শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লাইফস্টাইল | ‘কার-নিভাল’-এ উত্তমকুমার, সত্যজিৎ রায়! ক্যালেন্ডারে জ্বলজ্বলে কিশোরকুমার, রাজেশ খন্না

নিজস্ব সংবাদদাতা | ১৯ জানুয়ারী ২০২৪ ২০ : ৩৬


রোটারি ক্লাব অফ ক্যালকাটা ওল্ড সিটি আয়োজিত "ড্রাইভ হৃদয়া" কার র‌্যালি হল কলকাতার সবচেয়ে বড় কার র‌্যালিগুলোর মধ্যে অন্যতম। এবার তার পঞ্চম বছর, এটা একটা রোমাঞ্চকর কার র‌্যালি যার অন্যতম আকর্ষণ ট্রেজার হান্ট। আর্থিক ভাবে পিছিয়ে পড়া শিশুদের জন্য এটি একটি শক্তিশালী মাধ্যম হয়ে উঠেছে। এই মন ছুঁয়ে যাওয়া উদ্যোগের মাধ্যমে, তারা সফলভাবে এই ছোট সুপারহিরোদের হার্ট অপারেশনের জন্য অর্থ সংগ্রহ করে আসছেন ,তাদের সুস্থতা এবং সুখ নিশ্চিত করেছে। এই উদ্যোগকে আরও আকর্ষনীয় করে তুলতে সুরজিৎ কালার সাথে যৌথভাবে একটি নজরকাড়া ক্যালেন্ডার "কার-নিভাল"" প্রকাশ করতে চলেছে, যেখানে ফিল্ম এবং মিউজিক ইন্ডাস্ট্রির সেলিব্রিটিদের তাঁদের প্রিয় গাড়ির সাথে বিরল মুহূর্তগুলি রাখা হয়েছে। অংশগ্রহণকারীরা এমনকি সেলিব্রেটি অতিথিরাও তাঁদের গাড়ি নিয়ে এই ড্রাইভে যোগ দেন, এটা মনে রেখেই তাঁরা ক্যালেন্ডারে এমন মুহূর্ত বেছে নিয়েছেন যেগুলো অংশগ্রহণকারীদের উৎসাহিত করবে। এই মুহূর্ত গুলো বুঝিয়ে দেয় যে অতীতের কিংবদন্তিদেরও গাড়ির প্রতি কি পরিমান অনুরাগ ছিল! আগামী ২১ জানুয়ারি, ২০২৪, স্প্রিং ক্লাবে বসবে এই অভিনব কার র‌্যালি।

চলতি কা নাম গাড়ির ভিনটেজ কারের সঙ্গে কিশোরকুমার হোন, কিংবা অমিতাভ বচ্চন এবং অনিল কাপুর একটি বড় রোলস রয়েসের সাথে পোজ দিচ্ছেন এমন মুহূর্ত হোক, সত্যজিৎ রায় তাঁর ১৯৩০ সালের ক্রিসলারের সাথে হন যা তিনি অভিযান ছবিতে ব্যবহার করেছিলেন, আর.ডি.বর্মনকে গাড়ির সামনের রাস্তায় বসে থাকতে দেখা যায় যেখানে তাঁর ফিয়াটের দুটি দরজা খোলা, মোহাম্মদ রাফি এবং তাঁর স্ত্রী বিলকিস রাফিকে তাঁদের শেভ্রোলেট শেভেলের সাথে দেখা যায়। গাড়ির বনেটে বসা রাফি সাব, পাশে তাঁর স্ত্রীর দাঁড়িয়ে আছেন, উত্তম কুমার তাঁর প্রিয় মরিসের সাথে পোজ দিচ্ছেন, চেতন আনন্দের ক্লাসিক ফিল্ম ট্যাক্সি ড্রাইভারের শেভ্রোলেট ফ্লিপ মাস্টারের সাথে দেব আনন্দ এবং আরও অনেক এমন মুহূর্ত। তাদের পাশে চার্লি চ্যাপলিন, শাহরুখ খান, হৃতিক রোশন, প্রসেনজিৎ চ্যাটার্জি, ঋতুপর্ণা সেনগুপ্তের গাড়ি সহ মুহূর্তগুলি স্থান করে নিয়েছে। এই ক্যালেন্ডারটি সত্যিই একটি সংগ্রাহ যোগ্য বলা যায়। এই অনন্য ক্যালেন্ডারের মাধ্যমে রোটারি ক্লাব অফ ক্যালকাটা ওল্ড সিটি তাদের উদ্যোগ "ড্রাইভ হৃদয়া" সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়ার লক্ষ্য রাখে।



হৃদয়ার চেয়ারম্যান সুরজিৎ কালা জানালেন, "আমাদের লক্ষ্য হল আর্থিক ভাবে পিছিয়ে পড়া বাচ্চাদের হৃদয়কে শক্তিশালী রাখা, এবং এটি এই কার ড্রাইভের মাধ্যমে তাদের মুখে হাসি ফোটাতে চাই। এবার দুশোটির বেশি গাড়ির র‌্যালি হবে।"




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

চুল থেকে চুলকুনি হবে নিমেষে ভাল! রোজ এই 'টক' ফল খেলে কী কী বাড়তি উপকার পাবেন...

নখে সাদা দাগ? এড়িয়ে গেলেই বিপদ! কখন সতর্ক হবেন?...

পুজোর আগে ৩ সপ্তাহে চটজলদি কমাতে চান ভুঁড়ি? উপায় জানালেন শন ...

সর্দি কাশিতে প্রায়ই ভোগেন? সুস্থ থাকতে মেনে চলুন এই কয়েকটি নিয়ম...

এক চুমুকেই চমৎকার, গলবে স্টোন, দূরে পালাবে ক্যান্সার, কীভাবে জানুন...

রক্তাল্পতায় ভুগছেন? ব্রেকফাস্টের এই পানীয় মেটাবে আয়রনের ঘাটতি, কীভাবে বানাবেন...

কালচে ঠোঁটের জন্য মুখ ঢাকবেন না, ঠোঁটের রঙ বদলে দেবে এই ফুলের পাপড়ি...

ভাজাভুজি খেয়েও কমবে ওজন? বাইরের এই ৫ খাবার নিশ্চিন্তে খেতে পারেন...

বাড়িতে নেগেটিভ এনার্জি? লক্ষণ বুঝলেই এই ৫টি উপায়ে করুন প্রতিকার...

সহবাসে আয়ু বাড়ে! সপ্তাহে কত বার যৌন মিলনে কমবে মৃত্যুর ঝুঁকি?...

ফ্যাটি লিভার জব্দ এই এক পানীয়তে,জানুন কখন খাবেন...

পুজোর সাজে নতুন রূপে

ম্যাচিং এখন পুরনো, পুজোয় কোন রঙের শাড়ির সঙ্গে কেমন কনট্রাস্ট ব্লাউজ পরবেন? রইল টিপস...

রোজ চুলে তেল মাখছেন? আদৌ লাভ হচ্ছে তো! জানুন আসল সত্যি...

ফেসওয়াশ লাগবে না, ত্বক পরিষ্কার করতে ভরসা রাখুন এই ডালে...



সোশ্যাল মিডিয়া



01 24