শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | East Bengal: ডার্বি জেতার এটাই সেরা সুযোগ, মানছেন না কুয়াদ্রাত

Sampurna Chakraborty | ১৮ জানুয়ারী ২০২৪ ১২ : ০৩Sampurna Chakraborty


সম্পূর্ণা চক্রবর্তী, ভুবনেশ্বর

মোহনবাগানকে হারানোর কি এটাই সেরা সুযোগ? সাংবাদিক সম্মেলনে কার্লেস কুয়াদ্রাতকে প্রশ্ন করতেই প্রথমে কিছুটা থমকে গেলেন স্প্যানিয়ার্ড। মুহূর্তের মধ্যে জবাব, "আমাদের প্লেয়ারও জাতীয় দলে আছে।" অর্থাৎ, ইস্টবেঙ্গল যে এগিয়ে থেকে নামবে, সেটা কোনওভাবেই মানলেন না কুয়াদ্রাত।‌ টেবিল অনুযায়ী শেষ চারে যেতে ড্র চাই ইস্টবেঙ্গলের। এমন পরিস্থিতি দলের পক্ষে যে ভয়ঙ্কর হতে পারে সেটা জানাতে ভুললেন না লাল হলুদ কোচ। কুয়াদ্রাত বলেন, "আমাদের ম্যাচটা খেলে জিততে হবে। ফুটবলে অনেক রকম পরিস্থিতি হয়। নিজেদের ফোকাস ধরে রাখতে হবে। সব বিভাগে সংগঠিত হতে হবে। কোনও কিছুই বদলায়নি। পরিস্থিতি একই আছে। একই মনোভাব নিয়ে প্লেয়াররা মাঠে নামবে। ড্রয়ের জন্য মাঠে নামলে হারার সম্ভাবনা থাকে। তাই আমরা জেতার জন্যই নামব।"

যতই পরিস্থিতি এক আছে দাবি করুন না কেন, বিপক্ষ শিবিরে অনেক কিছুই বদলে গিয়েছে। নেই ডার্বির "লাকি" কোচ জুয়ান ফেরান্দো। বিপক্ষের বেঞ্চে ক্লিফোর্ড মিরান্ডা থাকলেও মস্তিষ্ক চলবে আন্তোনিয় হাবাসের। তবে মাত্র দু"দিন আগে দলের সঙ্গে যোগ দিয়েই যে বিরাট কিছু বদলে দেবেন, এমন মনে করছেন না লাল হলুদ কোচ। কুয়াদ্রাত বলেন, "সুপার কাপের ডার্বির পরিস্থিতি আলাদা। নতুন কোচ। এই মরশুমে এখনও পর্যন্ত দুটো ডার্বি হয়েছে। তারমধ্যে প্রথমবার আন্ডারডগ থেকেও আমরা জিতেছি। পরেরবার ওরা জিতেছে। তাই পরিস্থিতি ড্র। কালকের ডার্বিতে যা কিছু হতে পারে। তবে কাল যারা প্রথম গোল করবে, তাঁদের কিছুটা অ্যাডভান্টেজ থাকবে। ওদের নতুন কোচ এখানে ছিল না। স্পেনে ছিল। তাই বিশেষ পার্থক্য গড়ে দেবে না। তবে ডার্বি সবসময় স্পেশাল। আমিও ফুটবলের শহর থেকে এসেছি। বার্সেলোনাতেও ডার্বি স্পেশাল। সমর্থকরা গুরুত্বপুর্ণ ভূমিকা নেয়। ওদের প্যাশন অনেক কিছু বদলে দিতে পারে।"

