রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লাইফস্টাইল | Fashion: সমৃদ্ধির সাজে সম্পূর্ণা! আজকালের ফ্যাশন ফ্লোরে...

Reporter: নিজস্ব সংবাদদাতা | লেখক: অঙ্গনা ঘোষ | Editor: শ্যামশ্রী সাহা ১০ মে ২০২৪ ১৪ : ৩৮Angana Ghosh


নিজস্ব সংবাদদাতা: উৎসবের দিনগুলোয় শাড়িতেই যেন সম্পূর্ণ নারী। অক্ষয় তৃতীয়ায় তাই শাড়িতেই তিনি সম্পূর্ণা! আজকালের ফ্যাশন ফ্লোরে...
বৈশাখ মাসের শুক্লপক্ষের তৃতীয়া, বাঙালির অক্ষয় তৃতীয়া। পুরাণ মতে, মহাদেবের কৃপায় এই শুভ দিনেই লক্ষ্মীলাভ করেছিলেন কুবের। এদিন তাই বৈভব-লক্ষ্মীর আরাধনায় মেতে ওঠেন বাঙালি। সংসারে ঐশ্বর্য-সমৃদ্ধি যাতে অক্ষয় লাভ করে, সেই আশায় লক্ষ্মী-গণেশের আরাধনা চলে ঘরে ঘরে। সকাল সকাল স্নান সেরে লাল পাড় সাদা শাড়িতে পুজোর আয়োজনে মেতে ওঠেন বাড়ির মা-বউ-মেয়েরা। মাঙ্গলিক আঁকেন ঘটে, আলপনায় ফুটিয়ে তোলেন স্বস্তিক। ছোটবেলায়, হুগলির মামাবাড়িতে এই দৃশ্য দেখেই বড় হয়েছেন অভিনেত্রী সম্পূর্ণা লাহিড়ী। তাই অক্ষয় তৃতীয়া মানেই সম্পূর্ণার কাছে সাবেকি সাজ।
আর ফ্যাশন মানে তাঁর কাছে আবহমান একটা বিষয়। আর তাতেই তিনি নিঃসন্দেহে সম্পূর্ণা। ছোট থেকেই অভিনয়ের প্রতি অসম্ভব টান। মাধ্যমিকের পর বাড়িতে না জানিয়েই অংশ নিয়েছিলেন সৌন্দর্য প্রতিযোগিতায়। সেই শুরু। ২০০৯–এ স্টার জলসায় ‘তারে আমি চোখে দেখিনি’ থেকেই তাঁর পরিচিতি। বাকিটুকু তিনি প্রমাণ করেছেন সিলভার স্ক্রিনে। 


নায়িকার চোখে ফ্যাশন: যা কিছু আরামদায়ক, তাই তাঁর প্রিয়। হোক তা শাড়ি কিংবা শর্টস। পাশাপাশি সুন্দর হয়ে ওঠাই হল তাঁর ফ্যাশনের ইউএসপি।  তবে সাদা–লাল শাড়ির প্রতি তাঁর টান বেশি। ওয়ার্ডরোব জুড়ে সাদা-লালের সিল্ক, শিফন, ঢাকাই জামদানি, হ্যান্ডলুম, তাঁত ভর্তি। আছে অন্য পোশাক ও শাড়ির কালেকশন। আর আবদার করে অভিনেত্রীর শাড়িতে মাঝে মধ্যে ভাগ বসান তাঁর মা ও দিদি। বছরকার দিনে সাধারণ হ্যান্ডলুম শাড়ির সঙ্গে একটা সিলভার ঝুমকো দিয়েই সাজ সম্পূর্ণ করেন । মন চাইলে গায়ে জড়িয়ে নেন কাঞ্জিভরম। শাড়ি পরার হাতেখড়ি মায়ের কাছেই।
রোজকার সাজ: 
ছিমছাম থাকতে পছন্দ করেন সম্পূর্ণা। হট প্যান্ট পরতে ভালবাসেন। একইরকম ভাললাগা আছে চিকনকারি কুর্তার প্রতি। নয়তো শাড়ি। মেকআপ প্রায় করেন না বললেই চলে। ছোটবেলা থেকে এত মেকআপ ব্যবহার করতে হয়েছে যে এমনি দিনে ওসব থেকে দূরে থাকতেই পছন্দ করেন। এখানেই অন্যদের থেকে ব্যতিক্রমী সম্পূর্ণা। কারণ ফ্যাশন মানে, তুমি যা তুমি তাই-ই— এমনটাই মনে করেন অভিনেত্রী। বিষয়টা গায়ের রং, রোগা-কিংবা মোটার মধ্যে সীমাবদ্ধ নয়। নিজেকে আয়নার সামনে দেখে ভাল লাগাটাই হল আসল সাজ। নিজেকে রাঙিয়ে নিতে অল্প ময়েশ্চারাইজার, কাজল, লিপস্টিক কিংবা টিন্টেড লিপবামই যথেষ্ট। 
ফিট থাকার ফর্মুলা: স্বস্তির বৃষ্টি নেমেছে শহরে। আর তাতেই প্রেমিক মন তাঁর। জুনে যাবেন লম্বা ছুটিতে। তাঁর আগে ওজন কমানোয় মন দিয়েছেন। ভরসা রাখছেন ডাবের জল, তরমুজ আর বেদানার রসে। দুপুরে শুধুই মাছ আর স্যালাড। রাতে শুধু স্যুপ। সারাদিনে প্রচুর জল। তবে বিরিয়ানি দেখলে সামলাতে পারেন না।


