বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

দেশ | লোকসভায় নিরাপত্তা বিঘ্নিত হওয়া আইবির ব্যর্থতা: মমতা

Riya Patra | ১৯ ডিসেম্বর ২০২৩ ০৩ : ৪০Riya Patra



বীরেন ভট্টাচার্য, নয়া দিল্লি: লোকসভায় নিরাপত্তা বিঘ্নিত হওয়ার ঘটনাকে গোয়েন্দা ব্যর্থতা বলে মন্তব্য করলেন মমতা ব্যানার্জি। দিল্লিতে নিরাপত্তা বিঘ্নিত হওয়ার ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি। তবে মুখ্যমন্ত্রী বলেন, যেহেতু বিষয়টি নিয়ে তদন্ত চলছে, ফলে খুব বেশি কিছু বলা সম্ভব নয়। তাতে তদন্ত প্রভাবিত হতে পারে বলে মত তাঁর। একইসঙ্গে এই ঘটনার নিরপেক্ষ এবং পূর্ণাঙ্গ তদন্তের দাবি করেন মমতা ব্যানার্জি।

সূত্রের খবর, সাংসদদের সঙ্গে বৈঠকে তিনি বলেন,"এটা সম্পূর্ণ গোয়েন্দা ব্যর্থতা। ওদের কাছে বিষাক্ত গ্যাসও থাকতে পারত।" লোকসভায় নিরাপত্তা বিঘ্নিত হওয়ার ঘটনা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতির দাবিতে উত্তাল সংসদের উভয়কক্ষ। এই দাবিতে হট্টগোল করায় বিরোধী অর্থাৎ ইন্ডিয়া শিবিরের ৯২ জন সাংসদকে এখনও পর্যন্ত সাসপেন্ড করা হয়েছে। সেই ঘটনায় প্রচণ্ড ক্ষুব্ধ মমতা ব্যানার্জি। অমিত শাহ টেলিভিশন চ্যানেলে বিবৃতি বা সাক্ষাৎকার দিলেও, কেন তিনি সংসদের কক্ষে বক্তব্য রাখছেন না সে প্রশ্ন তোলেন তিনি। মমতা বলেন, "এভাবে সাংসদদের সাসপেন্ড করা যায় বলে আমি জানতাম না। অমিত শাহের ক্রিমিনাল বিলটিকে পাস করানোর জন্য বিরোধী শিবিরের সাংসদদের বের করে দেওয়া হচ্ছে।" স্বরাষ্ট্রমন্ত্রী সংসদের বাইরে মন্তব্য করলেও, কেন ভিতরে বিবৃতি দিচ্ছেন না সে প্রশ্নে হতবাক মমতা ব্যানার্জি। তিনি বলেন, "এটা কেমন হল। আমিও সাংসদ ছিলাম, এরকম কোনওদিন দেখিনি।" তাঁর অভিযোগ, বিরোধীদের কোনও জায়গা নেই। তিনি বলেন, "ওরা ৪৬ জন সাংসদকে সাসপেন্ড করেছে লোকসভা থেকে। এমনকী, চলচ্চিত্র অভিনেত্রী শতাব্দী রায়কেও সাসপেন্ড করা হয়েছে। তিনি কিছুই করেননি, তাঁকে সাসপেন্ড করা হয়েছে। সৌগত রায় সবচেয়ে প্রবীণ সাংসদ। তাঁকে সাসপেন্ড করা হয়েছে। সবাইকে সাসপেন্ড করা হচ্ছে। আমি বুঝতে পারছি, কোনও একটা বাজে কারণে তারা দুই একজনকে সাসপেন্ড করতে পারে। তাহলে সভাও স্থগিত করা উচিত। যদি সংসদ সুপ্রিম হয়ে থাকে, তাহলে কেন তাঁদের সাসপেন্ড করা হয়েছে। বেশিরভাগ বিল ধ্বনী ভোটে পাস করানো হচ্ছে। যদি বিরোধীদের সাসপেন্ডই করা হয়, তাহলে কীভাবে তাঁরা মানুষের কথা বলবেন। " মমতার কথায়, "ক্রিমিনাল বিলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিল। নতুন সরকার আসবে, তাহলে কেন বিল পাস করানো হচ্ছে। নতুন সরকার এসে, এগুলো বিলগুলি পর্যালোচনা করতে পারে।"
গণতন্ত্রের প্রহসন চলছে বলে মন্তব্য করেছেন তিনি। মহুয়া প্রসঙ্গে মমতা ব্যানার্জি বলেন, "তাঁকে আত্মপক্ষ সমর্থনের কোনও সুযোগ দেওয়া হয়নি। সেটাও খুবই দুর্ভাগ্যজনক।" তিনি বলেন, "যদি তুমি বিজেপিতে থাকো, তাহলে খুব ভাল, তখন তুমি সলাটলাইট সাবান।" তিনি বলেন, "যদি তারা নতুন সংসদ ভবনের নিরাপত্তা রক্ষা করতে না পারে, তাহলে কীভাবে তারা সারা দেশকে রক্ষা করবে।" এই ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবি করে মমতা ব্যানার্জি বলেন, "এরসঙ্গে বাংলার কোনও যোগ নেই। এটা সম্পূর্ণ ভুল। কেউ হয়ত গুজরাট, ব্যাঙ্গালুরু, কলকাতাতে থাকে। এটা পূর্ব পরিকল্পিত। এটা আইবিরও ব্যর্থতা। ভিজিল্যান্সেরও ব্যর্থতা। এটা বিরাট বড় নিরাপত্তা লঙ্ঘন।" তিনি স্পষ্ট জানিয়ে দেন, "বাংলা কখনও এদের সমর্থন করে না। কেন বারবার বাংলাকে কলুষিত করার চেষ্টা। আমাদের সাইবার ক্রাইম বিভাগ দেশের মধ্যে শীর্ষে।"