মোহনবাগানে জেসন কামিন্স, আর্মান্দো সাদিকুর মতো ম্যাচ উইনাররা রয়েছে। সেই তুলনায় যে তাঁর দলে ম্যাচ জেতানোর লোকের সংখ্যা কম, সেটা স্বীকার করে নিলেন। কুয়াদ্রাত বলেন, "ওদের ম্যাচ উইনার বেশি। সেই তুলনায় একমাত্র ক্লেইটন‌ ছাড়া আমাদের ম্যাচ উইনার নেই। আমাদের দলগত পারফরম্যান্সে জোর দিতে হবে। মোমেন্টাম ধরে রাখতে হবে।" মরশুমের শুরুতে রক্ষণ নিয়ে কিছুটা চাপ ছিল। কিন্তু হিজাজি যোগ দেওয়ার পর সেই সমস্যার সমাধান হয়েছে। সুপার কাপের প্রথম দুই ম্যাচে নজর কেড়েছেন বিদেশি ডিফেন্ডার। ডার্বিতেও বাগানের তারকা জুটিকে রুখতে তিনিই ভরসা। এই প্রসঙ্গে কুয়াদ্রাত বলেন, "পরিস্থিতির জন্য বিভিন্ন ডিফেন্ডারকে খেলাতে হয়েছে। প্লেয়ারদের কিছুটা সময় দেওয়া উচিত। আমরা যে তিনটে গোল হজম করেছি, তারমধ্যে দুটো পেনাল্টি থেকে। তারমধ্যে পরিস্থিতি আমাদের বিরুদ্ধেও গিয়েছে। আশা করছি ডার্বিতে এই পারফরম্যান্স ধরে রাখতে পারব।" বেশ কয়েকবার রেফারির সিদ্ধান্ত তাঁদের বিরুদ্ধে গিয়েছে। কিন্তু সেই নিয়ে এদিন কোনও মন্তব্য করতে চাননি কুয়াদ্রাত।‌ ডার্বি দেখতে সমর্থকদের ভুবনেশ্বর আসার আবেদন জানান ইস্টবেঙ্গল কোচ। 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

রোহিত-বিরাটের উইকেট পেয়েও নেই কোনও বাড়তি সেলিব্রেশন, রহস্য ফাঁস হাসানের ...

মিনি ডার্বি জিতলেই খেতাব প্রায় নিশ্চিত ইস্টবেঙ্গলের...

মাঠে নামতে আর বাধা নেই, কেরালার বিরুদ্ধেই ইস্টবেঙ্গলের হয়ে খেলতে দেখা যেতে পারে আনোয়ারকে...

তারকাদের ব্যর্থতার দিনে অশ্বিনের শতরানের রহস্য কী? ...

টেস্ট শুরুর আগে কুলদীপকে অপহরণ? দুই তারকা ক্রিকেটারের ভিডিও ভাইরাল...

মোলিনাকে গো ব্যাক স্লোগান! পা দিয়ে রক্ত পড়ছিল, রেফারিং নিয়ে কী বললেন দিমিত্রি?...

একাধিক সুযোগ নষ্ট দিমিত্রিদের, এসিএলের প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান...

ক্যান্সার কেড়ে নিল তারকাকে, বিশ্বফুটবলের নক্ষত্র সময়ের আগেই হারিয়ে গেলেন চিরতরে ...

পদ্মাপারে ক্রিকেট নিয়ে নেই উত্তাপ! ভারতে শেখ হাসিনা? প্রশ্ন নিয়েই ভারত জয় করতে মরিয়া বাংলাদেশ ...

ইউ টার্ন না পসন্দ, নিজের কোন সিদ্ধান্ত বদল করবেন না রোহিত? ...

দুই পেসার, তিন স্পিনার? কেমন হতে পারে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ?...

মেয়েদের টি-২০ বিশ্বকাপে বাড়ল পুরস্কার মূল্য, কত টাকা পাবেন স্মৃতি-হরমনপ্রীতরা?...

টেস্টের প্রস্তুতির মাঝেই জন্মদিনের উৎসবে মাতলেন রোহিত-কোহলিরা...

ওদের মজা নিতে দিন, সিরিজ শুরুর আগে বাংলাদেশকে নিয়ে বিদ্রুপ রোহিতের...

রাহুল দ্রাবিড়ের সঙ্গে তুলনা নয়, গম্ভীর এবং নতুন স্টাফ নিয়ে কী বললেন রোহিত? ...



সোশ্যাল মিডিয়া



01 24