বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Hooghly: হুগলি জেলা হাসপাতালে পেন ডাউন, বড় আন্দোলনের হুঁশিয়ারি চিকিৎসকদের

Pallabi Ghosh | ১৩ আগস্ট ২০২৪ ১৮ : ৪৪Pallabi Ghosh


মিল্টন সেন, হুগলি: 'যে সংস্থা তদন্ত করে, করুক। আমরা বিচার চাই। যত দেরি হবে, তথ্য প্রমাণ নষ্ট হবে।' এমনই দাবি হুগলি জেলা হাসপাতালের চিকিৎসকদের। তাঁদের বক্তব্য, জঘন্য অপরাধ বললেও কম বলা হয়। এটা দোষীদের আড়াল করার চেষ্টা!

মঙ্গলবার চুঁচুড়া ইমামবাড়া জেলা হাসপাতালে ওপিডিতে কাজ করেননি জুনিয়ার চিকিৎসকরা। হাসপাতালের স্বাস্থ্য পরিষেবা চালু রেখেছেন সিনিয়ার চিকিৎসকেরা। এদিন বেলা এগারোটা থেকে বারোটা পর্যন্ত এক ঘণ্টা প্রতিবাদে সামিল হয়েছিলেন হাসপাতালের সকলেই। পেন ডাউন করেন হাসপাতালের সব চিকিৎসকরা। তাতে যোগ দেন নার্স, স্বাস্থ্য কর্মী থেকে সকলেই। কালো ব্যাচ পরে আর জি কর হাসপাতালের চিকিৎসকের নৃশংস খুনের ঘটনায় সরব হন। হাতে পোস্টার নিয়ে স্লোগান তোলেন "উই ওয়ান্ট জাস্টিস।"

এদিন হাসপাতালের চিকিৎসক পার্থ ত্রিপাঠি বলেন, 'এমন অপরাধের প্রতিবাদ না হলে মানুষ হিসাবে আমাদের লজ্জা। রাজ্যের প্রশাসন একজনকে গ্রেপ্তার করেছে। কিন্তু আমাদের ধারনা আরও কেউ জড়িত রয়েছে। তাদের আড়াল করার চেষ্টা হচ্ছে। অবিলম্বে গ্রেপ্তার না করা হলে, আজ পেন ডাউন হয়েছে। আগামী দিনে আরও বড় পদক্ষেপ নেওয়া হবে।'

একদিকে কলকাতার আরজি কর হাসপাতালে চিকিৎসক খুনের ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন চিকিৎসক ছাত্রছাত্রীরা। তাঁরা বিভিন্ন দাবি দাওয়া নিয়ে কর্মবিরতি চালাচ্ছেন হাসপাতাল চত্বরে। একই ভাবে কয়েক দফা দাবি নিয়ে হুগলি জেলা হাসপাতালের সুপারকে ঘেরাও করে তাদের দাবি জানান জুনিয়ার চিকিৎসকরা। জানিয়ে দেন, অবিলম্বে দাবি না মিটলে কর্মবিরতি চলবে।

এই প্রসঙ্গে জুনিয়ার চিকিৎসক দীপান্বিতা দাস, অর্ঘ মুখোপাধ্যায়রা বলেছেন, হাসপাতাল সুপার কোথায় সমস্যা আছে সেগুলো সব জানেন। কিন্তু সেই সমস্যা সমাধান করার চেষ্টা তিনি করবেন না। উনি বলেছেন তিনি ট্রান্সফার নিয়ে চলে যেতে চান। এডমিনিস্ট্রেশন যদি এ ধরনের কথা বলে তাহলে এটা তাদের ফেলিওর। তাহলে আরজি করের মত ঘটনা আগামী দিনে আরও অনেক ঘটবে। চিকিৎসকদের দাবি, হাসপাতালে এইচওডি এইচ আর, রেসিডেন্ট চিকিৎসক, পিজি এসআরদের নিয়ে তাঁরা একটি কমিটি তৈরি করবেন। হাসপাতাল কর্তৃপক্ষকেও একটা কমিটি তৈরি করতে হবে। নিরাপত্তার যে খামতি রয়েছে, হস্টেলের সমস্যা জানানো হবে। ওনাদের উত্তর দিতে হবে কত দিনের মধ্যে এই সমস্যা মেটাবেন।

হাসপাতাল সুপার অমিতাভ মণ্ডল বলেছেন, নিরাপত্তার জন্য হাসপাতালে সিসি ক্যামেরা বাড়াতে হবে। জুনিয়র ডাক্তাররা যা যা দাবি জানিয়েছেন সেগুলো প্রসেসিং শুরু হয়েছে। সিসি ক্যামেরা বাড়ানোর দাবি, নিরাপত্তা যাতে বাড়ানো হয় সেই বিষয়টা জানানো হয়েছে। নিরাপত্তার বিষয়টা নিয়ে পুলিশের সঙ্গে কথা বলতে হবে।হাসপাতালের নিজস্ব নিরাপত্তা এখনও ঠিক আছে। তবে সেটা আপেক্ষিক। কোনও ঘটনা ঘটে গেলে তখন বোঝা যায়। নিরাপত্তা রক্ষীর অভাব আছে হাসপাতালে। হাসপাতালের বাইরের নিরাপত্তা দেখার দায়িত্ব পুলিশের। সিসি ক্যামেরা আরও ৩৬ টা হলে ভাল হয়। হাসপাতালের তরফে দাবি পাঠিয়ে দেওয়া হয়েছে। সরকার যেরকম ভাবে বলবে সেই অনুযায়ী ব্যবস্থা হবে।


#Hooghly #Doctors protest #West Bengal



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাল নোট পাচারের জন্য মুর্শিদাবাদে আসা,কিন্তু পরিণতি কতটা ভয়ঙ্কর হতে পারে জানেন?...

ইসরোর বিশাল পদক্ষেপ, তিন বছরের মধ্যে চাঁদের উদ্দেশে পাড়ি দেবে চন্দ্রযান ৪, কত টাকা অনুমোদন করল মন্ত্রিসভা? ...

লাউড স্পিকার বাজিয়ে বিশ্বকর্মা পুজোর জলসা, বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিশ...

পুকুরে মাছ চাষের রমরমায় কমছে পদ্ম-চাষ, পুজোর আগে ভরসা কেবল হিমঘর! ভাবনা বাড়ছে মালদায় ...

ডিভিসির ছাড়া জলে জলমগ্ন হুগলির একাংশ, কোমর জলে বাড়িঘর, নৌকো করে চলছে কাজ...

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন



সোশ্যাল মিডিয়া



08 24