রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

দেশ | MAHUA MOITRA : স্পিকারের সঙ্গে আলাদা বৈঠক সুদীপ ব্যানার্জির, কাল মহুয়া নিয়ে সিদ্ধান্ত

Sumit | ০৭ ডিসেম্বর ২০২৩ ১৩ : ৪৭Sumit Chakraborty


বীরেন ভট্টাচার্য, দিল্লি : মমতা ব্যানার্জি সম্পর্কে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের বিরুদ্ধে স্পিকার ওম বিড়লাকে নালিশ জানালেন তৃণমূলের লোকসভার নেতা সুদীপ ব্যানার্জি। বৃহস্পতিবার লোকসভার প্রশ্নোত্তর পর্ব সমাপ্ত হওয়ার পরেই সুদীপ ব্যানার্জিকে আলাদা করে ডেকে পাঠান স্পিকার। তাঁর ঘরে আলাদা করে বৈঠক করেন সুদীপ ব্যানার্জি। গিরিরাজ সিংয়ের পাশাপাশি এদিন মহুয়া মৈত্রের বিষয় নিয়েও আলোচনা হয় ওম বিড়লা এবং সুদীপ ব্যানার্জির।
সূত্রের খবর, এদিন সুদীপ ব্যানার্জি এবং ওম বিড়লার যখন আলোচনা হয়, সেই সময় উপস্থিত ছিলেন কংগ্রেসের লোকসভার নেতা অধীররঞ্জন চৌধুরীও। জানা গিয়েছে,  শুক্রবার লোকসভায় মহুয়া মৈত্রকে নিয়ে এথিক্স কমিটির রিপোর্ট পেশ হতে চলেছে। প্রশ্নোত্তর পর্ব শেষ হওয়ার পরেই মহুয়াকে নিয়ে প্রস্তাবনা পেশ করে পদক্ষেপ করা হবে। তাঁর বিরুদ্ধে শাস্তি ঘোষণা হলে, লোকসভা থেকে ওয়াক আউট করে গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান সত্যাগ্রহ করবে তৃণমূল। কংগ্রেস সহ ইন্ডিয়া দলগুলিও মহুয়া মৈত্র ইস্যুতে তৃণমূলের পাশে রয়েছে। এদিন সুদীপ ব্যানার্জি স্পিকারকে মহুয়া ইস্যুতে আলোচনার জন্য সময় দেওয়ার দাবি জানিয়েছেন। যদিও মাত্র ৩০ মিনিটই সময় দেওয়া হবে বলে সূত্রের খবর। সুদীপ ব্যানার্জি বলেন, "আমাকে স্পিকারের দপ্তরের তরফে জানানো হয়, প্রশ্নোত্তর পর্বের পর আমি যেন দেখা করি। মহুয়া মৈত্র সহ নানান বিষয়ে স্পিকারের সঙ্গে আলোচনা হয়েছে। গিরিরাজ সম্পর্কে বক্তব্যটি আমি নিজে তুলেছি স্পিকারের কাছে। আমি বলেছি, মমতা ব্যানার্জির সঙ্গে সলমন খান, অনিল কাপুর, শত্রুঘ্ন সিনহা, সবাই ছিলেন। সেখানে তাঁদের সঙ্গে পা মিলিয়েছিলেন মমতা ব্যানার্জি। সেই বিষয়টিকে অশ্লীলভাবে বলেছেন গিরিরাজ সিং। একজন মহিলা মুখ্যমন্ত্রী সম্পর্কে এই ধরণের মন্তব্য করা উচিত নয় একজন ক্যাবিনেট মন্ত্রীর।" তিনি বলেন, "স্পিকার ভেবেছিলেন, গিরিরাজ এই মন্তব্য সভায় বলেছেন। ফলে, তিনি খোঁজখবর নেওয়া শুরু করেন।" অবশ্য স্পিকারকে সুদীপ জানিয়েছেন, সভার বাইরে এই মন্তব্য করেছেন গিরিরাজ এবং পরে অস্বভাবসিদ্ধ ভঙ্গিতে মন্তব্য অস্বীকার করেছেন।
সুদীপ ব্যানার্জি বলেন, "মুখ্যমন্ত্রী এবং প্রধানমন্ত্রী বৈঠক সম্পর্কে আমার সঙ্গে গিরিরাজের এত কথা হল এবং পরে তিনি অস্বীকার করলেন। তিনি আমায় প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকের প্রস্তাব দিয়েছেন। আমার বক্তব্য, এতে আপত্তির কী আছে যে অস্বীকার করতে হল? আমি নিশ্চিত কলকাতা থেকে দিল্লি বিজেপির দপ্তরে বার্তা পাঠানো হয়েছে। সেই কারণেই মন্তব্য প্রত্যাহার করেছেন গিরিরাজ সিং।" গিরিরাজ সিং প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকের প্রস্তাব দেওয়ার কথা অস্বীকার করেছেন। সুদীপ ব্যানার্জি আবারও মনে করিয়ে দেন, "নিজের আসন থেকে উঠে এসে আমার পাশে বসেন এবং একবার নয়, দুবার এই প্রস্তাব দেন।" মহুয়া মৈত্র প্রসঙ্গে সুদীপ বলেন, "প্রথম দিন সভার কার্যবিবরণী তালিকায় ৫ নম্বরে মহুয়া ইস্যু ছিল। আজ যখন স্পিকারকে বিষয়টি জানাই, তখনই আমায় বলা হল যে, শুক্রবার রিপোর্ট এবং তার সঙ্গে প্রস্তাবনা আনা হবে। আমি বলেছি যে, মহুয়া মৈত্রকে বলতে দিতে হবে এবং গোটা বিষয়টি আলোচনার জন্য সময় দিতে হবে। কারণ, ইন্ডিয়া জোটের সব দলই মহুয়া ইস্যুতে বক্তব্য রাখতে চায়।"তাঁর এই বক্তব্যের প্রেক্ষিতে স্পিকার কোনও চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারেননি।




বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর

পান পাতার ছোট্ট গণেশ বানিয়ে চমকে দিলেন শিল্পী, বানাতে কতক্ষণ সময় লাগল? ...

ছাপোষা বেশে হাতেনাতে ধরা পড়ল সিরিয়াল কিলাররা, হাড়হিম হত্যাকাণ্ডের নেপথ্যে তিন মহিলাই ...

গাড়িতে সজোরে ধাক্কা বেপরোয়া বাসের, উত্তরপ্রদেশে মৃত বেড়ে ১৭, শোকপ্রকাশ মোদি-যোগীর ...

ভারি বৃষ্টিতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল ভবন, মৃত ৪, আটকে বহু ...

শীঘ্রই আসছে...

Bajrang Punia: ‘ব্রিজভূষণ দেশদ্রোহী, বিজেপি তাঁকে সমর্থন করছে’, এবারে পাল্টা আক্রমণ বজরং পুনিয়ার...

Anti Rape Bill: 'অপরাজিতা' বিলে তৎপর রাজভবন, রাজ্যপালের সইয়ের পর বিল গেল রাষ্ট্রপতির কাছে...

ISRO: চাঁদের মাটিতে ভূমিকম্প কী কারণে? অশনি সংকেত নয় তো? কী বলল ইসরো? ...

দিনেরবেলা ফুটপাতে মহিলাকে ধর্ষণ! বিজেপিকে তুলোধনা তৃণমূলের...

জোশীমঠের আতঙ্ক ফিরে এল বাগেশ্বরে, উত্তরাখণ্ডে বহু বাড়িতে দেখা দিল ফাটল, আতঙ্কে বাসিন্দারা ...

গণপতিকে উপহার অনন্ত আম্বানির, কত কোটির সোনা উপহার পেলেন সিদ্ধিদাতা?...

পর্যটনে বিরাট পদক্ষেপ, ত্রিপুরা সরকারের এই প্রচেষ্টা সবাইকে তাক লাগাবে ...

RG Kar Incident: আরজি কর মামলার পরবর্তী শুনানি কবে, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট...

প্রার্থীদের নাম ঘোষণা হতেই হরিয়ানা বিজেপিত কোন্দল, একের পর এক মন্ত্রী দল ছাড়তে শুরু করেছেন ...

অথৈ জল, নিজের জীবন বাজি রেখে সন্তানকে ঝুড়িতে করে নিরাপদ স্থানে নিয়ে যাচ্ছেন বাবা...

ক্রিকেট থেকে সরাসরি রাজনীতিতে, বিশ্বজয়ী ক্রিকেটার যোগ দিলেন বিজেপিতে ...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



12 23