বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Mamata Banerjee: রাজ্যে সিপিএমের জন্যই কংগ্রেসের সঙ্গে জোট হয়নি, দাবি মমতার

Kaushik Roy | ৩১ জানুয়ারী ২০২৪ ১১ : ২৪Kaushik Roy


আজকাল ওয়েবডেস্ক: বাংলায় সিপিএমের জন্যই কংগ্রেসের সঙ্গে সম্পর্ক খারাপ হয়েছে। বুধবার "অধীর গড়" বহরমপুরে দাঁড়িয়ে দাবি করলেন মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি। মালদা থেকে এদিন মুর্শিদাবাদে আসেন তিনি। সেখানেই কংগ্রেসের অন্যতম শক্ত ঘাঁটি বহরমপুরে এক সভায় মমতা বলেন, "কংগ্রেসের সঙ্গে আমাদের বোঝাপড়া সিপিএম খারাপ করেছে। সিপিএম বিজেপির এক নম্বর দালাল।" সিপিএমকে আক্রমণ করে মমতা বলেন, "সিপিএম আমায় অনেক মেরেছে। ওদের সঙ্গে আমি চলতে পারব না।" এদিন গান্ধী পরিবারের নাম না করে মমতা বলেন, ওই পরিবারের সঙ্গে তাঁর সম্পর্ক ভালো। একইসঙ্গে তাঁর অভিযোগ, "আমাকে কংগ্রেস থেকে তাড়িয়ে দেওয়া হয়েছে।" রাজ্যে আসন সমঝোতা এবং সেক্ষেত্রে বিষয়টি ভেস্তে যাওয়ার পেছনে কংগ্রেসের অতিরিক্ত চাহিদাকেও দায়ী করে তৃণমূল নেত্রী বলেন, "আমি মালদায় কংগ্রেসকে দুটো আসন দিতে চেয়েছিলাম। ওরা বললো হবে না। কংগ্রেসের অনেক চাই। তাই একটাও দেবো না। আমি আমার মতো লড়ব।"  

মমতার এই অভিযোগের সমালোচনা করে রাজ্য সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য বলেন, "আরএসএসের টাকায় দল তৈরি করেছিলেন তৃণমূল নেত্রী। বিজেপির সঙ্গে এনডিএ সরকারেও ছিলেন। এরাজ্যের মানুষ খুব ভালোভাবে জানেন ১৯৮৪ সালে শিখ দাঙ্গার সময় জ্যোতি বসুর সরকার কীভাবে দাঙ্গা রুখেছিল বা ১৯৯২ সালে বাবরি মসজিদ ভাঙার পর সংখ্যালঘুদের কীভাবে জ্যোতি বসুর সরকারই রক্ষা করতে এগিয়ে এসেছিল। মমতা ব্যানার্জি এত অসত্য কথা বলেন যে নতুন করে তাঁর এই অসত্য ভাষণের জন্য আর শব্দ খরচ করতে ইচ্ছা করে না।" এর পাশাপাশি রাজ্য কংগ্রেসের মুখপাত্র সৌম্য আইচ রায় বলেন, "জোট প্রসঙ্গে মমতা ব্যানার্জি একবার বলছেন তাঁর সঙ্গে কেউ কথা বলছে না আবার বলছেন তিনি কংগ্রেসকে দুটো আসনের কথা বলেছিলেন। কোনটা সত্যি? আসলে বিজেপিকে সুবিধা করে দিতেই এইধরনের কথা বলছেন তিনি।" বুধবার বিহার থেকে পশ্চিমবঙ্গে "ভারত জোড়ো ন্যায় যাত্রা"য় এসেছেন রাহুল গান্ধী। তাঁর গাড়ির কাঁচ ভাঙ্গার ঘটনায় সরগরম রাজ্য রাজনীতি। বহরমপুরে দাঁড়িয়ে মমতা বলেন, "বাংলায় রাহুলের গাড়ির কাঁচ ভাঙেনি। বিহারে হয়েছে। বিহারে সবে নীতিশ কুমার ও বিজেপি এক হয়েছে। ওদের রাগ থাকতেই পারে।" এদিনের সভা থেকে মুর্শিদাবাদের উন্নতিতে তাঁর সরকার কী কী পদক্ষেপ নিয়েছে সেই বিষয়গুলি সভায় তুলে ধরার পাশাপাশি আগামীদিনে এই জেলার জন্য নেওয়া বিভিন্ন প্রকল্পের কথার উল্লেখ করেছেন মমতা। সভাশেষে এক পদযাত্রায় সামিল হয়েছেন তিনি।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...



সোশ্যাল মিডিয়া



01 24