বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Lifestyle: ডেটিং অ্যাপে প্রেম জমিয়েছেন? আইফোন ব্যবহার করলে এখনই টার্ন অফ করুন এই ফিচার!

নিজস্ব সংবাদদাতা | ১৫ ফেব্রুয়ারী ২০২৪ ২০ : ২৬


আজকাল ওয়েবডেস্ক: প্রথম দেখায় যোগাযোগ বিনিময় করেন অনেকেই। সে আর কী এমন কথা। এভাবেই তো আলাপ জমে। ক্রমে গাঢ় হয় প্রেম। ডিজিটাল জমানায় সম্পর্ক গড়ে তোলা তো হাতের মুঠোয়। কিন্তু এই প্রেমের ফাঁদে পড়েই যদি প্রকাশ্যে চলে আসে আপনার ব্যক্তিগত নথি? তেমনটাই দাবি করছনে প্রযুক্তি বিশেষজ্ঞরা। বিশেষ করে আপনি যদি একজন আইফোন ব্যবহারকারী হয়ে থাকেন তবে সাবধান থাকুন। 
একটি বিশেষ গবেষণায় দেখা গিয়েছে, আপনার ফোন নম্বর, যোগাযোগের বিভিন্ন তথ্যের সঙ্গে যুক্ত থাকে। এবং কেউ আপনাকে নতুন কললিস্ট যোগ করলে  এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার পুরো নাম প্রকাশ করতে পারে। ডেটিং অ্যাপ্লিকেশানগুলিতে, অনেক কিছুই এরকম বাই-ডিফল্ট থাকে।
একবার কেউ আপনার পুরো নাম জানলে, তাদের পক্ষে আপনার সঠিক চাকরি, আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট খুঁজে পাওয়া সহজ হয়। বিশেষ করে আইফোনের "নেম শেয়ার" অপশন যদি সক্রিয় থাকে। সেক্ষেত্রে পরামর্শ এই অপশনটিকে নিষ্ক্রিয় করা। এই বৈশিষ্ট্যটি বন্ধ করতে:
সেটিংস -এ গিয়ে মেসেজ বাটনে ক্লিক করুন। সেখান থেকে, আপনি নাম এবং ফটো শেয়ারিং সম্পূর্ণভাবে বন্ধ করুন। আপনি যদি "নেম শেয়ার" বৈশিষ্ট্যটি চালু রাখেন, তাহলে খেয়াল রাখুন যাতে শুধুমাত্র পরিচিতি ব্যক্তিরাই সেটি দেখতে পারেন। এছাড়াও, অনলাইনে যোগাযোগ করে যদি ডেটিংয়ে যান, কোথায় যাচ্ছেন সেই তথ্য প্রিয় বন্ধুর সঙ্গে শেয়ার করে রাখুন। শুধু তাই নয়, ছবি শেয়ার করার সময়েও সাবধান থাকুন। অনেক সময় ছবির সঙ্গে আপনার সঠিক লোকেশন শেয়ার হয়ে যেতে পারে অসাবধানতার কারণে।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া