়ি থেকে জিন্স-টপ, বেড়াতে যাওয়া থেকে অফিসের মিটিং, বিয়েবাড়ি কিংবা মাছের বাজার- সবেতেই দিব্যি ফিট। আর তাই যথারীতি হিট।

জিপ টপ ট্রান্সপোর্ট ক্রসবডি ব্যাগ – উপরে চেন দেওয়া একটু বড় আকারের চৌকো এই লেদার ব্যাগ অফিসের জন্য বেশ উপযোগী। ল্যাপটপ, জলের বোতল থেকে অন্যান্য টুকিটাকি দিব্যি ভরে নেওয়া যায়।

এভরিডে স্ন্যাপশট ক্রসবডি ব্যাগ – রোজকার দোকানপাট, বাজার, বন্ধুর বাড়ি কিংবা পার্টি, সবেতেই দিব্যি মানিয়ে যায় নানা রঙের ছোট বা মাঝারি এই ব্যাগ। লম্বা চেনের স্ট্র্যাপের সঙ্গে ছোট্ট হ্যান্ডেল। দৌড়ঝাঁপের ক্ষেত্রে লম্বা স্ট্র্যাপ কোণাকুণি গলিয়ে নেওয়া যায়। পার্টিতে সোনালি বা রুপোলি স্ট্র্যাপের এই ব্যাগগুলো দিব্যি ভাল দেখায়।

সাসটেনেবল ক্রসবডি ব্যাগ – ইদানীং পরিবেশবান্ধব ফ্যাশনে ঝোঁক অনেকেরই। ভেগান লেদারের তৈরি এই ক্রসবডি ব্যাগ তাই পছন্দসই হতেই পারে। এ ক্ষেত্রেও লম্বা স্ট্র্যাপের সঙ্গে থাকে ছোট্ট গোলাকার বেল্ট। দরকারে স্ট্র্যাপ ভিতরে ভরে কাঁধে বেল্ট গলিয়ে শোল্ডার ব্যাগ হিসেবে ব্যবহার করতেই পারেন।

স্যাডল ব্যাগ – অর্ধবৃত্তাকার এই ছোট্ট ব্যাগগুলোয় ম্যাগনেটিক লক থাকে সাধারণত। নানা রঙের এই লেদার, ফোমলেদার বা কাপড়ের ব্যাগে মোবাইল, চাবি, সানগ্লাসের মতো টুকিটাকি জিনিস এঁটে যায়। পার্টি কিংবা পিকনিকের জন্য বেশ ফ্যাশনেবল।

ডিজাইনার ক্রসবডি ব্যাগ – আয়তাকার বা গোলাকার এই ছোট্ট ব্যাগগুলো সাধারণত পার্টি, বিয়েবাড়ি বা এই ধরনের উপলক্ষের কথা মাথায় রেখে তৈরি। স্টাইলিশ এবং মূলত লেদারের এই ফ্ল্যাপ কভার ব্যাগগুলোতে স্ট্র্যাপের বদলে থাকে লম্বা চেন স্ট্র্যাপ।

ডুয়াল জিপ অ্যারাউন্ড ক্রসবডি ব্যাগ – আয়তাকার এই ছোট্ট ব্যাগগুলোয় চেন দেওয়া মূল পকেট ছাড়াও সামনে আরও এক বা একাধিক চেনওয়ালা পকেট থাকে। ফলে টুকিটাকি নানা জিনিস ধরে যায়। ফোম লেদার বা প্যারাসুট কাপড়ের এই ব্যাগগুলো কাছেপিঠে বা ছোটখাটো দরকারে বেরোনোর জন্য আদর্শ।

ট্র্যাভেল ক্রসবডি ব্যাগ – বেড়াতে গিয়ে সর্বক্ষণ সঙ্গে থাকবে। ফলে এই ব্যাগগুলোতে সাধারণত নানা আকারের বেশ কয়েকটা পকেট থাকে। কড়া রোদ কিংবা ঝড়বৃষ্টির কথা মাথায় রেখে নাইলন বা প্যারাসুট কাপড়ের ব্যাগ বেছে নেওয়াই ভাল।

ডায়াপার বা বেবি ব্যাগ – নামেই মালুম, ব্যাগে ঢোকাতে হবে টুকিটাকি অজস্র জিনিস। ফলে এই ব্যাগ একটু বড় আকারের। এবং তাতে থাকে একাধিক কম্পার্টমেন্ট এবং নানা আকারের পকেট।

ক্রসবডি ব্যাগ কেনার আগে যে বিষয়গুলো মাথায় রাখবেন:
আকার ও ওজন – কোন দরকারে ব্যাগ ব্যবহার করবেন, তা মাথায় রেখে বেছে নিন ছোট, মাঝারি বা বড় ক্রসবডি ব্যাগ। খেয়াল রাখুন, ব্যাগ যেন বেশি ভারী না হয়।

