বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Hooghly: অভিনব কায়দায় এটিএম জালিয়াতি, চুঁচুড়ায় গ্রেপ্তার উত্তরপ্রদেশের যুবক

Pallabi Ghosh | ২৬ ডিসেম্বর ২০২৩ ১৩ : ০১Pallabi Ghosh


মিল্টন সেন, হুগলি: আবারও অভিনব কায়দায় প্রতারণা। এবারে এটিএম মেশিনে টাকা নেওয়ার পরে সেই টাকা বেরোনোর জায়গায় কারসাজি করে প্রতারণা। সম্প্রতি নজরে পড়ে হুগলি ডিস্ট্রিক্ট সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্কের দুটি এটিএম এ দু দিনে ১৪ বার সন্দেহ জনক লেনদেন। সিসিটিভি ক্যামেরা দেখে হাতেনাতে পাকড়াও উত্তরপ্রদেশের এক যুবক। ঘটনার তদন্ত শুরু করেছে চুঁচুড়া থানার পুলিশ।
বড়দিনে বন্ধ ছিল চুঁচুড়ার চকবাজারের হুগলি ডিস্ট্রিক্ট সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাঙ্ক। সোমবার ছুটি ছিল, মঙ্গলবার সকালে ব্যাঙ্ক খোলে। ব্যাঙ্ক লাগোয়া এলাকায় রয়েছে এটিএম কিয়স্ক। এদিন ব্যাঙ্কের কর্মী অলক পাল সিসি ক্যামেরায় দেখতে পান এক যুবক এটিএম এর ভিতরে রয়েছে। কিন্তু সে বারবার পিছন দিকে তাকাচ্ছে। তার আচরণ যথেষ্টই সন্দেহজনক। নজরে পরা মাত্রই ব্যাঙ্কের অন্য কর্মীদের তিনি খবর দেন। নীচে নেমে আসেন এবং নিরাপত্তারক্ষীকে সঙ্গে নিয়ে ওই যুবককে ধরেন।
খবর দেওয়া হয় চুঁচুড়া থানায়। আইসি অনুপম চক্রবর্তীর নির্দেশে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদ শুরু করে। ব্যাঙ্ক কর্মী জানিয়েছেন, তাঁদের এটিএম যে এজেন্সির সঙ্গে চুক্তিবদ্ধ তাদের তরফে জানানো হয়েছে, গত দুদিন ১৪ বার সন্দেহ জনক লেনদেন হয়েছে দুটি এটিএম থেকে। একটি চকবাজার, অন্য এটিএম চুঁচুড়া ফুলপুকুর ব্রাঞ্চের। এটিএম মেশিন থেকে টাকা বেরোনোর পড়ে মেশিনের সেই টাকা বেরোনোর জায়গাটিকে জাম করে দেয়। ফলে দেখায় লেনদেন অসম্পূর্ণ থেকে গেছে। একইসঙ্গে এটিএম লেনদেন হওয়ার পর লেনদেনের কোড সংশ্লিষ্ট ব্যাঙ্কে পৌঁছয় না। সেটা থেকে জানা যায়। এক্ষেত্রে এটিএম থেকে টাকা তোলা যায়নি দেখিয়ে পুনরায় ব্যাঙ্ক থেকে টাকা ক্লেম করা হয়।
ব্যাঙ্কের ম্যানেজার সুরঞ্জন হালদার বলেছেন, এভাবে দুদিনে লক্ষাধিক টাকার সন্দেহজনক লেনদেন হয়েছে। এদিন একজন সন্দেহভাজনকে হাতেনাতে ধরে পুলিশে দেওয়া হয়েছে। অভিযুক্ত বলছে তার বাড়ি উত্তরপ্রদেশে। পুলিশ তদন্ত করছে, দেখা যাক কী রহস্য আছে। অভিযুক্ত যুবক জানিয়েছে, তার নাম সোনু কুমার। তার এক বন্ধু তাকে চুঁচুড়ায় আসতে বলেছিল। সোমবার সোনু চুঁচুড়ায় আসে। বাস স্ট্যান্ডে রাত কাটায়। এদিন সকালে চক বাজার এটিএম এ টাকা তুলতে যায়। তার বোনের এটিএম কার্ড দিয়ে টাকা তুলছিল। চুঁচুড়া আসার পর তার ওই বন্ধুকে ফোন করে পাওয়া যায়নি। এদিন একবার পুলিশের সামনে ফোনে কিছুক্ষণ কথা বলে। পুলিশ ধরতেই ফোন কেটে দেয়। সোনুর কথাবার্তায় যথেষ্ট অসংগতি থাকায় তাকে গ্রেপ্তার করে পুলিশ। ওই বন্ধুর খোঁজে জিজ্ঞাসাবাদ চলছে। ধৃত সোনুকে বুধবার চুঁচুড়া আদালতে পেশ করা হবে। এই চক্রে আর কারা আছে তার খোঁজ চালানো হচ্ছে।
ছবি: পার্থ রাহা




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

ইসরোর বিশাল পদক্ষেপ, তিন বছরের মধ্যে চাঁদের উদ্দেশে পাড়ি দেবে চন্দ্রযান ৪, কত টাকা অনুমোদন করল মন্ত্রিসভা? ...

লাউড স্পিকার বাজিয়ে বিশ্বকর্মা পুজোর জলসা, বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিশ...

পুকুরে মাছ চাষের রমরমায় কমছে পদ্ম-চাষ, পুজোর আগে ভরসা কেবল হিমঘর! ভাবনা বাড়ছে মালদায় ...

ডিভিসির ছাড়া জলে জলমগ্ন হুগলির একাংশ, কোমর জলে বাড়িঘর, নৌকো করে চলছে কাজ...

দেশের শ্রেষ্ঠ পর্যটন গ্রামের শিরোপা ফের একবার মুর্শিদাবাদের দখলে...

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন



সোশ্যাল মিডিয়া



12 23