রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | Adhir Chowdhury: অধীরের পতনের মূলে অহঙ্কার?

Riya Patra | ০৪ জুন ২০২৪ ২৩ : ৫২Riya Patra


বিভাস ভট্টাচার্য, বহরমপুর 
শনশনিয়ে হাওয়া ছুটে আসছে কানের পাশ দিয়ে। রাত ১০টা বেজে গিয়েছে। একটু আগেই ভালো মতো ঝড়-বৃষ্টি হয়ে গিয়েছে বহরমপুরে। রাস্তায় পড়ে আছে গাছের ভাঙা ডালপালা। বহরমপুর স্টেশন থেকে লালদীঘি আসতে জায়গায় জায়গায় জমে আছে জল। রাস্তার ধারের ল্যাম্পপোস্টের বাতি জ্বলছে না। শুনশান অন্ধকার রাস্তায় লোক প্রায় নেই বললেই চলে। যে দু'একজন লোক দেখা যাচ্ছে তাঁদের সকলেরই বাড়ি ফেরার তাড়া। বোঝা যাচ্ছে ঝড় শুধু প্রকৃতিতেই ওঠেনি। উঠেছে রাজ্য রাজনীতিতে এবং অবশ্যই বহরমপুরে। কারণ, বহরমপুরের একদা 'রবিনহুড' এবং পরপর পাঁচবারের কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী এবারের লোকসভা নির্বাচনে নবাগত তৃণমূলের ইউসুফ পাঠানের বলে একেবারে বোল্ড আউট হয়ে গিয়েছেন। 
'আরে দাদা, ব্যাপারটা বুঝতে হবে। ক্ষমতায় থাকতে থাকতে একজন যখন নিজেকে ভাবতে শুরু করে দেয় সে অজেয়, তখন মানুষই এইভাবে তাঁকে সরিয়ে দেয়।' টোটোচালকের মতামত। যদিও বহরমপুরে টোটোকে টোটো না বলে বলা হয় 'টুকটুক'। তার মানে আপনারা কি অধীররঞ্জন চৌধুরীর হারে খুশি? অটোয় বসা এক যাত্রীর কথায়, 'খুশি, অখুশির কথা নয়। যে লোকটাকে একসময় বহরমপুর লোকসভার লোক ভাবত 'মসীহা' সেই লোকটাকে আজ কেন হারিয়ে দিল? আসলে গত নির্বাচনে জেতার পর থেকেই ধীরে ধীরে অহঙ্কার গ্রাস করেছিল তাঁকে। চারপাশে এমন কিছু লোকজন ঘিরে আছে যে প্রয়োজনে দেখা করতে গেলে তারাই সিদ্ধান্ত নেয় দেখা করা যাবে কি যাবে না। অধীর পর্যন্ত পৌঁছনোটাই দিন দিন একটা চ্যালেঞ্জ হয়ে উঠেছে। তবে এটাও ঠিক লোকটাকে আর যাই কিছুই গ্রাস করুক না কেন, অন্তত 'সাম্প্রদায়িক' তকমাটা কিন্তু কেউই লাগাতে পারেনি। মনে রাখতে হবে এই জেলা কিন্তু সংখ্যালঘু অধ্যুষিত জেলা।' 
সামনে একটা ছোট্ট জটলা। হাসি হাসি মুখে দাঁড়িয়ে আছেন কয়েকজন। মুখে সবুজ আবির। বলার অপেক্ষা থাকে না এঁরা সকলেই তৃণমূল কংগ্রেসের কর্মী বা সমর্থক। রাস্তাটা লোকের ভিড়ের জন্য কিছুটা সরু হয়ে গিয়েছিল। পাশ কাটিয়ে অটো আসার সময় শুনলাম, 'রাজ খতম হলো।' ঝড়ের দাপটে লালদিঘীর পাশে এই অঞ্চলটাতে কিন্তু রাস্তার আলো নেভেনি।




বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



06 24