বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বিনোদন | Review: কর্মফলের তেতো স্বাদ ‘কর্মা কলিং’ জুড়ে, প্রতিহিংসার আগুনে কতটা পুড়লেন রবিনা ট্যান্ডন?

পরমা দাশগুপ্ত | | Editor: উপালি মুখোপাধ্যায় ০৬ ফেব্রুয়ারী ২০২৪ ১৪ : ৩২


কেমন হল রবিনা ট্যান্ডনের ‘কর্মা কলিং’? সিরিজ দেখে লিখলেন পরমা দাশগুপ্ত

ঐশ্বর্য, আভিজাত্যে মোড়া বিলাসবহুল দিনযাপন। তাকে ঘিরেই জীবন পাক খায় আলিবাগে। মুম্বই থেকে ১৯ কিলোমিটার দূরে সাগরতীরের এই জনপদে শেষ কথা বলেন ইন্দ্রাণী কোঠারি। নব্বইয়ের দশকের লাস্যময়ী নায়িকা এখন কোটিপতি ব্যবসায়ীর স্ত্রী, দুই প্রাপ্তবয়স্ক সন্তানের মা। গোটা আলিবাগ তো বটেই, মুম্বইয়ের হাই সোসাইটির মুকুটহীন রানী ইন্দ্রাণীই। যাঁর কথায় ওঠে বসে বিত্তশালী সমাজ। কিন্তু এ হেন ইন্দ্রাণীরই জীবনে আচমকা ঢেউ তুলল কর্মা তলওয়ার। একটানে যেন ওলটপালট করে দিল ইন্দ্রাণীর সাজানো বাগান। কিন্তু কে এই মেয়ে? কেনই বা সে ছারখার করে দিতে চায় সব কিছু? কোন অতীতের প্রতিশোধ নিচ্ছে সে? সেই গল্প নিয়েই ডিজনি হটস্টারের পর্দায় হাজির ‘কর্মা কলিং’। ইন্দ্রাণীর ভূমিকায় রবিনা ট্যান্ডন। কর্মা নম্রতা শেঠ।

হলিউড সিরিজ ‘রিভেঞ্জ’-এর এই হিন্দি সংস্করণকে মূল সিরিজের দেশি অবতার বলাই যায়। দেশি স্বাদের বাইরে গল্প বা চরিত্রগুলোর মূল কাঠামো নিয়ে খুব বেশি নাড়াচাড়া করেননি পরিচালক রুচি নারায়ণ। এ গল্পের ‘কুইন’ ইন্দ্রাণী তাই আপাদমস্তক জৌলুসে মোড়া মেকি সুখের জীবনযাপনে আজ করওয়া চৌথের পার্টি দেন, কাল চ্যারিটি ডিনার। আর সে সব পার্টিতে ডাক পাওয়াটা আলিবাগ-মুম্বইয়ের বিত্তশালী দুনিয়ায় রীতিমতো প্রেস্টিজ-ইস্যু! এ হেন ইন্দ্রাণী বাড়িতেও ‘বস’। তবু তারই চোখের আড়ালে তার স্বামীর সঙ্গে পরকীয়ায় জড়ায় তারই প্রিয়তম বান্ধবী। চরিত্রটাকে বিশ্বাসযোগ্য করে তুলতে চেষ্টার কসুর করেননি রবিনা। গ্ল্যামারে মোড়া সাজের আড়ালে কখনও হতাশায় দুমড়ে যাওয়া, কখনও বা অপরাধবোধে কুঁকড়ে থাকা ইন্দ্রাণীকে ভারী যত্নে ফুটিয়েওছেন। 

ব্যাঙ্ক স্ক্যামে ফাঁসানো হয়েছিল তার নিরপরাধ বাবাকে। চিরতরে তাকে হারিয়ে ফেলেছিল আট বছরের মেয়ে। অতীতের সেই ক্ষতে দগদগে, প্রতিহিংসার আগুনে জ্বলতে থাকা কর্মা ওরফে অম্বিকা মেহরা ইন্দ্রাণীর সাজানোগোছানো দুনিয়ায় পা রাখে পাশের বাংলোর মালকিন হয়ে এসে। মূর্তিমতী এই ‘কর্মা’র হাতে কাদের কর্মফলে ভোগার পালা? কেনই বা তাতে আষ্টেপৃষ্টে জড়িয়ে গেল ইন্দ্রাণীর রাজপাট? সে উত্তর দেবে সিরিজ। কর্মা ওরফে অম্বিকা হিসেবে নম্রতা পাশমার্ক পাবেন নিঃসন্দেহে। যদিও তাঁর চরিত্রের বুনোটে বেশ কিছু ফাঁক আছেই। সুন্দরী, বিত্তশালী এক মেয়ে এসে আলিবাগের অভিজাত পাড়ায় উঠল। বম্বে হেরিটেজ সোসাইটির বোর্ডে সে সদস্যও ছিল। তা হলে কী তার অতীত? অনাথ মেয়ে কীভাবেই বা এত সম্পত্তির মালকিন এবং কী তার ব্যবসা, সে সবের হদিশ কেউ কোথাও পায় না কেন? উত্তর নেই। সিরিজের শুরুতে দেখা গিয়েছে ইন্দ্রাণীর ছেলে আহানের এনগেজমেন্ট চলছে কর্মার সঙ্গে। গল্পের পরত খোলার সময়ে সাত পর্ব জুড়ে কর্মাকে ঘিরে স্রেফ একের পর এক সন্দেহই জায়গা করেছে ইন্দ্রাণীর মনে। তবে কী করে আহান-কর্মার প্রেম পরিবারের সমর্থন পেয়েই এনগেজমেন্টে গড়াল, তার উত্তর এ সিজনে অন্তত নেই। 