অবসরে: 
শহর থেকে দূরে। অবশ্যই সমুদ্রে। সেখানে যদি কয়েক পশলা বৃষ্টি হয়, তাহলে মন ভাল নিমেষেই। অভিনয়ের প্রতি প্রেম-প্যাশন তো আগাগোড়াই। মনের মানুষের ঠিকানা এখনও অজানা। ভালবাসেন রান্না করতে। পোলাও-মাংস হোক বা শুক্তো— রেঁধে ফেলতে পারেন অনায়াসেই। তবে সতর্কীকরণ আছে- মনে দুঃখ থাকলে রান্নার কোনও গ্যারান্টি নেই! 
সম্পূর্ণার অক্ষয় তৃতীয়া 
টাকা থাকলে সোনা কেনেন। নয়তো রুপোর কয়েন। কিনতেই হবে এমন নয়। অভিনয় পেশা মানেই অনিশ্চয়তা। লড়াইয়ে টিকে থাকতে আবেগকে সামলাতে শিখেছেন অভিনেত্রী। 

মডেল : সম্পূর্ণা লাহিড়ী 
মেকআপ : বাবুসোনা সাহা 
হেয়ার: গিনি 
ওয়ার্ডরোব: : দ্য টেক্সটাইল টেল 
স্টাইলিং : রিঙ্কি খাতুন 
গয়না: অঞ্জলি জুয়েলার্স 
ছবি: সায়ন্তন দত্ত 
পরিকল্পনা: শ্যামশ্রী সাহা




বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর

যার গন্ধে পুজো পুজো ভাব, সেই ফুলেই লুকিয়ে হাজারটা রোগের সমাধান...

প্রেসার কুকার ছাড়াই হবে নরম তুলতুলে মটন, রান্নার আগে জানুন সহজ পদ্ধতি...

মদ্যপানে কি আদৌ ওজন বাড়ে? ভুল ধারণা থেকে বেরিয়ে এসে জানুন আসল সত্যি...

ছোট থেকেই হাতে স্মার্টফোন? কতটা ক্ষতি হচ্ছে আপনার শিশুর?...

শীঘ্রই আসছে...

ছোট থেকেই হাতে স্মার্টফোন? কতটা ক্ষতি হচ্ছে আপনার শিশুর?...

ছোটদের কথার মধ্যেই লুকানো মনের কথা, নজর থাকুক ছোট্ট মনে...

পুজোর সাজে চারদিন

ভোর না রাত? চরম সুখ পেতে কোন সময় ঘনিষ্ঠ হবেন

মোদক-লাড্ডু ছাড়াও গণেশ পুজোর ভোগে আর কী দিতে পারেন? জানুন বানানোর পদ্ধতি ...

কম বয়সে হাতের চামড়া কুঁচকে যাচ্ছে ? মাত্র ৭ দিনে টানটান ও সুন্দর হাত পেতে ব্যবহার করুন এই বীজ।...

জিভের রং বলে দেবে শরীরে লুকিয়ে কোন রোগ! বিপদ আসার আগে বুঝুন ৫ লক্ষণ...

পানীয় না কীটনাশক? পোকা মারা থেকে বাথরুম পরিস্কার-কী কী কাজে লাগে ঠাণ্ডা নরম পানীয়? ...

ঘরোয়া প্যাকেই বদলাবে চামড়ার রং, কীভাবে জানুন

পিরিয়ডের যন্ত্রণায় ছটফট করেন? এই ঘরোয়া পানীয়তে ভরসা রাখুন, নিমেষে মিলবে স্বস্তি...

ঝেঁপে আসবে টাকা! লক্ষ্মীবারে উন্নতির শিখরে পৌঁছবে কারা? ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



05 24