শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Shahrukh-Salman: বলিউডের প্রথম সারির অভিনেতারা সমকামী চরিত্রে অভিনয় করতে ভয় পান? কার উদ্দেশ্যে বললেন পরিচালক অনির ?

নিজস্ব সংবাদদাতা | ২১ ফেব্রুয়ারী ২০২৪ ১৬ : ৩৩


সংবাদসংস্থা মুম্বই: বলিউডে তিনি জনপ্রিয় নিজ গুণেই। তিনি পরিচালক অনির। সম্প্রতি মুম্বই সংবাদসংস্থার কাছে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি জানালেন বলিউডের প্রথম সারির অভিনেতারা বড়পর্দায় সমকামী চরিত্রে অভিনয়ের ক্ষেত্রে কেন অনিচ্ছা প্রকাশ করেন।
"ফায়ার" ছবিতে শাবানা আজমি এবং নন্দিতা দাসের কাজের প্রশংসা করেছেন অনির। তিনি বলেন, ""বিষমকামী অভিনেতাদের মধ্যে একটি দ্বিধা থাকে, বড়পর্দায় ঘনিষ্ট দৃশ্যে অভিনয় করার ক্ষেত্রে। একটি সাধারণ চুম্বন দৃশ্যেও তাঁদের আবেগের যথেষ্ট অভাব থাকে।"" এই কথা প্রসঙ্গে পরিচালক জানিয়েছেন, মনের দিক থেকে এখনও বড় হয়ে উঠতে পারেননি বলিউডের প্রথম সারির অভিনেতারা।
স্টারডম নিয়ে চিন্তিত সকলেই। অভিনেতা মাত্রই ভাঙা গড়ার খেলা সর্বক্ষণ। সেক্ষত্রে সমকামী চরিত্রে অসুবিধা কোথায়? তিনি কী শাহরুখ খান, কিংবা সলমন খানকে কখনও এমন চরিত্রের প্রস্তাব দেবেন। সাক্ষাৎকারে এই প্রশ্নের উত্তরে অনির বলেন, ""আমি অভিনেতা মাম্মুটিকে একজন সমকামী পুরুষের ভূমিকায় অভিনয় করতে দেখেছি। খুব গর্ব হয়েছিল। অন্তত কেরালার ফিল্ম ইন্ডাস্ট্রি সাবালক হচ্ছে।"" তিনি আরও বলেন, ""আমার মনে আছে কয়েক বছর আগে আমি একজন বড় তারকার কাছে গিয়েছিলাম। কারণ আমি হ্যামলেটের একটি সমকামী সংস্করণ করতে চেয়েছিলাম। গল্পটি শুনে তিনি প্রায় সোফা থেকে পড়ে যান! এবং আমাকে জিজ্ঞাসা করেন "আপনি কীভাবে কল্পনা করতে পারেন যে আমি সমকামী হব?"" অতীতের এই ঘটনার বর্ণনা দিয়ে পরিচালক আসলে বোঝাতে চেয়েছেন, ভারতীয় সিনেমায় সমকাম নিয়ে কথা বলার ক্ষেত্রে অনেক বেশি উদার মানসিকতার প্রয়োজন আছে এখনও।  



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া