যেমন উত্তর নেই কেন এক অভিজাত ক্যাফের মালিক হয়েও নিজেকে গরিব ভাবে ইন্দ্রাণীর মেয়ে মীরার প্রেমিক। কেন ইন্দ্রাণীর পিআর কর্মী যখনতখন দল পাল্টাতে থাকে, কেন নিজে ইনস্টাগ্রামার হয়ে স্রেফ লাইক-কমেন্টে মোড়া দিনযাপনে অভ্যস্ত মীরা মায়ের জীবনটাকে লাগাতার মেকি ভেবে চলে, কেন ইন্দ্রাণীর প্রাইভেট ডিটেক্টিভ সমীর তাকে এত বেশি আগলাতে চায়, কেনই বা আহানের বন্ধু কৃষ আহান-কর্মার সম্পর্ক দেখে এতখানি জ্বলেপুড়ে যায়—সিরিজ জুড়ে তারও কোনও যুক্তি মেলেনি। বাকি কারওরই কিছু করার ছিল না তেমন। আহানের চরিত্রে বরুণ সুদ যেমন হ্যান্ডসাম হাঙ্ক হয়েই থেকে গেলেন। দুর্দান্ত ব্যবসায়ী, টেক-উইজার্ড জেন খান হয়ে বিরাফ পটেলকেও কর্মার বাড়িতে আসাযাওয়া আর খানিক হ্যাকিং ছাড়া বিশেষ দাগ কাটতে দেখা গেল না। কর্মা ওরফে অম্বিকার বাবা সত্যজিৎ মেহরার চরিত্রে স্রেফ ফ্ল্যাশব্যাকেই ছোট্ট উপস্থিতিতে সন্তুষ্ট থাকতে হল রোহিত রায়কেও। 

সিরিজের প্রথম সিজন তাই শুধু রবিনার হয়েই রইল। মূল সিরিজের যথাযথ অনুকরণ করলে আরও সিজন হওয়ার কথা ‘কর্মা কলিং’-এর। বাকি সিজনগুলোতে অন্তত বিশ্বাসযোগ্যতার ফাঁকগুলো ভরাট করা হবে-- এটুকু আশা থাকল দর্শক হিসেবে।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

গোয়াতে গ্রেফতার জানি মাস্টার, তামান্নার 'আজ কি রাত'র নৃত্য পরিচালকের বিরুদ্ধে কী অভিযোগ?...

দিনদুপুরে সেলিম খানকে প্রাণনাশের হুমকি বিষ্ণোই গ্যাংয়ের! ঘোমটার আড়ালে 'স্ত্রী'-এর চরিত্রে ছিলেন কোন অভিনেত্রী...

সমাজমাধ্যমে এ কী 'নোংরা' ভুল করলেন অমিতাভ বচ্চন! জানতে পেরেই প্রায় হাতজোড় করে ক্ষমাপ্রার্থনা ...

জলের তলায় ডুব থেকে নৌকাভ্রমণ, কলকাতার কোলাহল থেকে দূরে ছেলের সঙ্গে অলস দুপুরে হইচই প্রিয়াঙ্কার...

১২ বছর পর ফের জুটিতে সইফ-করিনা! ফ্যামিলি ড্রামা না থ্রিলার? কোন গল্প ফুটিয়ে তুলবেন?...

হৃদয়ের ক্যালেন্ডারে 'শ্রাবণ' চিরস্থায়ী, তাই আশ্বিনে আসছে 'দেখেছি তোমাকে শ্রাবণে'...

'দুই শালিক'-এ নয়া অবতারে ফিরলেন সায়ন, বড় চমক নিয়ে হাজির 'যমুনা ঢাকি' খ্যাত চাঁদনি ...

আম্বানিদের বিয়েতে যাওয়ার জন্য টাকা নিয়েছেন বলিউড তারকারা? বিস্ফোরক দাবি অনন্যা পাণ্ডের...

কোনও সন্তানের মা কেন হননি শাবানা আজমি? নেপথ্যের আসল কারণ প্রথমবার ফাঁস বর্ষীয়ান অভিনেত্রীর...

'সিংহম এগেইন' পিছোনোর কাতর অনুরোধ কার্তিকের, মন কি গললো অজয় দেবগণ-রোহিত শেঠির?...

বিচ্ছেদের বছর ঘুরতেই বড় ঘোষণা সোশ্যাল মিডিয়ায়! কোন ভালবাসায় বাঁধা পড়লেন পরীমণি?...

অভিনয় জীবনে ২৫ বছর পার করতেই বড়সড় চ্যালেঞ্জের মুখে করিনা! কী হতে চলেছে অভিনেত্রীর সঙ্গে?...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

বলিউডের প্রায় সব ছবি কেন ব্যর্থ হচ্ছে? চমকে ওঠার মতো কারণ খুঁজে বের করলেন সঞ্জয় গুপ্তা! ...



সোশ্যাল মিডিয়া



02 24