বুধবার ১৭ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Lifestyle: খালি পেটে চুমুক দিন এই পানীয়তে, আর দেখুন ম্যাজিক!

নিজস্ব সংবাদদাতা | ১৫ ফেব্রুয়ারী ২০২৪ ২০ : ২৪


আজকাল ওয়েবডেস্ক: হজমের সমস্যা? সুগার বাড়ছে ? শ্বাসকষ্টে ভুগছেন? কিছুতেই কোনও সুরাহা হচ্ছে না, তাহলে কয়েক সপ্তাহ চুমুক দিয়ে দেখুন এই বিশেষ পানীয়তে।
জনৈকতে পুষ্টিবিদের মতে হিং-ওয়াটার হল একটি সুপারফুড। ফেরুলা গাছের শিকড় থেকে পাওয়া যায় হিং। ভারতীয় হেঁসেলে এই মশলা জনপ্রিয় নিজে গুণেই। ডালে তরকারিতে হিং -এর ফোড়ন আলাদা মাত্র যোগ করে। এর স্বাস্থ্য উপকারিতা জানেন?
দিনের অ্যান্টি-ইনফ্লেমেটরি ও অ্যান্টিঅক্সিড্যান্টের গুণ হজমের গোলমাল থেকে রেহাই দেয়। গ্যাস, পেটে ফোলা ভাব, কনস্টিপেশনের সমস্যায় ভুগছেন যাঁরা, সকালবেলা খালি পেটে হিং-ওয়াটার খেতে পারেন। উপকার পাবেন। শুধু তাই নয়, ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে এই সুপার ফুড। এছাড়াও রেসপিরেটরি সমস্যায় ভুগছেন যাঁরা, তাঁরাও ডায়েটে অন্তর্ভুক্ত করতে পারেন এই বিশেষ পানীয়। তবে প্রতিদিন নয় সপ্তাহে অন্তত তিন দিন খেতে হবে এই হিং ওয়াটার। সার্বিক স্বাস্থ্যের উন্নতিতেও এই পানীয়র গুণ অনেক।
১. খালি পেটে হিং জল খেলে হজমকারী এনজাইমগুলির উত্পাদন বাড়ে।
২. হিংয়ে আমব্রেলিপ্রিনিন এবং ফেরুলিক অ্যাসিডের মতো যৌগ রয়েছে। নিয়মিত হিং জল খেলে গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্টে যে অত্যধিক গ্যাস জমে থাকে তা দূর হয় অনায়াসেই। 
৩.এর অ্যান্টি- ইনফ্লেমেটরি প্রভাব দীর্ঘস্থায়ী প্রদাহ, সম্ভাব্যভাবে ইরিটেবল বাওয়েল সিনড্রোম (আইবিএস) এবং গ্যাস্ট্রাইটিসের মতো অবস্থা থেকে মুক্তি দেয়।
৪. শ্বাসনালী থেকে শ্লেষ্মা পরিষ্কার করে সামগ্রিক শ্বাসযন্ত্রের স্বাস্থ্যের উন্নতি করতে পারে এই সুপারফুড।
৫. এর হাইপোগ্লাইসেমিক বৈশিষ্ট্য, রক্তে শর্করার মাত্রা কমাতে সাহায্য করতে পারে।



বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া