রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

Bangladesh Protests: উত্তাল বাংলাদেশের পরিস্থিতি এখন কিছুটা শান্ত। গত ৫ দিন টানা দেশ জুড়ে বন্ধ ছিল ইন্টারনেট পরিষেবা। মঙ্গলবার রাত থেকে দুটি জায়গায় ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা শুরু হয়েছে। কিছুটা শিথিল হলেও এখনও সে দেশে বহাল কারফিউ।

বিদেশ | Bangladesh Protests: উত্তাল বাংলাদেশে গত কয়েকদিনে গ্রেপ্তার অন্তত আড়াই হাজার, বাংলাদেশিদের ভিসা বন্ধ করল এক দেশ

Riya Patra | ২৪ জুলাই ২০২৪ ১৬ : ৫০Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: উত্তাল বাংলাদেশের পরিস্থিতি এখন কিছুটা শান্ত। গত ৫ দিন টানা দেশ জুড়ে বন্ধ ছিল ইন্টারনেট পরিষেবা। মঙ্গলবার রাত থেকে দুটি জায়গায় ব্রডব্যান্ড ইন্টারনেট পরিষেবা শুরু হয়েছে। কিছুটা শিথিল হলেও এখনও সে দেশে বহাল কারফিউ।

তবে বাংলাদেশের সংবাদ মাধ্যমগুলির সূত্রে বেশকিছু তথ্য উঠে আসছে সে দেশের পরিস্থিতি সংক্রান্ত। জানা গিয়েছে, দেশের উত্তাল পরিস্থিতি-সংঘর্ষ বিচারে বাংলাদেশিদের সাময়িকভাবে ভিসা দেওয়া বন্ধ করেছে সংযুক্ত আরব আমিরাত। যদিও এই নিয়ম কাদের জন্য, কতদিন পর্যন্ত বহাল থাকবে সে বিষয়ে নির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি এখনও। তবে জানা গিয়েছে, বাংলাদেশের বিক্ষোভের আঁচ পৌঁছেছিল সেদেশেও। প্রবাসী বাংলাদেশিরা সে দেশে বিক্ষোভ দেখিয়েছেন। বাংলাদেশের প্রথম সারির এক সংবাদমাধ্যমে এই তথ্য প্রকাশ করা হয়েছে। 


মঙ্গলবার রাত থেকে দেশের দুই জায়গায় ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হওয়ার পর থেকেই প্রশ্ন ছিল, সমগ্র দেশজুড়ে কবে ইন্টারনেট চালু হবে? তব বুধবারও সেই বিষয়ে নির্দিষ্ট কোনও তথ্য দিত পারেনি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন। 

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুসারে, বাংলাদেশে গত কয়েকদিন ধরে ঢাকা-সহ একাধিক জায়গায় চলছে গ্রেপ্তারি। একটি সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে জানিয়েছে, গত তিনদিনে বাংলাদেশ পুলিশ অন্তত আড়াই হাজার মানুষকে গ্রেপ্তার করেছে। সোমবার রাত থেকে মঙ্গলবার পর্যন্ত অন্তত ২ হাজার জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর সূত্রের। তাঁদের বিরুদ্ধে অভিযোগ নাশকতার।

 বিক্ষোভ চলাকালীন বাংলাদেশের নরসিংদী কারাগারে হামলা চালিয়েছিল বিক্ষোভকারীরা। অভিযোগ ছিল, সেই সময় বহু কয়েদি কারাগার থেকে পালিয়ে যায়। জানা গিয়েছে কয়েদিরা দিনে দিনে কারাগারে ফিরে আসছে আত্মসমর্পণের জন্য। কারফিউ জারি থাকলেও, বুধবার থেকে খুলে গিয়েছে অফিস-কাছারি। সে দেশের সামগ্রিক পরিস্থিতি বলছে, প্রবল বিক্ষোভ, সংঘর্ষের পর দিনে দিবে স্বাভাবিক অবস্থায় ফিরছে বাংলাদেশ।

বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলি কবে থেকে খুলবে? সে প্রসঙ্গে বাংলাদেশের স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, সে দেশের শিক্ষামন্ত্রী জানিয়েছেন, এখনও সম্পূর্ন স্বাভাবিক নয় পরিস্থিতি। পরিস্থিতি আর একটু স্বাভাবিক হলে আগে এইচএসসি এবং উচ্চ মাধ্যমিকের পরীক্ষাগুলি সম্পন্ন হবে। পরে খুলবে প্রাথমিক বিদ্যালয়গুলি।


#Bangladesh Protests# Bangladesh Prime Minister Sheikh Hasina# Sheikh Hasina# Unrest Situation#



বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর

Kargil War: কার্গিল যুদ্ধে হামলা চালিয়েছিল পাকিস্তানি সেনাই, ভারতের ২৫ বছরের দাবির কাছে অবশেষে মাথা নত করল পাকিস্তান...

Cow: গরু না থাকলে কেমন হত পৃথিবী?

মহাকাশযান তো ফিরল, কিন্তু কবে সুনীতা উইলিয়ামস ফের পৃথিবীর মাটিতে পা দেবেন?...

সঙ্গীর সঙ্গে যৌন জীবনে অক্ষমতা, কারণ ভেবে হিমসিম খাচ্ছেন? বিস্ফোরক তথ্য দিলেন বিশেষজ্ঞরা...

শীঘ্রই আসছে...

ডেটিংয়ে যাওয়ার জন্য মিলবে বেতন সহ ছুটি! সুযোগ দিচ্ছে এই বেসরকারি কোম্পানি...

ডেকে আনছে ভয়ঙ্কর বিপদ, কেনার আগে চিনে নিন এই মাছকে...

ঘুরতে গিয়ে ২০ হাজার মানুষ নিখোঁজ, ছুটিতে এখানে বেড়াতে যাওয়ার আগে সাবধান! ...

দেহ চিনতে করতে হয় ডিএনএ টেস্ট, টেক্সাসে ঝলসে মৃত্যু চার ভারতীয়ের ...

Siberia: সাইবেরিয়ায় 'নরকের দরজা', দেখা মিলছে মহাকাশ থেকেও, ক্ষতির আশঙ্কা বাস্তুতন্ত্রের...

STRANGE NOISES: স্টারলাইনারের ‘অদ্ভুত শব্দ’, বুচ-সুনীতার পৃথিবীতে ফেরা নিয়ে বাড়ছে ধোঁয়াশা...

Crime News: স্ত্রী'কে মাদক খাইয়ে একাধিক পুরুষকে বাড়িতে ডেকে ধর্ষণ করাত স্বামী, একদশক পর কুকীর্তি ফাঁস ...

Daisuke Hori: দিনে ঘুমান ৩০ মিনিট, ১২ বছর পর পুরুষের দেহে যে বদল এল, জানলে অবাক হবেন  ...

Old Bridge Found In Spain: সাগরের জলে ডুবে আছে আশ্চর্য এক সেতু! বিজ্ঞানীরা সন্ধান পেতেই চমকে গেলেন এই সত্যি দেখে...

Las Vegas: কাঁকড়াবিছার কামড়ে যৌন জীবন বরবাদ, হোটেল রুমে কী ঘটে গেল এই ব্যক্তির সঙ্গে?...

Karachi: হাসির খোরাক পাকিস্তান, শপিং মল খুলতেই চোরেদের ভিড়, সব নিয়ে পালাল জনতা ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



07 24