বুধবার ২৪ এপ্রিল ২০২৪

সম্পূর্ণ খবর

Malaika Arora: পঞ্চাশেও গ্ল্যামারাস মালাইকা অরোরা! কোন কোন যোগাসনে ভরসা রাখেন তিনি?

নিজস্ব সংবাদদাতা | ০১ এপ্রিল ২০২৪ ২১ : ১৫


সংবাদসংস্থা মুম্বই: বলিউডের "ছাঁইয়া ছাইঁয়া" গার্ল! ৫০ এও নজরকাড়া তাঁর রূপের জৌলুস। সম্প্রতি ইনস্টাগ্রামে তাঁর শরীরচর্চার ভিডিও পোস্ট করে তাক লাগিয়ে দিয়েছেন। ম্যাচিং জিম পোশাকে তিনি কয়েকটি শক্তিশালী আসন অনুশীলন করছেন। যা নিয়মিত অভ্যেস করলে তন্বী হয়ে উঠতে পারেন আপনিও। 




পরিবর্ত অর্ধ উৎকটসনা (রিভলভ চেয়ার পোজ ভেরিয়েশন): এই আসন পেটের ও পিঠের পেশীকে মজবুত করে। শক্তি ও স্থিতিস্থাপকতা বাড়ায়। 
ভুজঙ্গ আসন (কোবরা পোজ): এই আসনটি মেরুদণ্ডকে শক্তিশালী করতে সাহায্য করে, এবং সামগ্রিক নমনীয়তা বাড়ায়।
উপবিষ্ঠা কোনাসন (বসা স্ট্র্যাডল পোজ): এই আসনটি নিতম্বের জয়েন্টগুলিকে সুগঠিত করে। সার্বিক শক্তি বাড়ায়। 
নৌকাসন (নৌকা ভঙ্গি): এই আসনে হজমশক্তি বাড়ে। বডি টোনিং হয়। এটি কিডনির কার্যকারিতা উন্নত করতে এবং ডিটক্সিফিকেশনে সাহায্য করে। 
চামত্কারসন : এই আসনের নিয়মিত অনুশীলন মেরুদণ্ডের নমনীয়তা উন্নত করতে ও পিঠের ব্যথা উপশম দেয়। এটি শ্বাসযন্ত্রের কার্যকারিতা বাড়ায় এবং সামগ্রিক মেজাজ উন্নত করে।
এক পদ বসিষ্ঠাসন: পায়ের পেশীকে শক্তিশালী করতে, মেরুদন্ডের গতিশীলতা বাড়াতে ও পেটের পেশী টোনিংয়ের জন্য এই আসন উপকারী।
চক্রাসন: পিঠের ব্যথা উপশম করে। শক্তি বাড়ায়।



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া