শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লাইফস্টাইল | Travel: প্যারিস না গিয়েও সামার অলিম্পিক দেখবেন ভাবছেন? রইল ট্রিপের ব্লুপ্রিন্ট!

নিজস্ব সংবাদদাতা | ২০ জানুয়ারী ২০২৪ ১৩ : ৫১Angana Ghosh


আজকাল ওয়েবডেস্ক: এই বছর, লক্ষ লক্ষ ক্রীড়া উত্সাহীরা প্যারিসে যাওয়ার পরিকল্পনা করছেন। কারণ শহরটি সবচেয়ে বড় ইভেন্টের আয়োজন করেছে! ২০২৪ গ্রীষ্মকালীন অলিম্পিক এবং প্যারালিম্পিক৷ সেই উপলক্ষে প্যারিসের কেন্দ্রে রাস্তা ও রেলের উন্নতি থেকে শুরু করে পোর্টে দে লা চ্যাপেলে ও অলিম্পিক এবং প্যারালিম্পিক ভিলেজে নির্মাণের প্রস্তুতি ভালভাবে চলছে৷ ফরাসি পরিবহণ মন্ত্রী ক্লেমেন্ট বিউন সতর্কতা জারি করেছেন যে গেমস চলাকালীন পরিবহণ পরিস্থিতি "কঠিন" হতে পারে। প্যারিসের মেয়র অ্যান হিডালগো ঘোষণা করেছেন যে প্রতিযোগিতার আগে শহরের মেট্রো পরিষেবা আপগ্রেড হবে। এই সময়টায় একটি অ্যাপার্টমেন্ট ভাড়া নেওয়া খরচসাপেক্ষ হতে পারে। গ্রেটার প্যারিস অঞ্চলে দাম ইতিমধ্যেই ৩০০% বেড়েছে৷ গ্রীষ্মকালীন অলিম্পিক উপলক্ষে ভার্সাইয়ের ময়দানে বেশ কয়েকটি প্রকল্প কিছুদিনের মধ্যে সমাপ্ত হবে। যার মধ্যে রয়েছে অ্যাপোলো"স ফাউন্টেন , ১৩ শতকের গ্র্যান্ড ক্যানাল এবং গ্রেট লন।
ভার্সাই-
প্যারিস থেকে ট্রেনে ১ ঘণ্টার মধ্যে পৌঁছে যেতে পারেন ভার্সাই প্রাসাদে। এটি রাজকীয়। প্রাসাদের উদ্যানের কেন্দ্রস্থলে ইটোয়েল রয়্যাল এসপ্ল্যানেড-এ অশ্বারোহী প্রতিযোগিতা এবং বেশিরভাগ আধুনিক পেন্টাথলন অনুষ্ঠিত হয়। কোথায় থাকবেন? ওভার-দ্য-টপ গ্র্যান্ড কন্ট্রোল, ভার্সাই-এর গেটগুলির মধ্যে প্রথম হোটেল। এর অবস্থান কেন্দ্রীয় এবং বিলাসবহুল। জুলাই মাসে এক রাতের জন্য খরচ হবে প্রায় €3,500 ($3,800) । শুধুমাত্র খেলাধুলার ইভেন্টগুলিতে থাকতে চাইলে শ্যাটো দে ভার্সাই বাগানের প্রান্তে কোনও হোটেল খুঁজে নিন।
 বোর্দো
প্যারিস থেকে ২ ঘণ্টা দক্ষিণ-পশ্চিমে হাই-স্পিড ট্রেনে গারোন নদীর তীরে অবস্থিত এই মার্জিত শহরটির অবস্থান। গত ১৫ বছরে এটি বদলে গিয়েছে অনেকটাই। মূলত ওয়াইন উৎপন্ন হওয়ার কারণেই। পরিষ্কার-পরিচ্ছন্ন এই ঐতিহাসিক শহরে ট্রামে চেপেও আপনি ঘুরতে পারবেন। গ্রীষ্মকালীন অলিম্পিকের জন্য, বোর্দো শহরের উত্তরে বোর্দো স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনাল-সহ পুরুষ ও মহিলা ফুটবল (সকার) টুর্নামেন্টের সাতটি ম্যাচের আয়োজন হবে। এখানে ইন্টারকন্টিনেন্টাল বোর্দো-লে গ্র্যান্ড হোটেল-এ থাকতে পারেন।
মার্সেই
ফ্রান্সের দ্বিতীয় বৃহত্তম শহর ফুটবল প্রতিযোগিতার আয়োজক হবে। মনোরম প্রকৃতি উপকূলীয় হাবটিকে আদর্শ করে তোলে। ক্যালাঙ্কেস ন্যাশনাল পার্কের প্রান্তে শহরের কেন্দ্র এবং লেস গৌডসের মাছ ধরার গ্রাম এখানে দর্শনীয়। খেলাধুলার বাইরে, ভ্রমণকারীরা দেখতে পাবেন যে মহামারীর পর থেকে শহরটি কীভাবে ধীরে ধীরে সমৃদ্ধ হচ্ছে।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

চুল থেকে চুলকুনি হবে নিমেষে ভাল! রোজ এই 'টক' ফল খেলে কী কী বাড়তি উপকার পাবেন...

নখে সাদা দাগ? এড়িয়ে গেলেই বিপদ! কখন সতর্ক হবেন?...

পুজোর আগে ৩ সপ্তাহে চটজলদি কমাতে চান ভুঁড়ি? উপায় জানালেন শন ...

সর্দি কাশিতে প্রায়ই ভোগেন? সুস্থ থাকতে মেনে চলুন এই কয়েকটি নিয়ম...

এক চুমুকেই চমৎকার, গলবে স্টোন, দূরে পালাবে ক্যান্সার, কীভাবে জানুন...

রক্তাল্পতায় ভুগছেন? ব্রেকফাস্টের এই পানীয় মেটাবে আয়রনের ঘাটতি, কীভাবে বানাবেন...

কালচে ঠোঁটের জন্য মুখ ঢাকবেন না, ঠোঁটের রঙ বদলে দেবে এই ফুলের পাপড়ি...

ভাজাভুজি খেয়েও কমবে ওজন? বাইরের এই ৫ খাবার নিশ্চিন্তে খেতে পারেন...

বাড়িতে নেগেটিভ এনার্জি? লক্ষণ বুঝলেই এই ৫টি উপায়ে করুন প্রতিকার...

সহবাসে আয়ু বাড়ে! সপ্তাহে কত বার যৌন মিলনে কমবে মৃত্যুর ঝুঁকি?...

ফ্যাটি লিভার জব্দ এই এক পানীয়তে,জানুন কখন খাবেন...

পুজোর সাজে নতুন রূপে

ম্যাচিং এখন পুরনো, পুজোয় কোন রঙের শাড়ির সঙ্গে কেমন কনট্রাস্ট ব্লাউজ পরবেন? রইল টিপস...

রোজ চুলে তেল মাখছেন? আদৌ লাভ হচ্ছে তো! জানুন আসল সত্যি...

ফেসওয়াশ লাগবে না, ত্বক পরিষ্কার করতে ভরসা রাখুন এই ডালে...



সোশ্যাল মিডিয়া



01 24