শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | আইপিএল ম্যাচে জুয়া খেলার জন্য শপিং মল থেকে লক্ষাধিক টাকা চুরি, ধৃত ৪

Pallabi Ghosh | ০৯ এপ্রিল ২০২৪ ২০ : ৩৯Pallabi Ghosh


আজকাল ওয়েবডেস্ক: অবশেষে কিনার হল মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানার একটি অন্তর্গত একটি বিখ্যাত শপিং মলে চুরির ঘটনার। উদ্ধার হয়েছে চুরি যাওয়া টাকার বেশিরভাগ অংশ এবং কিছু ইলেকট্রনিক গেজেট।
গত ২৫ মার্চ রাতের বেলা ওই শপিংমল বন্ধ হয়ে যাওয়ার পর চুরির ঘটনাটি ঘটে। মল কর্তৃপক্ষের নজরে ঘটনাটি আসতেই ২৬ তারিখ রঘুনাথগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের হয়। এরপরই তদন্ত নামে পুলিশ।
জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, "ওই মলে চুরির ঘটনায় যুক্ত থাকার অভিযোগে মলের চার কর্মীকে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে চুরি যাওয়া টাকা।"
রঘুনাথগঞ্জ থানার এক আধিকারিক নাম না প্রকাশের শর্তে জানান-২৬ মার্চ মল কর্তৃপক্ষের তরফ থেকে তাদের বর্তমান এবং প্রাক্তন দুই ম্যানেজার এবং এক ক্যাশিয়ারের নামে লিখিত অভিযোগ দায়ের করা হয়। তাদেরকে গ্রেপ্তার করার পর জিজ্ঞাসাবাদ করে পুলিশ গুরুত্বপূর্ণ কিছু তথ্য পায়। এরপরই গ্রেপ্তার করা হয় ওই মলের প্রধান ক্যাশিয়ার প্রবীর হালদারকে।
পুলিশ সূত্রে জানা গেছে -প্রবীর নিয়মিত আইপিএল ম্যাচে জুয়া খেলতেন। সেই কারণে তার প্রচুর টাকার প্রয়োজন হত। সম্প্রতি অনলাইন জুয়াতে প্রচুর টাকা হেরেও যায়।
পুলিশে তদন্তে উঠে আসে-মল থেকে যেদিন টাকা চুরি হয় তার আগের দু"দিন প্রবীর মলের "কালেকশনের" কোনও টাকা ব্যাঙ্কে জমা করেনি। তার পরিবর্তে সমস্ত টাকা একটি "ভল্টে"র মধ্যে রেখে সেটি কাঠের আলমারিতে রেখে দিয়েছিল।
পুলিশ সূত্রের খবর-ভল্টে টাকা রাখা থাকলেও প্রবীর সেটিতে তালা না লাগিয়ে কাঠের আলমারিরতে রেখে আলমারির চাবি মলের ম্যানেজারকে দিয়ে চলে যায়।
গত ২৫ তারিখ রাতে রঘুনাথগঞ্জ শহরের প্রতাপপুর কলোনির বাসিন্দা প্রবীর মলের পেছনের দিকের একটি শাটার খুলে ভেতরে প্রবেশ করে। এরপর সেই কাঠের আলমারির দরজা ভেঙে ভল্ট থেকে টাকা চুরি করেন। গোটা ঘটনাটি যাতে সিসিটিভি ক্যামেরায় রেকর্ড না হয় তা সুনিশ্চিত করতে মলের সিসিটিভি ক্যামেরার সংযোগ কেটে তার হার্ড ড্রাইভ পুকুরে ফেলে দিয়ে চলে যায়।
ঘটনার তদন্তকারী এক অফিসার বলেন- মল থেকে চুরি করে প্রবীর সেই টাকা ঔরাঙ্গবাদে নিজের শশুরবাড়িতে রেখে দিয়ে আসে এবং পরিবারের লোকেদেরকে বলে রাস্তায় ওই টাকা কুড়িয়ে পেয়েছে। পরে তার শ্বশুরবাড়ির লোকেরা সেই টাকা সামশেরগঞ্জ থানার দুর্গাপুরে এক আত্মীয়ের বাড়িতে রেখে দিয়েছিল। সোমবার রাতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে প্রায় সমস্ত টাকা উদ্ধার করেছে।
জেলা পুলিশের এক শীর্ষ কর্তা বলেন, "চুরি যাওয়ার নগদ টাকা থেকে ৮৩ হাজার টাকা এখনও আমরা উদ্ধার করতে পারিনি। প্রবীর হালদার স্বীকার করেছে ওই টাকা দিয়ে তিনি আইপিএল ম্যাচের জুয়া খেলেছে। আরও অনেকে জুয়া খেলার জন্য মলে চুরি করেছিল বলেও প্রবীর স্বীকার করেছে বলে জানা গেছে।"




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

'কোত্থেকে পাশ করেছেন?' ইঞ্জিনিয়ারকে ধমক দিয়ে প্রশ্ন করলেন মন্ত্রী...

জাল নোট পাচারের জন্য মুর্শিদাবাদে আসা,কিন্তু পরিণতি কতটা ভয়ঙ্কর হতে পারে জানেন?...

লাউড স্পিকার বাজিয়ে বিশ্বকর্মা পুজোর জলসা, বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিশ...

পুকুরে মাছ চাষের রমরমায় কমছে পদ্ম-চাষ, পুজোর আগে ভরসা কেবল হিমঘর! ভাবনা বাড়ছে মালদায় ...

ডিভিসির ছাড়া জলে জলমগ্ন হুগলির একাংশ, কোমর জলে বাড়িঘর, নৌকো করে চলছে কাজ...

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন



সোশ্যাল মিডিয়া



04 24