মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

দেশ | মনমোহন সিং-এর প্রশংসায় প্রধানমন্ত্রী মোদি

Riya Patra | ০৮ ফেব্রুয়ারী ২০২৪ ১৫ : ৪৩Riya Patra



বীরেন ভট্টাচার্য, নয়া দিল্লি: কভি আলবিদা না কেহেনা। অর্থাৎ কখনও বিদায় বলো না। রাজ্যসভা থেকে একগুচ্ছ সাংসদের অবসর নিয়ে আলোচনা এবং তাঁদের বিদায় সম্ভাষণ আলোচনায় কিশোর কুমারের এই গান তুলে ধরলেন তৃণমূলের মুখ্যসচেতক সুখেন্দুশেখর রায়। তিনি জানান, শাসক এবং বিরোধী উভয় পক্ষেরই অবসর নিতে চলা সাংসদের জন্য তাঁর সম পরিমাণ শুভ কামনা রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।

তিন মিনিট ১০ সেকেন্ডের বক্তব্যে প্রধানমন্ত্রীর বিবৃতির বিরোধিতা করেন সুখেন্দুশেখর। তিনি বলেন, "প্রধানমন্ত্রী বলেছেন, কিছু সদস্য যাচ্ছেন ফিরে আসার জন্য, কিছু সদস্য সম্ভবত আর ফিরে আসবেন না। একেবারেই সঠিক। এমনটাই হয়ে থাকে। তবে আমার মনে হয়, এপ্রিলে যাঁরা অবসর নেবেন, তাঁরা ক্লান্ত হয়ে থেমে যাবেন না। এমনকী, মেয়াদ শেষের পরেও তাঁরা দল, বৃহত্তর সমাজের জন্য কাজ করে যাবেন ভিন্ন অবস্থান থেকে। আমি তেমনটই বিশ্বাস করি। " তিনি বলেন, "আমি কাউকে বিরোধী বলে মনে করি না। আমি প্রতিপক্ষ মনে করি। শাসকদলের যে সদস্যরা অবসর নিচ্ছেন, তাঁদের জন্য ততটাই শ্রদ্ধা ও শুভ কামনা রয়েছে, যতটা প্রতিপক্ষের সদস্যদের জন্য রয়েছে এবং ভবিষ্যতেও তেমনই থাকবে।"

আগামী এপ্রিলে রাজ্যসভার মেয়াদ হচ্ছে প্রাক্তন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিং সহ শাসক ও বিরোধী শিবিরের একগুচ্ছ সাংসদের। সেই তালিকায় রয়েছেন তৃণমূলের নাদিমূল হক, আবীররঞ্জন বিশ্বাস, সুভাশিস চক্রবর্তী, শান্তনু সেন। বিজেপি সদস্যদের মধ্যে রয়েছে দলের সভাপতি জেপি নাড্ডা, অনিল বালুনি, আশোক বাজপেয়ি, রাজীব চন্দ্রশেখর, প্রকাশ জাভকেরকড়, অনিল জৈন, মহেশ জেঠমালানি, ধর্মেন্দ্র প্রধান, নারায়ণ রানে, জিভিএল নরসিমা রাও, পুরুষোত্তম রূপালা, অশ্বিনী বৈষ্ণো, ভুপেন্দ্র যাদব, হরনাথ সিং, লেফটেন্যান্ট জেনারেল অবসরপ্রাপ্ত ডিপি বৎস, ডঃ সুধাংশু ত্রিবেদী, বিজয় পাল সিং তোমর, কৈলাশ সোনি, রাকেশ সিনহা, অজয় প্রতাপ সিং, সিএম রমেশ, রাম সকল, সকলদীপ রাজবর, সরোজ পাণ্ডে, সমীর ওঁরাও, ডঃ এল মুরুগান, ভি মুরুলীধরণ, সুশীল মোদি, সোনল মানসিং, মনসুখ মাণ্ডব্য, কান্তা কর্দম, ডঃ অনিল আগরওয়াল। কংগ্রেস সাংসদদের মধ্যে রয়েছেন জিসি চন্দ্রশেখর, ডঃ এল হনুমন্থাইয়া, সৈয়দ নাসির হুসেন, কুমার কেটকর, রাজমনি প্যাটেল, নারাণভাই রাঠোয়া, অখিলেশ প্রসাদ সিং,বাংলা থেকে জয়ী হয়ে আসা অভিষেক মনু সিঙ্ঘভি এবং ডঃ অ্যামি ইয়াগনিক। মোট ৬৮ জন সাংসদের অবসর নিয়ে আলোচনা হয় এদিন।

