মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

মাশরুম আমাদের স্বাস্থ্যের পক্ষে বরাবরই লাভজনক। শরীরকে সতেজ রাখতে মাশরুমের তুলনা মেলা ভার

স্বাস্থ্য | MAGIC MUSHROOMS: মগজাস্ত্রে শান দিতে হলে আপনাকে খেতেই হবে এই খাবারটি, জেনে নিন বিশেষজ্ঞদের মতামত

Sumit | ০৩ আগস্ট ২০২৪ ১৫ : ৩৬Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: মাশরুম আমরা সকলেই চিনি। এর অনেক গুণ নিয়েও আমরা ওয়াকিবহাল। কিন্তু মাশরুম নিয়ে এবার নতুন তথ্য সামনে এল। সমীক্ষা থেকে দেখা গিয়েছে মাশরুম মানসিক স্থিতাবস্থা বজায় রাখতে নাকি অনেকটাই সহায়তা করে। যদিও এই বিষয়টি নিয়ে আরও গবেষণার প্রয়োজন রয়েছে।

ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের এক গবেষক জানাচ্ছেন মাশরুম নিয়ে নতুনভাবে চিন্তাভাবনা করার দরকার আছে। একে সঠিকভাবে প্রয়োগ করা হলে মানসিক ভারসাম্যহীন ব্যক্তি অনেকটাই উপকার পাবেন। মানুষের মগজের সঙ্গে তুলনা রেখে দেখা গিয়েছে মাশরুম অতি দ্রুত মগজের বিভিন্ন অংশকে সক্রিয় করে দেয়। ফলে মানুষের মগজ আগের তুলনায় অনেকটাই ভাল থাকে। যদি কেউ মনে করেন তাঁর মগজ সঠিকভাবে কাজ করছে না তবে তিনি মাশরুমের সহায়তা নিতেই পারেন।

যদিও মাশরুম নিয়ে আরও গবেষণার প্রয়োজন রয়েছে। কিন্তু মাশরুম আমাদের স্বাস্থ্যের পক্ষে বরাবরই লাভজনক। শরীরকে সতেজ রাখতে মাশরুমের তুলনা মেলা ভার। তাইতো এবার মানুষের মগজকে আরও সুস্থ করার দায়িত্ব নিতে চলেছে মাশরুম। তাই অনেকে একে ম্যাজিক মাশরুম বলেও আখ্যা দিচ্ছেন। মানসিক রোগীদের খাবারে মাস্ট হিসাবে রাখা হচ্ছে মাশরুমকে। এরফলে তারা নিজেদের শরীরে বাড়তি সুবিধা পাবে। পাশাপাশি মগজ যদি সতেজ হয় তবে দিনের সব কাজই সঠিকভাবে করা যায়। দৈনন্দিন খাদ্যতালিকায় তাই মাশরুম যে আগামীদিনে নতুন বিপ্লব তৈরি করতে চলেছে সেকথা কিন্তু সকলেই মেনে নিচ্ছেন।  


#Magic Mushrooms#Mental Health#Brain Scans



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



08 24