বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

দেশ | Narendra Modi: দলীয় সম্মেলনে ৩৭০ লক্ষ্য বেঁধে দিলেন মোদি

Riya Patra | ১৮ ফেব্রুয়ারী ২০২৪ ১৯ : ৫৩Riya Patra



বীরেন ভট্টাচার্য, নয়া দিল্লি:দলের দুদিনের জাতীয় সম্মেলনের শেষ পর্বে দলের নেতা কর্মীদের উদ্দেশে বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দলে সভাপতি জেপি নাড্ডাও এদিনের সভায় বক্তব্য রাখেন। বিজেপির প্রথম সারির তিন নেতার বক্তব্যেই উঠে আসে কংগ্রেস, ইন্ডিয়া জোট এবং রাম মন্দিরের প্রসঙ্গ। কংগ্রেসের বিরুদ্ধে পরিবারবাদ এবং দুর্নীতির অভিযোগ তোলেন প্রধানমন্ত্রী মোদি। দলের নেতা কর্মীদের উদ্দেশে তিনি বলেন আগামী ১০০ দিন খুবই গুরুত্বপূর্ণ।

এদিনের বক্তব্যে প্রধানমন্ত্রী মোদি দাবি করেন, শুধুমাত্র ক্ষমতা দখলের জন্য নয়, দেশের জন্য কাজ করার উদ্দেশেই তাঁর তৃতীয়বার ক্ষমতায় আসা প্রয়োজন। তিনি বলেন, "আগামী ১০০ দিনে আপনাদের প্রত্যেকটি নতুন ভোটারের সঙ্গে সংযোগ স্থাপন করতে হবে, প্রত্যেক প্রকল্পের উপভোক্তা, প্রতিটি ক্ষেত্র বা স্তর, প্রত্যেক সম্প্রদায়, সব ধর্মে বিশ্বাসী মানুষদের সঙ্গে নিবিড় যোগাযোগ গড়ে তুলতে হবে। আমাদের প্রত্যেকটি মানুষের বিশ্বাস অর্জন করতে হবে।" দলের নেতাদের সামনে এদিন ৩৭০ আসন দখলের লক্ষ্য বেঁধে দিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। গত বাজেট অধিবেশনে রাষ্ট্রপতির অভিভাষণের জবাবি ভাষণে প্রথম তিনি বিজেপির ৩৭০ আসনে জেতার লক্ষ্যমাত্রার কথা বলেন। তারপর থেকেই এই লক্ষ্যমাত্রার কথা বারবার দলের নেতা কর্মীদের স্মরণ করিয়ে দিয়েছেন তিনি। দলের জাতীয় সম্মেলনেও তার অন্যথা হয়নি। আজকের সভায় তিনি বলেন, "আজ বিরোধীরাও বলছে এনডিএ জোট ৪০০ পার করে যাবে। তবে এনডিএ জোট ৪০০ আসন পেতে হলে, বিজেপিকে ৩৭০ আসন পেতেই হবে।" কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে তিনি আরও বলেন, "কংগ্রেসের সবচেয়ে বড় পাপ হল, তারা দেশের সেনা বাহিনীর প্রতি বিশ্বাস রাখেনি। দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা এবং দেশের বাহিনীর মনোবল ভাঙতেও তারা দুবার ভাবেনি।" দলীয় নেতৃত্বকে তিনি জানান, "নির্বাচন দোরগোড়ায় তবে জুলাই, আগষ্ট এবং সেপ্টেম্বরে আমার বিদেশে আমন্ত্রণ আছে। এর অর্থ কী। বিশ্বের সব দেশই আত্মবিশ্বাসী যে বিজেপি সরকার ক্ষমতায় ফিরবে। তারাও জানে, মোদিই ক্ষমতায় ফিরবে।"

দলীয় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ইন্ডিয়া জোটকে কটাক্ষ করে বলেন, "রাজনীতিতে তাদের উদ্দেশ্য কী। সোনিয়া গান্ধী রাহুল গান্ধীকে প্রধানমন্ত্রী দেখতে চান, শারদ পাওয়ার কন্যাকে মুখ্যমন্ত্রী চান, মমতা ব্যানার্জি তাঁর ভাইপোকে মুখ্যমন্ত্রী দেখতে চান, স্ট্যালিন তাঁর পুত্রকে মুখ্যমন্ত্রী দেখতে চান, লালু প্রসাদ যাদব, উদ্ধব ঠাকরে, মুলায়ম সিং যাদব তাঁদের ছেলেকে মুখ্যমন্ত্রী দেখতে চান।"




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

এলআইসি-র নতুন পলিসি, নিশ্চিত হবে আপনার মেয়ের ভবিষ্যৎ...

দ্রুত অবসর নিতে চান, জেনে নিন কোথায় বিনিয়োগ করবেন ...

অটোয় ধাক্কা দিয়ে যাত্রীদের উপর উল্টে পড়ল ট্রাক, ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃত ৭ ...

সুটকেস থেকে টপটপ করে ঝরছে রক্ত, খুলতেই চোখ ছানাবড়া পুলিশের ...

নারীশক্তির উত্থান, স্কোয়ার্ডন লিডার মোহনা সিংয়ের মাথায় উঠল কোন নতুন পালক...

ফের ভারত পাকিস্তান দ্বৈরথ, এবার সিন্ধু জলবন্টন চুক্তি...

সিনেমা দেখেই মগজের বিরল অপারেশন, বিরল এই ঘটনা হল কোথায়...

এক দেশ এক ভোট, আদৌ সম্ভব? কী বলছেন বিরোধীরা? 

রাহুল গান্ধীকে খুনের ষড়যন্ত্র ? বিজেপি নেতার বিরুদ্ধে থানায় নালিশ ত্রিপুরা কংগ্রেসের ...

১২ জন বাংলাদেশী মৎস্যজীবীকে উদ্ধার ভারতীয় উপকূল রক্ষী বাহিনীর ...

পয়লা অক্টোবর থেকে পিপিএফে বড়সড় পরিবর্তন, এখনই সতর্ক হন ...

সুকন্যা সমৃদ্ধি যোজনায় আসছে বিরাট বদল, নিয়ম জানা না থাকলে পড়তে হবে বিপদে ...

বোনের সামনেই নাবালিকা দিদিকে ধর্ষণ, মুখ বন্ধ রাখতে ২০ টাকা হাতে গুঁজেই পলাতক অভিযুক্ত ...

আহমেদাবাদের রাস্তায় গাড়ি পিষে দিল মা ও ছেলেকে, তারপর কী হল ...

এই বই পড়ে ফেললেই মানুষ বুঝতে পারতেন পশু-পাখির ভাষা!...



সোশ্যাল মিডিয়া



02 24