বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | KKR: শেষবেলায় ঝড়, নিলাম থেকে দশজনকে নিল কলকাতা, কেমন হল কেকেআরের দল?

Sampurna Chakraborty | ১৯ ডিসেম্বর ২০২৩ ১৬ : ২৫Sampurna Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: ২৪.৭৫ কোটিতে মিচেল স্টার্ককে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামী ক্রিকেটার। সচরাচর এরকম বাজেটে দিয়ে একজনকে কেনার পক্ষপাতী নয় কলকাতা। কিন্তু গত কয়েক বছরের ব্যর্থতা ঝেড়ে ফেলে নতুন করে আশার আলো দেখছে কেকেআর। প্যাট কামিন্স, লকি ফার্গুসন, টিম সাউদিকে ছেড়ে দেওয়া হয়েছে। এদের অনুপস্থিতিতে পেস বোলিং চিন্তার কারণ ছিল। সেই কারণেই স্টার্কের জন্য অলআউট যায় কেকেআর। অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটারকে পাওয়ায় বোলিং নিয়ে সমস্যা অনেকটাই মিটবে। গতবারের দল থেকে মোট ১২জনকে রিলিজ করে দেওয়া হয়েছে। সেই তালিকায় ছিলেন শাকিব আল হাসান, লিটন দাসও। মঙ্গলবার দুবাইয়ে আইপিএলের মিনি নিলাম থেকে মোট দশজন ক্রিকেটারকে নিল কেকেআর। ২ কোটি দিয়ে আফগানিস্তানের মুজিব উর রহমানকে নিয়েছে কলকাতা। তাঁর জন্য অন্য কোনও ফ্র্যাঞ্চাইজি বিড করেনি। যার ফলে বেস প্রাইজেই আফগান স্পিনারকে পেল নাইটরা। ১ কোটিতে কেকেআরে গাস অ্যাটকিনসন। শেরফানে রুদারফোর্ডকে দেড় কোটিতে নেয় কেকেআর।

আবার নাইট শিবিরে ফিরলেন মণীশ পাণ্ডে। তাঁকে ৫০ লক্ষ দিয়ে কেনা হয়। ২০১৪ সালে নাইটদের চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন মণীশ। তখন অধিনায়ক ছিলেন গৌতম গম্ভীর। বর্তমানে ছন্দে না থাকলেও হয়তো সেই কারণেই তাঁকে দলে ফেরানো হল। নিলামের শেষ বেলায় এই তিনজনকে নেয় কলকাতা। শুরুতে শ্রীকর ভরত এবং চেতন সাকারিয়াকে তুলে নেওয়া হয়। দু"জনকেই বেস প্রাইজ ৫০ লক্ষতে নেওয়া হয়েছে। প্রথম উইকেটকিপার হিসেবে রহমতুল্লা গুরবাজকে রেখে দেওয়া হয়েছে। ব্যাকআপ কিপার হিসেবে ভরতকে নেওয়া হল। ভারতীয় বোলারদের মধ্যে নেওয়া হয় চেতন সাকারিয়াকে। রাজস্থান রয়্যালসের হয়ে উত্থান হয় তাঁর। বছর দু"য়েক আগে নজর কাড়েন। কিন্তু তাঁর বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠেছে। তাই অন্য কোনও ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখায়নি।

রভমন পাওয়েল, স্পনসর জনসন, নুয়ান তুষারার জন্য ঝাঁপিয়েছিল কলকাতা। কিন্তু বিডে বাকিদের সঙ্গে টক্কর দিতে পারেনি। এছাড়াও তিন তরুণ ক্রিকেটারকে নিয়েছে কেকেআর। ২০ লক্ষ টাকায় নেওয়া হয়েছে অঙ্গকৃশ রঘুবংশী, রমনদীপ সিং এবং শাকিব হুসেনকে। ১৮ বছরের অঙ্গকৃশ ২০২২ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছেন। ২০২২ আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে পাঁচটি ম্যাচ খেলেন অলরাউন্ডার রমনদীপ। ২০ লক্ষতে জোরে বোলার শাকিব হুসেনকে নিয়েছে কলকাতা। ১৯ বছরের বিহারের পেসারের জোরে বল করার সুনাম রয়েছে। এদিন দুবাইয়ে আইপিএলের মিনি নিলামে উপস্থিত ছিলেন কেকেআরের অন্যতম কর্ণধার জয় মেহতা, সিইও ভেঙ্কি মাইসোর, মেন্টর গৌতম গম্ভীর, কোচ চন্দ্রকান্ত পণ্ডিত সহ বাকিরা। স্টার্ককে নিয়ে চমক দিলেও এবারও সার্বিকভাবে আহামরি দল হয়নি কেকেআরের। 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

মাঠে নামতে আর বাধা নেই, কেরালার বিরুদ্ধেই ইস্টবেঙ্গলের হয়ে খেলতে দেখা যেতে পারে আনোয়ারকে...

তারকাদের ব্যর্থতার দিনে অশ্বিনের শতরানের রহস্য কী? ...

টেস্ট শুরুর আগে কুলদীপকে অপহরণ? দুই তারকা ক্রিকেটারের ভিডিও ভাইরাল...

গম্ভীর-জমানায় উপকৃত হবে ভারতীয় ক্রিকেট, গুরু গৌতমের পাশে দ্রাবিড়...

প্রাথমিক ধাক্কা সামলে অশ্বিনের শতরানে প্রত্যাবর্তন, চালকের আসনে ভারত...

মোলিনাকে গো ব্যাক স্লোগান! পা দিয়ে রক্ত পড়ছিল, রেফারিং নিয়ে কী বললেন দিমিত্রি?...

একাধিক সুযোগ নষ্ট দিমিত্রিদের, এসিএলের প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান...

ক্যান্সার কেড়ে নিল তারকাকে, বিশ্বফুটবলের নক্ষত্র সময়ের আগেই হারিয়ে গেলেন চিরতরে ...

পদ্মাপারে ক্রিকেট নিয়ে নেই উত্তাপ! ভারতে শেখ হাসিনা? প্রশ্ন নিয়েই ভারত জয় করতে মরিয়া বাংলাদেশ ...

ইউ টার্ন না পসন্দ, নিজের কোন সিদ্ধান্ত বদল করবেন না রোহিত? ...

দুই পেসার, তিন স্পিনার? কেমন হতে পারে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ?...

মেয়েদের টি-২০ বিশ্বকাপে বাড়ল পুরস্কার মূল্য, কত টাকা পাবেন স্মৃতি-হরমনপ্রীতরা?...

টেস্টের প্রস্তুতির মাঝেই জন্মদিনের উৎসবে মাতলেন রোহিত-কোহলিরা...

ওদের মজা নিতে দিন, সিরিজ শুরুর আগে বাংলাদেশকে নিয়ে বিদ্রুপ রোহিতের...

রাহুল দ্রাবিড়ের সঙ্গে তুলনা নয়, গম্ভীর এবং নতুন স্টাফ নিয়ে কী বললেন রোহিত? ...



সোশ্যাল মিডিয়া



12 23