বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Mamata Banerjee: রাজনৈতিকভাবে এই উপনির্বাচন যথেষ্ট গুরুত্বপূর্ণ, উদযাপন ২১ জুলাই, জানালেন মমতা

Pallabi Ghosh | ১৩ জুলাই ২০২৪ ১৮ : ০৪Pallabi Ghosh


আজকাল ওয়েবডেস্ক: চারে চার। লোকসভা নির্বাচনের রেশ কাটতে না কাটতেই রাজ্যে চারটি বিধানসভার উপনির্বাচনের ফলাফলে ফের উড়েছে ঘাসফুল-এর পতাকা। যাকে সাধারণ জয় নয় বলেই মনে করছেন তৃণমূল সুপ্রিমো ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তাঁর কথায়, 'রাজনৈতিকভাবে এই উপনির্বাচনের যথেষ্টই গুরুত্ব আছে। চারটের মধ্যে তিনটি বিধানসভাই ছিল বিজেপির দখলে। আমরা চারটেতেই জিতেছি।' শনিবার বিকেলে মুম্বাই থেকে ফিরে কলকাতা বিমানবন্দরে একথা বলেন তিনি।

যে চারটি বিধানসভার উপনির্বাচন হয়েছে তার মধ্যে একমাত্র মানিকতলা ছিল তৃণমূলের দখলে। বাকি বাগদা, রায়গঞ্জ ও রানাঘাট-এর আসন ছিল বিজেপির দখলে। এমনকী সদ্য হওয়া লোকসভা নির্বাচনেও এখানকার ফল গেরুয়া শিবিরের অনুকূলেই যায়। কিন্তু শনিবারের ফলাফল ঘোষণার পর দেখা যায় এই তিনটি আসনেই বিধানসভা নির্বাচনে লোকে আস্থা রেখেছেন ঘাসফুল শিবিরের প্রতি।

জয় নিয়ে বলতে গিয়ে এদিন তৃণমূল নেত্রী জানান, রায়গঞ্জের কৃষ্ণ কল্যাণী এবং মুকুটমণি অধীকারী দুজনেই বিজেপির হয়ে এর আগে বিধানসভা নির্বাচনে জিতেছিলেন। এবার জিতে তাঁরা তৃণমূলের বিধায়ক হলেন। প্রসঙ্গত, গত লোকসভা নির্বাচনে কৃষ্ণ কল্যাণী এবং মুকুটমণি, দু'জনেই তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করলেও বিজেপির কাছে হেরে যান। কৃষ্ণ কল্যাণী রায়গঞ্জ এবং মুকুটমণি রানাঘাট লোকসভা কেন্দ্র থেকে লড়েছিলেন। বিশ্বজিৎ দাশ লড়েছিলেন বনগাঁ লোকসভা থেকে। তৃণমূল ছেড়ে এর আগে বিশ্বজিৎ ২০২১ সালে বাগদা বিধানসভা থেকে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হন। পরে তিনি আবার তৃণমূলে ফিরে আসেন।

এদিন মমতা জানিয়েছেন, তিনি বিশ্বজিৎকে এই উপনির্বাচনে লড়ার কথা বলাতে বিশ্বজিৎ বলেছিলেন, তিনি আগামীদিনে লড়বেন। এরপর দল মধুপর্ণা ঠাকুরকে প্রতিদ্বন্দ্বিতা করানোর সিদ্ধান্ত নেয় এবং নির্বাচনে জিতে মধুপর্ণা এখন এই মুহূর্তে পশ্চিমবঙ্গ বিধানসভার সর্বকনিষ্ঠ বিধায়ক।

গোটা দেশের রাজনৈতিক পরিস্থিতির বিশ্লেষণে এদিন তৃণমূল নেত্রী জানান, এই মুহূর্তে দেশের রাজনৈতিক ঝোঁক বিজেপির দিকে নয়। যেটা লোকসভা নির্বাচনেও দেখা গিয়েছে। বরং ঝোঁকটা এখন আইএনডিআইএ বা ইন্ডিয়া জোটের দিকে বলে তিনি মনে করেন। শনিবারের এই জয়কে রাজ্যবাসীকে উৎসর্গ করে মমতা জানান, লোকসভা ও এই উপনির্বাচনের জয় উদযাপন করা হবে আগামী ২১ জুলাই।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...



সোশ্যাল মিডিয়া



07 24