স্ট্র্যাপের দৈর্ঘ্য – সাধারণ ভাবে ক্রসবডি ব্যাগের স্ট্র্যাপ ২০-৩০ ইঞ্চির মধ্যে হওয়া উচিত। তবে আপনার উচ্চতা ও শরীরের গঠন এবং কেমন পোশাকের সঙ্গে পরবেন, তার মানানসই হওয়া জরুরি। যেমন চওড়া ধাঁচের চেহারায় ব্যাগের স্ট্র্যাপ একটু বেশি লম্বা হওয়া ভাল। আবার শীতপোশাকের সঙ্গে ক্রসবডি ব্যাগের বেল্টের দৈর্ঘ্য বেশি হওয়া জরুরি।

উপাদান – কোন কাজে ব্যবহার করবেন, তার উপর নির্ভর করবে কোন মেটিরিয়ালের ব্যাগ আপনার উপযোগী। যেমন বাইরে ঘোরাঘুরির ক্ষেত্রে ক্যানভাস, নাইলন বা প্যারাস্যুট কাপড়ের ব্যাগ বেশি ভাল। আবার কর্পোরেট মিটিং, পার্টি বা বিয়েবাড়িতে লেদার বা স্যুয়েডের ব্যাগই হোক আপনার সঙ্গী।
    
কার্যকারিতা – কাজেকর্মে ব্যবহারের জন্য কিংবা বেড়াতে যেতে বেছে নিন একাধিক পকেট বা কম্পার্টমেন্টওয়ালা ব্যাগ। তাতে নানা রকমের জিনিসপত্র গুছিয়ে নিতে সুবিধে হবে। উপলক্ষে ব্যবহারের ব্যাগ হোক স্টাইলিশ। তাতে একটামাত্র পকেট বা ফ্ল্যাপ-ঢাকা কম্পার্টমেন্ট হলেই চলে।

স্টাইল – ব্যাগের স্টাইল হোক আপনার ব্যক্তিত্বের মানানসই। ক্লাসিক, ট্রেন্ডি, মিনিমালিস্ট কিংবা বোল্ড – ডিজাইনের হেরফের থেকে বেছে নিন পছন্দমতো। ক্রসবডি ব্যাগ নানা রঙ, উপাদান বা আকারের হলেও সাধারণত লেদারের আয়তাকার, বাদামী বা খয়েরি ব্যাগ অধিকাংশ পোশাক বা উপলক্ষে মানিয়ে যায়।




বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর

যার গন্ধে পুজো পুজো ভাব, সেই ফুলেই লুকিয়ে হাজারটা রোগের সমাধান...

প্রেসার কুকার ছাড়াই হবে নরম তুলতুলে মটন, রান্নার আগে জানুন সহজ পদ্ধতি...

মদ্যপানে কি আদৌ ওজন বাড়ে? ভুল ধারণা থেকে বেরিয়ে এসে জানুন আসল সত্যি...

ছোট থেকেই হাতে স্মার্টফোন? কতটা ক্ষতি হচ্ছে আপনার শিশুর?...

শীঘ্রই আসছে...

ছোট থেকেই হাতে স্মার্টফোন? কতটা ক্ষতি হচ্ছে আপনার শিশুর?...

ছোটদের কথার মধ্যেই লুকানো মনের কথা, নজর থাকুক ছোট্ট মনে...

পুজোর সাজে চারদিন

ভোর না রাত? চরম সুখ পেতে কোন সময় ঘনিষ্ঠ হবেন

মোদক-লাড্ডু ছাড়াও গণেশ পুজোর ভোগে আর কী দিতে পারেন? জানুন বানানোর পদ্ধতি ...

কম বয়সে হাতের চামড়া কুঁচকে যাচ্ছে ? মাত্র ৭ দিনে টানটান ও সুন্দর হাত পেতে ব্যবহার করুন এই বীজ।...

জিভের রং বলে দেবে শরীরে লুকিয়ে কোন রোগ! বিপদ আসার আগে বুঝুন ৫ লক্ষণ...

পানীয় না কীটনাশক? পোকা মারা থেকে বাথরুম পরিস্কার-কী কী কাজে লাগে ঠাণ্ডা নরম পানীয়? ...

ঘরোয়া প্যাকেই বদলাবে চামড়ার রং, কীভাবে জানুন

পিরিয়ডের যন্ত্রণায় ছটফট করেন? এই ঘরোয়া পানীয়তে ভরসা রাখুন, নিমেষে মিলবে স্বস্তি...

ঝেঁপে আসবে টাকা! লক্ষ্মীবারে উন্নতির শিখরে পৌঁছবে কারা? ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



03 24