বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বাণিজ্য | মাসে ২৫ হাজার টাকা ইনকাম করেও হতে পারেন কোটিপতি, জেনে নিন বিস্তারিত

Sumit | ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৯ : ৫৯Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক : নিজের টাকা যদি সঠিক পথে বিনিয়োগ করতে পারেন তাহলে ভাল রিটার্ন আসবেই। যাদের মাসে আয় নিদিষ্ট তারা একটু পরিকল্পনা করলেই কোটিপতি হতে পারেন। কীভাবে হবেন কোটিপতি জেনে নিন এক নজরে। 

 

যদি আপনার সঞ্চয় মাসে ২৫,০০০ টাকার মধ্যে হয়, তাহলে এই কৌশলটি অনুসরণ করে সহজেই কোটি টাকা জমা করা যেতে পারে। আসুন, জেনে নেওয়া যাক কীভাবে এই সামান্য বেতন দিয়েই কোটি টাকার একটি বড় তহবিল তৈরি করা যেতে পারে।

 

যদি একটি ছোট আয়ের সঙ্গে, একটি বড় টাকার তহবিল জমা করতে চায়, তাহলে এসআইপি মাধ্যমে ইক্যুইটি মিউচুয়াল ফান্ড সেরা উপায়। মিউচুয়াল ফান্ড এসআইপিতে, প্রতি মাসে নিয়মিত একটি পরিমাণ বিনিয়োগ করতে হবে। প্রাথমিক বিনিয়োগ অল্প পরিমাণ হলেও, এটি দীর্ঘমেয়াদে বড় অর্থ জমা করতে সাহায্য করে। কারণ এতে চক্রবৃদ্ধির সুবিধা পাওয়া যাবে।

 

মাসে কতটা সঞ্চয় করতে হবে -যদি কারও বেতন প্রতি মাসে ২৫,০০০ টাকা হয়, তাহলে প্রতি মাসে বেতনের ১৫-২০% সঞ্চয় এবং বিনিয়োগ করার লক্ষ্য রাখতে হবে। ধরা যাক কেউ যদি এসআইপি মাধ্যমে একটি ইক্যুইটি মিউচুয়াল ফান্ড স্কিমে প্রতি মাসে ৪,০০০ টাকা বিনিয়োগ করে এবং এতে ১২% বার্ষিক রিটার্ন পায়, তাহলে ১ কোটি টাকা জমাতে ২৮ বছরের থেকে একটু বেশি সময় লাগবে। এতে একটাই শর্ত যে, কোনও বাধা ছাড়াই বিনিয়োগ চালিয়ে যেতে হবে।


#Monthly savings#Sip savings#Monthly salary



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...


সোশ্যাল মিডিয়া



09 24