সাংসদদের বিদায় ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইউপিএ সরকারের প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর প্রশংসা করেন। প্রাক্তন প্রধানমন্ত্রী উদ্দেশে তিনি বলেন, "সভায় ভোটাভুটির দিনটি আমার মনে আছে। ট্রেজারি বেঞ্চের জয় নিশ্চিত ছিল তবুও হুইলচেয়ারে সভায় এসে ভোটদান করেছেন মনমোহন সিং। নিজের কর্তব্য সম্পর্কে কতটা সচেতন থাকতে হয়, এটা তারই উদাহরণ। তিনি একজন ব্যতিক্রমী উদাহরণ।" প্রধানমন্ত্রী মোদি বলেন, "কিছু সাংসদ ফিরে আসার জন্য অবসর নিচ্ছেন, কিছু সদস্য আর আসবেন না।"




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

পাকিস্তান হল বিষফোঁড়া, অপারেশন দরকার, আক্রমণে যোগী আদিত্যনাথ...

গভীর নিম্নচাপের দাপট অব্যাহত, চলতি সপ্তাহেও ভারি বৃষ্টিতে তছনছ হবে একাধিক রাজ্য, রইল বড় আপডেট...

সোমবারেই বৈঠকে কেজরিওয়াল-সিসোদিয়া, দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী কে? ঠিক হয়ে যেতে পারে আজই...

পুজোর আগে কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সুখবর, ফের বাড়ছে ডিএ, কত শতাংশ? ...

পুজোর মুখে সোনার দামে চমক, আজ কিনতে গেলে কত টাকা গুনতে হবে? ...

পরিকাঠামো উন্নয়নে বিশেষ অগ্রাধিকার ত্রিপুরার সরকারের...

দিল্লি পছন্দ করে না জম্মু কাশ্মীরকে, ভোটের আগে তাৎপর্যপূর্ণ মন্তব্য ফারুক আবদুল্লাহর...

রাহুল গান্ধী সন্ত্রাসবাদী! বিতর্কিত মন্তব্য বিজেপি মন্ত্রীর...

কেরালায় ফের হানা নিপা ভাইরাসের, একজনের মৃত্যুতে ঘরবন্দি করা হল ১৫১ জনকে...

নতুন সিম কার্ড নিতে চান, দেখে নিন নতুন কিছু নিয়ম ...

হেনস্থার অভিযোগ জানাতে গিয়ে গ্রেপ্তার মহিলা, পুলিশের কীর্তি জানলে চমকে যাবেন ...

উৎসবের আবহে ত্রিপুরায় উদ্ধার ১১ কোটি টাকার নেশার সামগ্রী, আটক এক মহিলা সহ দুই পুরুষ ...

বালিকাকে অপহরণ করে খোলা মাঠে যৌন নির্যাতন, ভিডিও করে ছড়িয়ে দিল সমাজমাধ্যমে ...

গিরগিটি মেশানো মিড ডে মিল খেয়ে অসুস্থ অসংখ্য পড়ুয়া, হাসপাতালে ভর্তি ৬৫...

ছত্তিশগড়ে ফের বন্দেভারতে পাথর, গ্রেপ্তার করা হল পাঁচজনকে...



সোশ্যাল মিডিয়া



02 24