বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লাইফস্টাইল | Better Sex Life Tips: ক্রমশ কমছে সম্পর্কের উষ্ণতা? ১০টি উপায়ে সুখ ফিরবে যৌন জীবনে

নিজস্ব সংবাদদাতা | | Editor: শ্যামশ্রী সাহা ২৩ আগস্ট ২০২৪ ২০ : ০৩Soma Majumder


আজকাল ওয়েব ডেস্ক: ক্রমশ বেরঙিন হচ্ছে যৌন জীবন? বিছানায় উত্তেজনার ছিটেফোঁটাও নেই? কিন্তু সুস্থ দাম্পত্য জীবনের বড় অস্ত্রই স্বাভাবিক যৌন জীবন, এমনটা বলছেন বিশেষজ্ঞরা। মহিলা ও পুরুষ দু’জনেই মিলনের সময়ে এমন কিছু ভুল করে বসেন, যাতে ভাটা পড়ে যৌনতার আনন্দে। যৌনতায় সুখ না থাকলে ক্রমশ জটিলতা বাড়ে দাম্পত্য জীবনেও। তবে খানিক চেষ্টা করলেই কিন্তু হারিয়ে যাওয়া উত্তেজক মুহূর্তগুলি ফের ফিরিয়ে আনা সম্ভব। রইল সেই বিষয়েই জরুরি টিপস। 

১. সম্পর্কে প্রেম থাকুক: সম্পর্কে প্রেমের যেন খাটতি না হয়। শরীরী সম্পর্ক মেরামত করতে চাইলে থাকতে হবে প্রেমও। সঙ্গীর পছন্দ-অপছন্দ, সুবিধা-অসুবিধা ও জীবনবোধকে মর্যাদা দিন। মানসিক দূরত্ব কমলেই ফিরবে সুখের যৌনতা। 

২. কথা বলুন: সুখী দাম্পত্যের অন্যতম চাবিকাঠি উষ্ণ যৌনজীবন, একথা ঠিক বটে। তবে যৌনতাই সম্পর্কের সব নয়। তাই হঠাৎ করে যদি যৌন জীবনে খামতি দেখা যায় তাহলে ঠান্ডা মাথায় দু’জনেই খোলাখুলি আলোচনা করুন। তাহলেই সহজে সমস্যার সমাধান হবে।

৩. পারষ্পরিক বোঝাপড়া: অনেক সময় সন্তানের জন্ম, পারিবারিক বিপর্যয়, প্রবীনদের যত্ন নেওয়ার মতো সাংসারিক ঘটনার সঙ্গে যুঝতে গিয়ে যৌন জীবন ব্যাহত হয়। আবার স্বামী-স্ত্রীর মধ্যে মানসিক বৈপরিত্য বাড়লেও এই সমস্যা দেখা দিতে পারে। যৌনতার মরা গাঙে রোমাঞ্চের স্রোত ফিরিয়ে আনতে পারস্পরিক বোঝাপড়া অটুট থাকা দরকার। 

৪. খানিক দূরে গিয়ে দেখুন: কথায় বলে, প্রিয় মানুষের থেকে দূরে গেলে তাঁর প্রতি আমরা বেশি টান অনুভব করি। তাই সম্পর্কে আগের মতো উষ্ণতা না থাকলে খানিক সময়ের জন্য এই ফর্মুলা কাজে লাগিয়ে দেখতে পারেন।

৫. দুশ্চিন্তা কমান: শরীরের আর পাঁচটা ক্ষতির মতো যৌন জীবনের উপরও বড় প্রভাব ফেলে দুশ্চিন্তা। দিনভর কাজের চাপের দুশ্চিন্তা থাকলেও রাতে সঙ্গীর সঙ্গে সময় কাটানোর সময়ে যেন দুশ্চিন্তা গ্রাস না করে। 

৬. ডায়েটে নজর দিন: দেহ ও মনের সঙ্গে ডায়েটের সম্পর্ক রয়েছে। ভুল খাবার খেলে মন থেকে মিলনের ইচ্ছে চলে যেতে পারে। অত্যাধিক মোবাইল, ল্যাপটপ কিংবা অন্য কোনও যন্ত্রের ব্যবহারও যৌনতার প্রতি আগ্রহ কমিয়ে দেয়। 

