মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Jalangi: প্যান্ডেল করে সরকারি চাকরির ইন্টারভিউ! জলঙ্গি থেকে গ্রেপ্তার ১

Riya Patra | ১৫ ফেব্রুয়ারী ২০২৪ ১৮ : ৩৯Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: সরকারি চাকরি দেওয়ার নাম করে কয়েক"শ যুবক যুবতীর কাছ থেকে লক্ষাধিক টাকা নেওয়ার অভিযোগে বৃহস্পতিবার জলঙ্গি থানার পুলিশের হাতে গ্রেপ্তার সাহাবুল ইসলাম নামে এক ব্যক্তি। পুলিশ সূত্রে জানা গেছে, ধৃত ব্যক্তির বাড়ি জলঙ্গি থানার ফরিদপুর গ্রাম পঞ্চায়েতের পাকুরদিয়ার এলাকাতে।  বৃহস্পতিবার নিজের বাড়িতে প্যান্ডেল খাটিয়ে বহিরাগত কয়েকজনকে "এক্সপার্ট" হিসেবে নিয়ে এসে প্রায় ২০০ যুবক যুবতীর ইন্টারভিউ নিচ্ছিলেন সাহাবুল। সেই সময় গোপন সূত্রে খবর পেয়ে জলঙ্গি থানার পুলিশ ওই এলাকাতে পৌঁছে যায়। পুলিশকে দেখেই সরকারি চাকরির জন্য ইন্টারভিউ দিতে আসা কয়েকজন চাকরিপ্রার্থী এবং বহিরাগত "এক্সপার্ট"রা এলাকা ছেড়ে পালান। তবে পুলিশের হাতে ধরা পড়ে যান সরকারি চাকরির লোভ দেখিয়ে টাকা তোলার মূল মাথা সাহাবুল। 
ইসমাইল শেখ নামে ওই গ্রামের এক বাসিন্দা বলেন, "সাহাবুল মাঝেমাঝেই নিজের বাড়ির পাশে ফাঁকা জায়গায় প্যান্ডেল তৈরি করে বিভিন্ন সরকারি চাকরির জন্য ইন্টারভিউ-র ব্যবস্থা করত। আমরা শুনেছি সাহাবুল মূলত স্কুল এবং কলেজে চাকরি দেওয়ার নাম করে টাকা নিত। মাঝেমধ্যেই দেখতাম বিভিন্ন এলাকা থেকে বহিরাগত প্রচুর যুবক-যুবতীরা সাহাবুলের চাকরির ক্যাম্পে এসে উপস্থিত হতে। তাদের অনেকেই সাহাবুলকে লক্ষাধিক টাকা পর্যন্ত দিয়েছেন বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি পাওয়ার জন্য।" 
স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোর থেকেই সাহাবুলের বাড়ির পাশে প্যান্ডেল খাটিয়ে ফের একবার সরকারি চাকরির জন্য ইন্টারভিউ-র প্রক্রিয়ার শুরু হয়। বিভিন্ন এলাকা থেকে প্রায় ২০০ যুবক যুবতী সাহাবুলের বাড়ির সামনে লাইনে দাঁড়িয়েছিল সরকারি চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ দিতে শুরু করেং জলঙ্গি থানার এক আধিকারিক জানিয়েছেন, সাহাবুল নামে ওই ব্যক্তি বিভিন্ন যুবক-যুবতীর কাছ থেকে সরকারি দপ্তরের কোনও একটি চাকরি দেওয়ার নাম করে টাকা তুলতে বলে আমরা জানতে পেরেছি। তিনি বলেন বৃহস্পতিবার় সেখান থেকে উদ্ধার হয়েছে বহু বেকার যুবক যুবতীর শিক্ষাগত যোগ্যতার নথি সহ অন্যান্য অনেক নথি। 
ঘটনাস্থলে পুলিশ আসার খবর পেয়ে সাহাবুল পালিয়ে যাওয়ার চেষ্টা করলেও পুলিশ তাকে ঘটনাস্থল থেকেই গ্রেপ্তার করে।  জানা গিয়েছে, কমপক্ষে পাঁচজন যুবক ইতিমধ্যে সাহাবুলের বিরুদ্ধে চাকরি দেওয়ার নাম করে টাকা তোলার অভিযোগে দায়ের করেছেন। কিভাবে ওই ব্যক্তি এই প্রতারণা চক্র চালাত এবং আর কারা এই প্রতারণা চক্রের সঙ্গে জড়িত তা তদন্ত করে দেখছে পুলিশ।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



02 24