রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

Bangladesh Protests: অগ্নিগর্ভ পরিস্থিতি সামাল দিতে সে দেশের সরকার কড়া ব্যবস্থা গ্রহণ করেছে। শুক্রবার মধ্যরাত থেকে দেশজুড়ে জারি কারফিউ। রবি এবং সোমবার সে দেশের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল। একই সঙ্গে জারি রয়েছে বিক্ষোভকারীদের গ্রেপ্তারি। দেশজুড়ে বন্ধ ইন্টারনেট পরিষেবা। নজর ছিল, পরিস্থিতি বিচারে পরবর্তী পদক্ষেপ কী হয় বাংলাদেশ সরকারের।

বিদেশ | Bangladesh Protests: লক্ষ্য পরিস্থিতি নিয়ন্ত্রণ, মঙ্গলবারও সাধারণ ছুটি, কারফিউ নিয়েও বড় সিদ্ধান্ত হাসিনা সরকারের

Riya Patra | ২৩ জুলাই ২০২৪ ১১ : ৩২Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: অগ্নিগর্ভ পরিস্থিতি সামাল দিতে সে দেশের সরকার কড়া ব্যবস্থা গ্রহণ করেছে। শুক্রবার মধ্যরাত থেকে দেশজুড়ে জারি কারফিউ। রবি এবং সোমবার সে দেশের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল। একই সঙ্গে জারি রয়েছে বিক্ষোভকারীদের গ্রেপ্তারি। দেশজুড়ে বন্ধ ইন্টারনেট পরিষেবা। নজর ছিল, পরিস্থিতি বিচারে পরবর্তী পদক্ষেপ কী হয় বাংলাদেশ সরকারের।

বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রের খবর, রবি এবং সোমবারের পর, মঙ্গলবারও বাংলাদেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে বেড়েছে কারফিউর মেয়াদ। অর্থাৎ কারফিউ জারি থাকছে মঙ্গলবারেও। এই নিয়ে টানা চতুর্থদিন কারফিউ জারি থাকছে সে দেশে। তবে চতুর্থ দিনে দেখা গিয়েছে, রাস্তায় তুলনায় মানুষের সংখ্যা বেড়েছে। সোমবারের তথ্য অনুযায়ী, বাংলাদেশে সহিংসতায় প্রাণ গিয়েছে অন্তত ১৭৪। আহত-জখম বহু। সহিংসতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে গ্রেপ্তারি অভিযান চলবে বলেও জানানো হয়েছে সে দেশের পুলিশের পক্ষ থেকে। 


ব্যাপক আন্দোলন-সংঘর্ষের মাঝেই, বাংলাদেশের সুপ্রিম কোর্ট রবিবার আমূল কোটা সংস্কারের রায় দিয়েছে। এই রায়কে যেমন স্বাগত জানিয়েছেন বিক্ষোভকারীরা, স্বাগত জানিয়েছে সরকার পক্ষও। সুপ্রিম-নির্দেশের পর সে দেশের কোটা বিরোধী আন্দোলনকারীরা ‘কমপ্লিট শাটডাউন’ ৪৮ ঘন্টার জন্য প্রত্যাহার করেছেন। 

অন্যদিকে সুপ্রিম কোর্ট সরকারি চাকরিতে কোটা নিয়ে যে রায় দিয়েছে, তা নিয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলন করবেন সে দেশের চার মন্ত্রী। জানা গিয়েছে সোমবার দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজ্ঞপ্তি জারির অনুমতি দিয়েছেন। মঙ্গলবার দুপুরে ঢাকার গুলশানে আইনমন্ত্রীর সরকারি বাসভবনে আইনমন্ত্রী আনিসুল হক ছাড়াও উপস্থিত থাকবেন মন্ত্রী ফারহাদ হসেন, মহিবুল হাসান, মো. আলী আরফাত। উল্লেখ্য, টানা কারফিউ এবং বিক্ষোভকালে প্রভাবিত হয়েছে সে দেশের ব্যবসা-বাণিজ্য। বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রের খবর, রপ্তানিকারী এবং ব্যবসায়ীদের সংগঠনগুলিকে নিয়ে গণভবনে সোমবার বৈঠকে বসেছিলেন শেখ হাসিনা। সেখানে তিনি পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। পরিস্থিতি বিচার করে কারফিউ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। সঙ্গেই জানিয়েছেন, এই মুহূর্তে তাঁর প্রাথমিক লক্ষ্য, সে দেশের পরিস্থিতি স্বাভাবিক করা।


#Bangladesh Protests#Bangladesh Unrest#Bangladesh#Sheikh Hasina# Curfew Extended



বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর

Kargil War: কার্গিল যুদ্ধে হামলা চালিয়েছিল পাকিস্তানি সেনাই, ভারতের ২৫ বছরের দাবির কাছে অবশেষে মাথা নত করল পাকিস্তান...

Cow: গরু না থাকলে কেমন হত পৃথিবী?

মহাকাশযান তো ফিরল, কিন্তু কবে সুনীতা উইলিয়ামস ফের পৃথিবীর মাটিতে পা দেবেন?...

সঙ্গীর সঙ্গে যৌন জীবনে অক্ষমতা, কারণ ভেবে হিমসিম খাচ্ছেন? বিস্ফোরক তথ্য দিলেন বিশেষজ্ঞরা...

শীঘ্রই আসছে...

ডেটিংয়ে যাওয়ার জন্য মিলবে বেতন সহ ছুটি! সুযোগ দিচ্ছে এই বেসরকারি কোম্পানি...

ডেকে আনছে ভয়ঙ্কর বিপদ, কেনার আগে চিনে নিন এই মাছকে...

ঘুরতে গিয়ে ২০ হাজার মানুষ নিখোঁজ, ছুটিতে এখানে বেড়াতে যাওয়ার আগে সাবধান! ...

দেহ চিনতে করতে হয় ডিএনএ টেস্ট, টেক্সাসে ঝলসে মৃত্যু চার ভারতীয়ের ...

Siberia: সাইবেরিয়ায় 'নরকের দরজা', দেখা মিলছে মহাকাশ থেকেও, ক্ষতির আশঙ্কা বাস্তুতন্ত্রের...

STRANGE NOISES: স্টারলাইনারের ‘অদ্ভুত শব্দ’, বুচ-সুনীতার পৃথিবীতে ফেরা নিয়ে বাড়ছে ধোঁয়াশা...

Crime News: স্ত্রী'কে মাদক খাইয়ে একাধিক পুরুষকে বাড়িতে ডেকে ধর্ষণ করাত স্বামী, একদশক পর কুকীর্তি ফাঁস ...

Daisuke Hori: দিনে ঘুমান ৩০ মিনিট, ১২ বছর পর পুরুষের দেহে যে বদল এল, জানলে অবাক হবেন  ...

Old Bridge Found In Spain: সাগরের জলে ডুবে আছে আশ্চর্য এক সেতু! বিজ্ঞানীরা সন্ধান পেতেই চমকে গেলেন এই সত্যি দেখে...

Las Vegas: কাঁকড়াবিছার কামড়ে যৌন জীবন বরবাদ, হোটেল রুমে কী ঘটে গেল এই ব্যক্তির সঙ্গে?...

Karachi: হাসির খোরাক পাকিস্তান, শপিং মল খুলতেই চোরেদের ভিড়, সব নিয়ে পালাল জনতা ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



07 24