৭. সঠিক শরীরচর্চা করুন: সুস্বাস্থ্যের জন্য শরীরচর্চা অত্যন্ত জরুরি। নিয়মিত শরীরচর্চা করলে তা মন ও শরীরের উপর ইতিবাচক প্রভাব ফেলে। কিন্তু অতিরিক্ত ব্যায়াম শরীরকে ক্লান্ত করে দিতে পারে। তখন মিলনের ইচ্ছা কমে যায়। ফলে সঠিকভাবে শরীরচর্চা করা জরুরি।  

৮. হরমোনের সমস্যা: শুক্রাণু এবং ডিম্বাণু তৈরি থেকে শুরু করে যৌন উত্তেজনা, মহিলা ও পুরুষের শরীরে সবটাই নিয়ন্ত্রণ করে হরমোন। তাই শরীরে হরমোনের ভারসাম্য থাকা জরুরি। যার জন্য ডায়েটে রাখতে হবে সুষম খাবার, নিয়মিত হাঁটা, যোগব্যায়াম, প্রাণায়ামও রুটিনে যুক্ত করতে হবে। সেই সঙ্গে ধূমপান ও মদ্যপানও এড়িয়ে চলা চলুন। 

৯. সেক্স ফ্যান্টাসি: বিয়ের পর পর রাতগুলো মনে পড়ে? মধুচন্দ্রিমার স্বপ্নগুলো? জীবনে যৌন উত্তেজনা ফিরিয়ে আনতে নিজের সেক্স ফ্যান্টাসির দ্বারস্থ হোন। পরস্পরকে নিজেদের যৌন স্বপ্নের শরিক করে তুলুন। শুধু নিজের ইচ্ছে নয়, পার্টনারের মনের খবরের খোঁজ রাখতেও ভুলবেন না।

১০. চিকিৎসের পরামর্শ নিন: যদি আপনার কিংবা সঙ্গীর কোনও শারীরিক সমস্যা বুঝতে পারেন তাহলে লজ্জা, কুন্ঠা ছেড়ে চিকিৎসকের পরামর্শ নিন।


#Better Sex Life Tips#Lifestyle#Lifestyle Tips#Sex Life



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

নখে সাদা দাগ? এড়িয়ে গেলেই বিপদ! কখন সতর্ক হবেন?...

পুজোর আগে ৩ সপ্তাহে চটজলদি কমাতে চান ভুঁড়ি? উপায় জানালেন শন ...

সর্দি কাশিতে প্রায়ই ভোগেন? সুস্থ থাকতে মেনে চলুন এই কয়েকটি নিয়ম...

এক চুমুকেই চমৎকার, গলবে স্টোন, দূরে পালাবে ক্যান্সার, কীভাবে জানুন...

বয়:সন্ধিতে অবাধ্য সন্তান? বকাঝকা না করে এই ৮ কৌশলে সামলান কৈশোর...

রক্তাল্পতায় ভুগছেন? ব্রেকফাস্টের এই পানীয় মেটাবে আয়রনের ঘাটতি, কীভাবে বানাবেন...

কালচে ঠোঁটের জন্য মুখ ঢাকবেন না, ঠোঁটের রঙ বদলে দেবে এই ফুলের পাপড়ি...

ভাজাভুজি খেয়েও কমবে ওজন? বাইরের এই ৫ খাবার নিশ্চিন্তে খেতে পারেন...

বাড়িতে নেগেটিভ এনার্জি? লক্ষণ বুঝলেই এই ৫টি উপায়ে করুন প্রতিকার...

সহবাসে আয়ু বাড়ে! সপ্তাহে কত বার যৌন মিলনে কমবে মৃত্যুর ঝুঁকি?...

ফ্যাটি লিভার জব্দ এই এক পানীয়তে,জানুন কখন খাবেন...

পুজোর সাজে নতুন রূপে

ম্যাচিং এখন পুরনো, পুজোয় কোন রঙের শাড়ির সঙ্গে কেমন কনট্রাস্ট ব্লাউজ পরবেন? রইল টিপস...

রোজ চুলে তেল মাখছেন? আদৌ লাভ হচ্ছে তো! জানুন আসল সত্যি...

ফেসওয়াশ লাগবে না, ত্বক পরিষ্কার করতে ভরসা রাখুন এই ডালে...



সোশ্যাল মিডিয়া



08 24