বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪

সম্পূর্ণ খবর

Long Distance Relationship: ভৌগোলিক দূরত্ব বাড়িয়ে দিচ্ছে মনের অমিল? লং ডিসট্যান্স রিলেশনশিপের সফর মধুর করে তুলবেন কীভাবে?

নিজস্ব সংবাদদাতা | ১০ জুলাই ২০২৪ ১৫ : ২৭


আজকাল ওয়েবডেস্ক: স্কুল জীবনের প্রেম। বিয়ের পরেই চাকরি সূত্রে জাপানে থিতু হতে হলো পল্লবকে। কলকাতায় পৌলমীর নতুন চাকরি। ট্র্যান্সফার হওয়ার সুযোগ নেই। এদিকে রোজ ফোনে ঝগড়া, কান্নাকাটি। কীভাবে সংসার সাজাবে দু'জনে?
লং ডিসট্যান্স রিলেশনশিপে এই টানাপড়েন থেকেই যায়। ভৌগোলিক দূরত্ব বাড়িয়ে দেয় মনের অমিল। সেক্ষেত্রে সম্পর্কের সফর মধুর করে তুলতে কী টিপস দিচ্ছেন বিশেষজ্ঞরা?
একটি দীর্ঘ-দূরত্বের সম্পর্ক টিকিয়ে রাখার জন্য আপনার সততা, বিশ্বাস এবং প্রতিশ্রুতি পূর্ণ হৃদয় প্রয়োজন। অবশ্যই, দূরে থাকাকালীন এই বিষয়গুলো সামলে চলা বেশ চ্যালেঞ্জিং। কিন্তু যা গুরুত্বপূর্ণ তা হল সম্পর্কে টিকে থাকার জন্য আপনার প্রচেষ্টা। এই ধরনের সম্পর্কের জন্য, দূরত্ব শুধুমাত্র একটি ছোট বিষয়। অবিরাম সমর্থন এবং ঘনিষ্ঠতার অনুভূতির দিয়ে মানসিক সংযোগ বজায় রাখা এক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ।
 
লং ডিসট্যান্স রিলেশনশিপ দম্পতিদের মধ্যে ভৌগলিক বিচ্ছেদ মানসিক অবসাদের কারণ হয়ে ওঠে অনেক সময়। সেক্ষেত্রে একটি খোলা মন থাকতে হবে। এবং বাস্তবসম্মত প্রত্যাশার সঙ্গে সব কিছু ভাবতে হবে। সময়ের পরীক্ষায় দাঁড়াতে হবে। একে অপরের আত্মবিশ্বাসের স্তম্ভ হয়ে উঠতে হবে।
 
সম্পর্কের স্পার্ক ধরে রাখতে প্রেমের চিঠি লেখা, ভার্চুয়াল ডেট পরিকল্পনা করতে পারেন। সম্পর্ককে সমস্ত প্রতিকূলতার মধ্য দিয়ে একসঙ্গে হেঁটে যাওয়ার প্রতিশ্রুতি নিতে হবে। বিশেষজ্ঞের মতে, এর জন্য প্রয়োজন ধৈর্য এবং গভীর বোঝাপড়া।
 
লং ডিসট্যান্স রিলেশনশিপে মাঝে মধ্যেই হতাশ হয়ে পড়েন অনেকে। কারণ এটা শুধুমাত্র দূরত্বের বিষয় নয়। গুরুত্বপূর্ণ হয়ে ওঠে দেখা হওয়া, পারস্পরিক আলিঙ্গন। সেক্ষেত্রে, ম্যাচিওরিটি দিয়ে ভাবতে হবে সবটা।
 
কী করবেন?
একসঙ্গে ভার্চুয়াল পার্টি বা অনলাইন গেম খেলতে পারেন। ভিডিও কলে একসঙ্গে বেকিং বা পছন্দের রান্না করতে পারেন। ওল্ড স্কুল গানের একটি প্লে-লিস্ট তৈরি করে নিতে পারেন। কোনও গল্পের বই পড়ে সেটা নিয়ে আলোচনা করতে পারেন। একটা ট্যুর প্ল্যান করতে পারেন। যাইহোক না কেন , যোগাযোগ বন্ধ করে ফেললে হবে না।




বিশেষ খবর

নানান খবর

Advertise with us

নানান খবর

Lifestyle: সব কাজ করতেই দেরি হয় আপনার? প্রোক্র্যাসটিনেশনের সমস্যা নয় তো? ...

Health care: কন্ট্যাক্ট লেন্স ব্যবহার করছেন? চোখের ক্ষতি এড়াতে সতর্ক থাকুন, রইল চিকিৎসকের পরামর্শ ...

Child Health: সন্তানের ঘন ঘন অসুস্থ হয়ে পড়া আটকাবেন কোন উপায়ে? কী পরামর্শ দিচ্ছেন চিকিৎসক? ...

R.Madhaban Weight Loss: বয়স বাড়লে ওজন কমানো চ্যালেঞ্জিং? জানুন, মাত্র ২১ দিনে কীভাবে ওজন কমিয়েছেন ৫৪ বছরের এই অভিনেত...

Skin Care: সুস্বাস্থ্য থেকে উজ্জ্বল ত্বক! ফল পাবেন এই এক ফলেই! ...

Anti Ageing Hacks: বয়সের ছাপ পড়বে না, যদি রোজ অভ্যাস করেন এই ৭ টি কাজ...

Psychological Facts: সফল ও সুখী জীবনের রহস্য! গোপনে রাখুন এই কয়েকটি তথ্য! ...

Fashion: মরশুমি সাজ! সাবেকি অনুষ্ঠান হোক বা পার্টি, শাড়িতেই হয়ে উঠুন শো-স্টপার...

Immunity: বর্ষায় খেয়াল রাখুন ইমিউনিটির, পরামর্শ দিলেন মেডিসিন স্পেশালিস্ট, ডাঃ সন্দীপন বক্সি এবং ক্লিনিক্যাল নিউট্রিশনিস...

Gardening: বর্ষায় যত্নে থাকুক সবুজ প্রাণ ! রইল টিপস

Lifestyle: চল্লিশেও ধরবে না চালশে! আটকে থাকুন কুড়িতেই! রইল টিপস ...

Child Care: পড়াশোনায় মনোযোগের অভাব? সন্তানের জন্য করুন এই একটি কাজ, ২ সপ্তাহেই মিলবে ফল ...

সোশ্যাল মিডিয়া