SNU

বুধবার ১৯ জুন ২০২৪

সম্পূর্ণ খবর

Tollywood: 'শ্রাদ্ধ সেলিব্রেশন' থেকে 'পরান যাহা চায়', কার কথায় ছবির নাম পরিবর্তন পাভেলের?

নিজস্ব সংবাদদাতা | ১৪ মে ২০২৪ ১৯ : ৩২



নিজস্ব সংবাদদাতা: 'পরান যাহা চায়', নিয়ে দর্শকমনে আবারও জায়গা পাকা করতে প্রস্তুত পরিচালক পাভেল। পাভেলের ছবি মানেই অভিনব কোন গল্প। পরিচালকের আসন্ন ছবি মৃত্যুর পর এক বৃদ্ধের ইচ্ছেপূরণের গল্প বলবে। ছবিতে মুখ্য চরিত্রে দেখা যাবে পরান বন্দ্যোপাধ্যায়কে। এই গল্পটি আবর্তিত হবে। এক বৃদ্ধকে ঘিরে যিনি একটি বৃদ্ধাশ্রমে থাকেন। তিনি মৃত্যুর আগে তাঁর কিছু ইচ্ছে উইল করে লিখে যান, চান তাঁর প্রবাসী ছেলে যেন সেই ইচ্ছে পূরণ করে। তাঁর ছেলের ভূমিকায় দেখা যাবে ইন্দ্রনীল সেনগুপ্তকে।

সেই সঙ্গে 'ভিক্টোরিয়া' নামক একটি ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানির গল্প উঠে আসবে ছবিতে। যাঁরা 'কন্সেপচুয়াল শ্রাদ্ধ' করে। কিন্তু কী সেটা, তা এখনও স্পষ্ট নয়। এই ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানির মালিকের চরিত্রে দেখা যাবে অনির্বাণ চক্রবর্তীকে। সঙ্গে থাকছেন অরুণিমা ঘোষ। সিনেমার পরিকল্পনা কয়েক বছর আগে থেকে। বেশ কিছু পরিবর্তনের মধ্যে দিয়ে এগিয়েছে এই ছবির প্রস্তুতি, জানিয়েছেন প্রযোজক নীলরতন দত্ত। ছবির নাম আগে ছিল 'শ্রাদ্ধ সেলিব্রেশন'। পরে নাম বদল করেন পাভেল। কেন?

নাম পরিবর্তনের আসল কারণ আজকাল ডট ইন-কে পাভেল জানান, ভাবনা, চিত্রনাট্য সবটাই তাঁর তৈরি। ছবির প্রথম নামটি বেশ পছন্দের ছিল পাভেলের, কারণ নামের মধ্যে একটা মজা লুকিয়ে ছিল। প্রযোজক অতনু রায়চৌধুরীর সঙ্গে খুব ভালো সম্পর্ক বলে নতুন কাজ নিয়ে আলোচনা চলে তাঁর সঙ্গে। সেই আলোচনাতেই পাভেলকে তিনি পরামর্শ দেন, বাঙালির সঙ্গে 'শ্রাদ্ধ' শব্দটার এক অন্য আবেগ, অনুভূতি জড়িয়ে আছে। তাই দর্শকদের মনে আঘাত পাওয়ার সম্ভাবনা বেশি। তাই এই ছবির প্রযোজক নীলরতন দত্তের সঙ্গে আলোচনা করে নাম পরিবর্তন হয়েছে।
যেহেতু পরান বন্দ্যোপাধ্যায় এই ছবির নায়ক। তাঁরই ইচ্ছেপূরণের গল্প নিয়ে ছবি। তাই নামকরণেও তাঁকেই প্রাধান্য দিয়েছেন পরিচালক। পাভেল এও জানেন রবীন্দ্রনাথ ঠাকুরের 'আমার পরাণ যাহা চায়' গানটি বাঙালির প্রিয়। সেই জায়গা থেকেও এই নামকরণ।

ছবির মূল আকর্ষণ শেষের ১৫ মিনিট। কারণ, সেখানে এক রঙিন চরিত্রে ছবির রঙ বদলে দিতে থাকবেন অভিনেতা সৌরভ দাস। সৌরভ এই ছবির কেকের উপরে চেরির মতো, জানালেন পাভেল। তিনি আরও জানান, সৌরভের লুকেও থাকবে বড় চমক যা আগে থেকে কল্পনাই করতে পারবেন না দর্শক। আগামী সপ্তাহ থেকে এই ছবিটির শুটিং শুরু হচ্ছে বলে জানিয়েছেন পরিচালক।







বিশেষ খবর

নানান খবর

ADD

নানান খবর

EIMPA: প্রেক্ষাগৃহে কমল ছবি দেখানোর খরচ, টিকিটের মূল্য কি কমবে? এসভিএফ কর্ণধারের কাছে খোলা চিঠিতে কী আবেদন জানালেন প্রযো...

Tollywood: অরিন্দম গঙ্গোপাধ্যায়-এর পরিবারের হাল ধরবে সৌরজিৎ-শ্রীমা, কবে আসছে 'বসু পরিবার'?...

Sarfira: মুক্তি পেল 'সরফিরা'র ট্রেলার,‌ পরেশের চ্যালেঞ্জ সামলাতে 'কন্টেন্ট কুমার'কে দেখে মজল নেটপাড়...

Breaking: আবারও হইচই-এ রাজনন্দিনী, কোন গল্প ফুটে উঠবে নয়া সিরিজে?...

Dev:'প্রজাপতি'র পর চলতি বছর ফের বড়পর্দায় হাজির হচ্ছেন দেব-মিঠুন জুটি? সঙ্গ দেবেন পরাণ?...

Tollywood: 'কথা'য় এবার জোড়া গোয়েন্দা, কোন নতুন চমক অপেক্ষা করছে?...

Jeetu Kamal: স্রেফ পর্দাতেই মুক্তি পেল না 'অরণ্য'র প্রাচীন প্রবাদ'-এর ঝলক! তা হলে? বড় চমকের সাক্ষী থাকল ...

Tollywood: প্রীতির জন্য সাধের আয়োজন 'হবু মাসি' কৌশানীর, অনুষ্ঠান থেকে বাদ গেলেন না বনি,রাহুলও...

Kiara Advani: কিয়ারা আদবানি নাকি ভীষণ নাকউঁচু? জাহ্নবী, অন্যন্যারা বা আসলে ঠিক কেমন? বিমানসেবিকার বক্তব্য শুনে হইচই নেট...

Breaking: বড়পর্দায় ফিরছেন 'গুপী গাইন', কোন অভিনেতার হাত ধরে?...

Exclusive : "বাবা ছেলে নয়, বাড়িতে আমরা দুই ছেলে"- উজান গঙ্গোপাধ্যায় ...

Exclusive: প্রযোজনা সংস্থা তৈরি করলেন পরিচালক প্রভাত রায়! তবে ছবি প্রযোজনা করবে না 'প্রভাত ফিল্মস', তা হলে?...

Tollywood: ৮৫০ পর্বে ইভান-মেঘলার 'সাথী', অপেক্ষায় কোন‌ নতুন চমক?...

Pori Moni: পিতৃ দিবসেই নিজের কোন‌ কথা প্রকাশ্যে আনলেন পরিমণী? তোলপাড় সোশ্যাল মিডিয়া...

Exclusive: ছোটবেলায় বাবা আমার অভিভাবক ছিলেন, এখন আমি ওঁর অভিভাবক: শোলাঙ্কি...

সোশ্যাল মিডিয়া



SNU