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

ফের ভারত পাকিস্তান দ্বৈরথ, এবার সিন্ধু জলবন্টন চুক্তি...

সিনেমা দেখেই মগজের বিরল অপারেশন, বিরল এই ঘটনা হল কোথায়...

এক দেশ এক ভোট, আদৌ সম্ভব? কী বলছেন বিরোধীরা? 

রাহুল গান্ধীকে খুনের ষড়যন্ত্র ? বিজেপি নেতার বিরুদ্ধে থানায় নালিশ ত্রিপুরা কংগ্রেসের ...

১২ জন বাংলাদেশী মৎস্যজীবীকে উদ্ধার ভারতীয় উপকূল রক্ষী বাহিনীর ...

পয়লা অক্টোবর থেকে পিপিএফে বড়সড় পরিবর্তন, এখনই সতর্ক হন ...

সুকন্যা সমৃদ্ধি যোজনায় আসছে বিরাট বদল, নিয়ম জানা না থাকলে পড়তে হবে বিপদে ...

বোনের সামনেই নাবালিকা দিদিকে ধর্ষণ, মুখ বন্ধ রাখতে ২০ টাকা হাতে গুঁজেই পলাতক অভিযুক্ত ...

আহমেদাবাদের রাস্তায় গাড়ি পিষে দিল মা ও ছেলেকে, তারপর কী হল ...

এই বই পড়ে ফেললেই মানুষ বুঝতে পারতেন পশু-পাখির ভাষা!...

পাকিস্তান হল বিষফোঁড়া, অপারেশন দরকার, আক্রমণে যোগী আদিত্যনাথ...

গভীর নিম্নচাপের দাপট অব্যাহত, চলতি সপ্তাহেও ভারি বৃষ্টিতে তছনছ হবে একাধিক রাজ্য, রইল বড় আপডেট...

সোমবারেই বৈঠকে কেজরিওয়াল-সিসোদিয়া, দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী কে? ঠিক হয়ে যেতে পারে আজই...

পুজোর আগে কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সুখবর, ফের বাড়ছে ডিএ, কত শতাংশ? ...

পুজোর মুখে সোনার দামে চমক, আজ কিনতে গেলে কত টাকা গুনতে হবে? ...



সোশ্যাল মিডিয়া



12 23