বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

India-Srilanka: শুরুতে বিরাট-শুভমন, শেষে শ্রেয়সে বিদ্ধ শ্রীলঙ্কা

Sampurna Chakraborty | ০২ নভেম্বর ২০২৩ ১২ : ৪৭


আজকাল ওয়েবডেস্ক: ওয়াংখেড়ের ব্যাটিং পিচে শ্রীলঙ্কার বোলারদের দুরমুশ করল ভারত। ৫০ ওভারের শেষে ৮ উইকেট হারিয়ে ৩৫৭ রান টিম ইন্ডিয়ার। শতরান হাতছাড়া বিরাট কোহলি, শুভমন গিল, শ্রেয়স আইয়ারের। তবে দলের পাহাড়প্রমাণ রানের ভীত গড়ে দেয় এই তিন ব্যাটার। দ্বিতীয় উইকেটে ১৮৯ রান যোগ করে কোহলি-গিল জুটি। ৯২ বলে ৯২ রান করে আউট হন শুভমন। ইনিংসে ছিল ২টি ছয়, ১১টি চার। অন্যদিকে শচীন তেন্ডুলকারকে ছুঁতে পারলেন না কোহলি। ১১টি চারের সাহায্যে ৯৪ বলে ৮৮ রানে ফেরেন।

শুরুটা তাঁরা করলেও, শেষটা করলেন শ্রেয়স আইয়ার।‌ বিশ্বকাপে টানা ব্যর্থতায় তাঁর দলে জায়গা টিকিয়ে রাখার চ্যালেঞ্জ ছিল। হার্দিক পাণ্ডিয়া ফিরলে শ্রেয়স এবং সূর্যকুমারের মধ্যে একজনকে বসানো হবে। তাই নিজেকে প্রমাণ করার শেষ সুযোগ ছিল শ্রেয়সের। সেটা কাজে লাগান। তাঁর মানসিকতার প্রশংসা করতেই হবে। চাপের মধ্যে থেকে এদিন যেভাবে আগ্রাসী মনোভাব নিয়ে ব্যাট করলেন, এককথায় অনবদ্য। ছ"টি বিশাল ছক্কা হাঁকান। যা দেখে অভিভূত ছয়ের রাজা রোহিত। শেষদিকে যেভাবে ফোর্থ গিয়ারে সুইচ করেছিলেন, মনে হয়েছিল সেঞ্চুরি পেয়ে যাবেন। কিন্তু ৫৬ বলে ৮২ রান করে আউট হন। 

রোহিত শর্মা, সূর্যকুমার যাদব ছাড়া সকলেই রান পায়। একমাত্র দিলশান মাদুশঙ্কা ছাড়া শ্রীলঙ্কার বাকি বোলাররা ব্যর্থ। পাঁচ উইকেট নেন তিনি। শ্রীলঙ্কার চতুর্থ বোলার হিসেবে বিশ্বকাপে ৫ উইকেট নেওয়ার নজির গড়লেন। টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান কুশল মেন্ডিস। ওয়াংখেড়ের ব্যাটিং উইকেটে শ্রীলঙ্কার অস্থায়ী অধিনায়কের ভুল সিদ্ধান্তের খেসারত দিতে হল দলকে। চার মেরে শুরু করেছিলেন রোহিত। কিন্তু দ্বিতীয় বলেই বোল্ড। তবে ভারতের টপ অর্ডার হিট। বিরাট, শুভমন, শ্রেয়সের শতরানের হাতছানি ছিল। কিন্তু আশ্চর্যজনকভাবে কেউই একশোয় পৌঁছতে পারেনি। মুম্বইয়ে খেলা। গ্যালারিতে ছিলেন অনুষ্কা শর্মা, আথিয়া শেঠি, আহান শেঠি, কুণাল খেমুরা। এছাড়াও ছিলেন সারা তেন্ডুলকার এবং রোহিতের স্ত্রী ঋত্বিকা সাচদে। পরপর তিনজনের একশো হাতছাড়া হওয়ায় হতাশ ব্যাক্ত করতে দেখা যায় বলিউডের তারকাদের। 



বিশেষ খবর

নানান খবর

Charlie Chaplin Birthday 2024 #charliechaplin #birthday #BirthAnniversary #aajkaalonline

নানান খবর

সোশ্যাল মিডিয়া