শনিবার ২৭ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

East Bengal: ডার্বি কলকাতায় না হলে ৬০,০০০ সমর্থকের সামনে খেলা মিস করব: কুয়াদ্রাত

Sampurna Chakraborty | ০৪ মার্চ ২০২৪ ১৪ : ৩৬


আজকাল ওয়েবডেস্ক: আইএসএলের ফিরতি ডার্বি নিয়ে জটলা এখনও কাটেনি। কবে এবং কোথায় হবে সেটা সম্ভবত সোমবার সন্ধের মধ্যেই জানা যাবে। এফএসডিএলের কর্তাদের সঙ্গে দফায় দফায় আলোচনা সারছেন ইস্টবেঙ্গল কর্তারা। কলকাতার বাইরে ডার্বি সরে যাক চাইছেন না লাল হলুদ কর্তারা। অন্যদিকে তারিখ বদলানোর বিষয়ে সায় নেই এফএসডিএলের। সেক্ষেত্রে জামশেদপুরে হতে পারে ডার্বি। কিন্তু ক্লাবের কর্তাদের মতো আইএসএলের বড় ম্যাচ কলকাতাতেই খেলতে চান কার্লেস কুয়াদ্রাত। শেষপর্যন্ত ডার্বি অন্য শহরে সরে গেলে ৬০,০০০ সমর্থকের সামনে খেলা মিস করবেন, জানিয়ে দিলেন ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ। কুয়াদ্রাত বলেন, "ডার্বির বিষয়টা আইএসএল কর্তৃপক্ষের হাতে। ওরা ক্লাবের সঙ্গে মিলে একটা সমাধান খোঁজার চেষ্টা করছে। অবশ্যই আমি কলকাতায় পুরো ভরা স্টেডিয়ামে ডার্বি চাইছি। ম্যাচ অন্য জায়গায় সরে গেলে ৬০,০০০ সমর্থকের সামনে খেলা মিস করব। তবে আমাদের হাতে কিছু নেই।"

ওড়িশার বিরুদ্ধে বিষ্ণুর ৩২ সেকেন্ডে করা গোলে এগিয়ে গেলেও শেষপর্যন্ত জোড়া গোল হজম করে তিন পয়েন্ট খোয়ায় ইস্টবেঙ্গল। জামশেদপুর সহ একাধিক ম্যাচে একই ঘটনা ঘটেছে। বেশ কয়েকটা জেতা ম্যাচ হেরেছে কুয়াদ্রাতের দল। কেন বারবার এমন হচ্ছে? এই রোগ সারবে কবে? এই প্রসঙ্গে কুয়াদ্রাত বলেন, "আমি মনে করি না আত্মতুষ্টির জন্য এটা হচ্ছে। প্লেয়াররা লড়াই করছে। তবে উন্নতির অনেক জায়গা আছে। দলে একাধিক পরিবর্তন হয়েছে। আমরাও এই জায়গাটা থেকে বেরোনোর চেষ্টা করছি। আশা করছি পরবর্তী ম্যাচে আমরা সেই ভুলগুলো শুধরে নিতে পারব।" ১৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে নয় নম্বরে রয়েছে ইস্টবেঙ্গল। গোয়ার কাছে হারলে সুপার সিক্সের সম্ভাবনা আরও ক্ষীণ হয়ে যাবে। কিন্তু সেটা মানছেন না কার্লেস। দাবি, গোয়ার বিরুদ্ধে পয়েন্ট হারালেও সুপার সিক্সে যাওয়ার সম্ভাবনা থাকবে। কুয়াদ্রাত বলেন, "আমার মনে হয় না সুপার সিক্সের সম্ভাবনা শেষ হয়ে যাবে। এখনও ১৫ পয়েন্টের খেলা বাকি আছে। ম্যাচের পর ১২ পয়েন্ট থাকবে। সুতরাং সম্ভাবনা থাকবে। তবে শেষ পাঁচ ম্যাচে নিজেদের সেরাটা দিতে হবে।" শেষ চার ম্যাচে জয় পায়নি গোয়া। তারওপর কার্ড সমস্যা কাটিয়ে দলে ফিরবেন হিজাজি মাহের। তাই ইতিবাচক মনোভাব নিয়েই নামবেন ক্লেইটনরা। সোমবার সকালে যুবভারতীর প্র্যাকটিস গ্রাউন্ডে দলের সঙ্গে অনুশীলন সারেন সল ক্রেসপো। চোট সারিয়ে গোয়া ম্যাচে আঠারো জনের দলে ফিরবেন তিনি। সাত ম্যাচ পরে ছ"জন বিদেশিকে নিয়ে নামতে পারায় কিছুটা স্বস্তিতে কুয়াদ্রাত। ডার্বি ভাবনা এখনও ঢোকেনি লাল হলুদ শিবিরে। পাখির চোখ গোয়া বধ। কার্ড সমস্যা কাটিয়ে ফেরা হিজাজির নজরও গোয়া ম্যাচেই। মান্ডবীর তীর থেকে তিন পয়েন্ট নিয়ে ফেরার পরই ডার্বি নিয়ে ভাবতে চান ইস্টবেঙ্গলের রক্ষণের ভরসা। 




