শুক্রবার ০৪ অক্টোবর ২০২৪

সম্পূর্ণ খবর

বাণিজ্য | কোটিপতি হওয়ার রহস্য লুকিয়ে রয়েছে এখানেই, জেনে নিন বিস্তারিত

Sumit | ০৪ অক্টোবর ২০২৪ ১৩ : ০০Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক : নিজের অবসরকে নিশ্চিত করতে হলে বহু আগে থেকেই তার ভাবনা করতে হয়। যদি আগে থেকে পরিকল্পনা না করেন তবে নিজের ভবিষ্যতকে গড়তে পারবেন না। এখানে মাসে যদি ১৪ হাজার টাকা করে এসআইপিতে বিনিয়োগ করেন তবে অবসর সময়ে ৮ কোটি টাকা পেতে পারেন আপনি। তবে এই অর্থকে দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করার মানসিকতা থাকতে হবে।

 

যদি কেউ ২৫ বছর বয়স থেকে বিনিয়োগ করতে থাকেন তবে এই টার্গেটে পৌঁছন তার পক্ষে অসম্ভব নয়। যদি বছরে ১২ শতাংশ হারে রিটার্ন পান তবে ৮ কোটি পেতে সময় লাগবে ৩৬ বছর। এই সময়ের মধ্যে আপনার মোট বিনিয়োগের অর্থ হবে ৬০ লক্ষ ৪৮ হাজার টাকা। এখান থেকেই আপনার ৮ কোটি টাকার ভিত রচনা হবে। যদি ১৩ শতাংশ হারে রিটার্ন পান তবে ১৪ হাজার টাকার মাসিক এসআইপি নিয়ে ৮ কোটির ঘরে পৌঁছতে সময় লাগবে ৩৫ বছর।

 

এই সময়ে আপনার মোট বিনিয়োগ হবে ৫৭ লক্ষ ১২ হাজার টাকা। যদি ১৪ শতাংশ হারে রিটার্ন পান তবে ১৪ হাজারের মাসিক এসআইপি আপনাকে ৮ কোটি টাকা দেবে ৩২ বছরে। এই সময়ের মধ্যে আপনি বিনিয়োগ করবেন  ৫৩ লক্ষ ৭৬ হাজার টাকা। যদি ১৫ শতাংশ হারে ১৪ হাজার টাকার মাসিক এসআইপি করেন তবে ৮ কোটিতে পৌঁছতে সময় লাগবে ৩০ বছর। এই সময়ের মধ্যে আপনি বিনিয়োগ করবেন ৫২ লক্ষ ৮ হাজার টাকা।

 

যদি ১২ শতাংশ হারে রিটার্ন আসে তবে ২৫ বছর থেকে ৮ কোটিতে পৌঁছনোর সময় আপনার বয়স হবে ৬১ বছর। যদি ১৩ শতাংশ হারে রিটার্ন আসে তবে ২৫ বছর থেকে ৮ কোটিতে পৌঁছনোর সময় বয়স হবে ৫৯ বছর। যদি ১৪ শতাংশ হারে রিটার্ন আসে তবে ২৫ বছর থেকে ৮ কোটিতে পৌঁছনোর সময় বয়স হবে ৫৭ বছর। যদি ১৫ শতাংশ হারে রিটার্ন আসে তবে ২৫ বছর থেকে ৮ কোটিতে পৌঁছনোর সময় আপনার বয়স হবে ৫৬ বছর। 


#Monthly SIP#Retirement Corpus#huge corpus#Retirement Corpus Planning



বিশেষ খবর

নানান খবর

নানান খবর

একবার মাত্র বিনিয়োগ করুন হাজার টাকা, কয়েক বছরে হয়ে যাবেন লক্ষ লক্ষ টাকার মালিক...

কাজ করা বন্ধ করে দিয়েছে পেমেন্ট ওটিপি অ্যাপ, বিপদে পড়লে বাঁচবেন কীভাবে ...

আগামী তিন মাসেই নিয়ম বদল হল পিপিএফ অ্যাকাউন্টে, জেনে নিন বিস্তারিত ...

ঝলকে শিবপ্রসাদের বুদ্ধি, আবিরের ক্ষিপ্রতা! ডাকাত-পুলিশের 'বহুরূপী' খেলায় জিতবে কে? ...

মাসে ১২ হাজার টাকা পেনশন পেতে চান, তাহলে জেনে নিন এলআইসি-র এই প্রকল্প...

পোস্ট অফিসে টার্ম ডিপোজিট স্কিম রয়েছে, বিনিয়োগ করলেই মিলবে সুফল ...

অবসরের সময় কোটিপতি হতে চান, তাহলে মেনে চলুন এই নিয়মগুলি...

পুজোয় নতুন গহনা কিনবেন?‌ জেনে নিন দাম, শুনলে এখনই ছুটবেন দোকানে ...



সোশ্যাল মিডিয়া



10 24