বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Lifestyle: নিজেকে সময় দিতে পারছেন না? ঘুরে আসুন এই কয়েকটি জায়গায়

নিজস্ব সংবাদদাতা | ০১ ডিসেম্বর ২০২৩ ১২ : ৩৮


আজকাল ওয়েবডেস্ক: আধুনিক রোজনামচায় নিজের সঙ্গে সময় কাটানো খুবই প্রাসঙ্গিক। তেমনটাই দাবি থেরাপিস্টের। এতে সারাদিনের যাবতীয় মানসিক চাপ থেকে দূরে থাকা যায় অনায়াসেই। তাছাড়া, সারাদিনে কিছুটা সময় এক থাকলে মানসিক ও আধ্যাত্মিক বিকাশ হয়। যা পরিমার্জিত জীবনধারার জন্য খুবই উপকারী। কিন্তু বাড়িতে বা কাছেপিঠে জবি আপনি একা থাকার সময় না পান, বা মনোনিবেশ করতে না পড়েন তবে ঘুরে আসুন এই কয়েকটি জায়গায়। খুব দূরে নয়, ভারতবর্ষের মধ্যেই এই জায়গাগুলোর সুন্দর প্রকৃতি আপনাকে রিজুভিনেট করতে সাহায্য করবে।
বেনারস
ভারতের সবথেকে পুরনো শহরের একটি। এখানকার গঙ্গার পাড় ও ঘাট , প্রাচীন মন্দির, স্ট্রিটফুড আপনাকে আধ্যাত্মিক বিকাশে সাহায্য করবে। ভোরবেলা এই শহরের রাস্তায় ঘুরে বেড়ালেও আপনার মন ভাল হবে। এছাড়া গঙ্গাপাড়ের আরতি, নৌকাভ্রমণ আপনার মনে আনবে প্রশান্তি।
ধর্মশালা
দলাই লামার আপন স্থান। এখানকার বুদ্ধিস্ট মনেস্ট্রি আপনাকে রিল্যাক্সিং প্র্যাক্টিস করতে সাহায্য করবে। এই শহরে অনেক ধ্যান কক্ষ আছে। তাছাড়া, এখানকার প্রাকৃতিক পরিবেশও আপনাকে মানসিক প্রশান্তি পেতে সাহায্য করবে।
উত্তরাখন্ড
এখানকার যোগা আশ্রম খুবই জনপ্রিয়। অনেক দূর থেকে এখানে মানুষ আসেন মনের শান্তির খোঁজে। এখানকার ওশো মেডিটেশন খুব ভাল।
ঈশা ফাউন্ডেশন আশ্রম
কোয়েম্বাটুরের খুব জনপ্রিয় জায়গা এটি। সারা দেশ থেকে মানুষ এখানে যোগা প্র্যাকটিস করতে আসেন। এখানে কোনও কোর্স নেই। সকলে এখানে এসে, থেকে যোগাভ্যাস করতে পারেন।
 
 



বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া