বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Khela Hobe Dibos: রাজ্যে ধুমধাম করে পালিত হবে ‘খেলা হবে দিবস’, ক্লাবগুলিকে বড় অঙ্কের অনুদানের ঘোষণা রাজ্য সরকারের

Kaushik Roy | ০৩ আগস্ট ২০২৪ ১৪ : ২২Kaushik Roy


আজকাল ওয়েবডেস্ক: আগামী ১৬ আগস্ট রাজ্যে পালিত হবে খেলা হবে দিবস। তার আগে ক্লাবগুলির জন্য সুখবর। সমস্ত অনুমোদন প্রাপ্ত ক্লাবকে ১৫ হাজার টাকা করে অনুদানের ঘোষণা করল রাজ্য সরকার। ওইদিন বিভিন্ন কর্মসূচি পালন করার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে। রাজ্যের মোট ১১৯ টি পুরসভা, ছ’টি পুরনিগম, ৩৪৫ ব্লক ছাড়াও কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডের বিভিন্ন অনুমোদন প্রাপ্ত ক্লাবকে এই টাকা দেওয়া হচ্ছে। অনুদান পাচ্ছে ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনও। ওইদিন খেলাধূলা সংক্রান্ত বিভিন্ন কর্মসূচি পালন করার নির্দেশ দেওয়া হয়েছে ক্লাবগুলিকে। ছাত্র-যুব সহ আমজনতাও যাতে এই কর্মসূচিতে যোগ দেন সেই কথাও জানানো হয়েছে।





মুখ্যমন্ত্রী খেলা হবে দিবস পালনের ঘোষণার পর থেকে প্রত্যেক বছরই ১৬ আগস্ট রাজ্যে এই দিনটি পালিত হয়। বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করা হয় ক্লাবগুলিতে। এই বছর লোকসভা নির্বাচনে বড়সড় জয় পেয়েছে তৃণমূল। সে কারণে এবার ধুমধাম করে এই দিনটি পালন করতে চাইছে রাজ্য। আর সাধারণ মানুষ যাতে এতে অংশ নিতে পারেন সে কারণে নবান্নের তরফে জেলাশাসক বিশেষ নির্দেশ দিয়ে চিঠি পাঠানো হয়েছে। বলা হয়েছে, দরকার পড়লে বিশেষ কমিটি গঠন করে খেলা হবে দিবস পালন করতে হবে। অতিরিক্ত জেলাশাসক এবং জেলা ইউথ অফিসাররা কমিটিতে থাকতে পারেন। সচরাচর এই দিনটিতে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি সহ একাধিক বিধায়করা বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেন।





এবার ক্লাবগুলি সরকারের তরফে অনুমোদন পাওয়ার পর আরও জাঁকজমক ভাবে খেলা হবে দিবস পালনের সম্ভাবনা দেখা যাচ্ছে রাজ্যে। প্রতি বছরই ক্লাবগুলির তরফে এই দিনটিতে ক্রিকেট, ফুটবল সহ একাধিক খেলার আয়োজন করা হয়ে থাকে। সেখানে উপস্থিত থাকেন জেলার ওপরমহলের আধিকারিকরা। রাজ্যের ক্রীড়া দপ্তরও ক্লাবগুলির পাশে থাকার আশ্বাস দিয়েছে। জানা গিয়েছে, ক্রীড়া দপ্তরের বিশেষ গাইডলাইন মেনেই ক্লাবগুলি খেলা হবে দিবস পালন করবে।


#mamata banerjee#West Bengal#Kolkata



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...



সোশ্যাল মিডিয়া



08 24