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Paris Olympics: স্কুল-কলেজ বন্ধ, অলিম্পিকের উদ্বোধনকে কেন্দ্র করে ছুটির আমেজ প্যারিসে...

Mohun Bagan: ডুরান্ডে নথিভুক্ত করানো হল আনোয়ারকে, অচেনা প্রতিপক্ষের বিরুদ্ধে সতর্ক মোহনবাগান...

East Bengal: ইস্টবেঙ্গলের মিডিয়া সেন্টারের উদ্বোধন, আশিয়ান জয়ের ২১ বছর উদযাপন...

East Bengal: ইস্টবেঙ্গলের মিডিয়া সেন্টারের উদ্বোধন, আশিয়ান জয়ের ২১ বছর উদযাপন...

Mohun Bagan Day: সামনে নির্বাচন, তাই কী আলাদা করে মোহনবাগান দিবস পালন করছেন সৃঞ্জয় বোস?...

Durand Cup: ডুরান্ড ডার্বির টিকিট এবার পাওয়া যাবে অফলাইনেও ...

Rohit Sharma: ‘স্যার এক ফটো দে দো না’, রোহিতকে ঘিরে উন্মাদনা মুম্বাই বিমানবন্দরে, ভাইরাল ভিডিও...

Paris Olympics: ফুটবলপ্রেমীদের জন্য সুখবর, অলিম্পিকে ফুটবলেও সোনার পদকের জন্য লড়বে ১৬টি দেশ, কবে-কোথায় দেখবেন?...

Paris Olympics: ‌অলিম্পিকে নেমেই বাজিমাত দীপিকাদের, তিরন্দাজিতে মহিলাদের দলগত বিভাগে কোয়ার্টারে ভারত ...

Paris Olympics: বিতর্ক লেগেই রয়েছে অলিম্পিকে, নিউজিল্যান্ড মহিলা দলের অনুশীলনে উঠল ড্রোনের সাহায্যে চরবৃত্তির অভিযোগ...

East Bengal: ‌রেলকে বেলাইন করে লিগ শীর্ষে ইস্টবেঙ্গল ...

Dheeraj Singh: ‌দলবদলে ফের চমক, সবুজ মেরুনে সই ধীরজের

Krisnamachari Srikanth: ‌‌রেগে কাঁই, কেন অধিনায়ক নন হার্দিক?‌ নির্বাচকদের ব্যাখ্যায় সন্তুষ্ট নন শ্রীকান্ত ...

Paris Olympics: ‌প্যারিসে দেশের হয়ে নামবেন নতুন ৭২ জন, কাদের নিয়ে আশায় ভারত?‌ ...

Paris Olympics: ধর্মঘটে ৩০০ নৃত্যশিল্পী, অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল না হয়ে যায় ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া