রবিবার ২৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

Bengaluru wins in style against Mohun Bagan

খেলা | রূপকথার কান্তিরাভায় বেঙ্গালুরুর কাছে বিধ্বস্ত মোহনবাগান, আইএসএলে প্রথম হার কামিন্সদের

KM | ২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১ : ৪৬Krishanu Mazumder


বেঙ্গালুরু -৩ মোহনবাগান-০ 
(মেনডেজ, সুরেশ, সুনীল ছেত্রী পেনাল্টি)


আজকাল ওয়েবডেস্ক: বেঙ্গালুরুর মাঠে বিধ্বস্ত মোহনবাগান। সুনীল ছেত্রীদের কাছে তিন-তিনটি গোলে হার মানল হোসে মোলিনার দল।গতবারের আইএসএলে এই কান্তিরাভাতেই বেঙ্গালুরুকে ০-৪ গোলে মাটি ধরিয়েছিল মোহনবাগান। তখন অবশ্য আন্তোনিও লোপেজ হাবাসের হাতেই ছিল দলের রিমোট কন্ট্রোল। 

মোহনবাগান কোচের হটসিটে এবার পরিবর্তন এসেছে। হাবাসের পরিবর্তে দলের রিমোট কন্ট্রোল মোলিনার হাতে। আগের ম্যাচেই মোহনবাগান লড়াকু জয় ছিনিয়ে নিয়েছিল নর্থ ইস্টের কাছ থেকে। সেই ম্যাচ অবশ্য হয়েছিল যুবভারতী ক্রীড়াঙ্গনে। কিন্তু এবার রণক্ষেত্র কান্তিরাভা স্টেডিয়াম। এই কান্তিরাভা স্টেডিয়ামেই অতীতে রূপকথা লিখেছিল সবুজ-মেরুন। শনি সন্ধ্যায় সেখানেই বিষাদ সিন্ধুর হাহাকার। 

প্রথম ২০ মিনিটেই ম্যাচের রাশ চলে যায় বেঙ্গালুরুর হাতে। তার পর থেকে ম্যাচের ভরকেন্দ্র আর বদলাল না। খেলা যত গড়াল বেঙ্গালুরু ততই রং ছড়িয়ে গেল। চলতি আইএসএলে প্রথম হারের স্বাদও পেয়ে গেল মোহনবাগান।

দু' গোল হজম করে ম্যাচ আগেও বের করে নিয়েছে মোহনবাগান। স্মরণকালের মধ্যে ডুরান্ড কাপের কথা বলাই যায়। ঐতিহ্যবাহী সেই টুর্নামেন্টে দু'গোল খেয়েও মোহনবাগান টাইব্রেকারে ম্যাচ জিতে নিয়েছিল। 

এদিন হল না। প্রথম ২০ মিনিটেই বেঙ্গালুরু ২-০ গোলে এগিয়ে যায়। কিছু বুঝে ওঠার  আগেই বেঙ্গালুরুর মায়ায় আচ্ছন্ন হয় সবুজ-মেরুন। মোলিনার দলের ডিফেন্সে তখন হাঙরের হাঁ। 

৯ মিনিটে কর্নার থেকে ভাসানো বলে হেড করেন নিখিল পুজারী। বলতে গেলে ফাঁকায় হেড করেন তিনি। জেসন কামিন্স যখন বুঝতে পারেন তাঁদের রক্ষণে বিপদের গন্ধ, ততক্ষণে অনেকটাই দেরি হয়ে গিয়েছে। নিখিল পুজারীর হেড থেকে মেনডেজ চকিতে শট নিয়ে এগিয়ে দেন বেঙ্গালুরুকে। মেনডেজকে পাহারা দিচ্ছিলেন দীপেন্দু। ইদানীং কালে তাঁকে নিয়ে চর্চা হচ্ছিল। মোলিনাও প্রশংসা করেছিলেন তরুণ দীপেন্দুর। কিন্তু অভিজ্ঞতার কাছে হার মানতে হল তারুণ্যকে। বেঙ্গালুরুর তারকা ফুটবলার যে চকিত শটে গোল করে দেবেন, তা বুঝতেও পারেননি দীপেন্দু। বাগান গোলকিপার বিশাল কাইথ হতাশ। হতাশ বাকিরাও। 

প্রথম গোলের রেশ যেতে না যেতেই বেঙ্গালুরুর দ্বিতীয় গোল। গোলের পিছনে সেই মেনডেজেরই অবদান। উইং থেকে তাঁর গড়ানে সেন্টারেই ছিল গোলের গন্ধ। সুনীল ছেত্রী হয়ে বল যখন সুরেশের কাছে, তখন মরিয়া ঝাঁপ দিয়েছিলেন আশিস রাই। এগিয়ে এসেছিলেন বিশালও। কিন্তু সুরেশ ঠান্ডা মাথায় বল জড়িয়ে দেন বাগানের জালে। তার পরই রোনাল্ডোর কায়দায় সেলিব্রেশনে মেতে ওঠেন তিনি। 

দু' গোলে পিছিয়ে পড়ার পরে যে কামড়টা প্রত্যাশিত ছিল বাগানের কাছ থেকে, তা দেখা যায়নি। বরং কান্তিরাভা শাসন করে যান সুনীল-মেনডেজ-নোগুয়েরা-সুরেশরা। 

দ্বিতীয়ার্ধে মোলিনা ম্যাজিকও দেখা গেল না। বরং দ্বিতীয় হাফে সুনীল ছেত্রী পেনাল্টি থেকে গোল করে ম্যাচ নিয়ে চলে যান বেঙ্গালুরুর সাজঘরে। বক্সের ভিতরে দীপেন্দু টেনে ফেলে দেন মেনডেজকে। বেঙ্গালুরুর তিনটি গোলেই তাঁর অবদান স্পষ্ট। রেফারি পেনাল্টি দেন। সুনীল ছেত্রী পেনাল্টি থেকে ৩-০ করে যান। এই গোলের সঙ্গে সঙ্গেই আইএসএলের সর্বোচ্চ গোলদাতা হয়ে গেলেন সুনীল ছেত্রী। আইএসএলে তার গোলসংখ্যা ৬৪। এই ম্যাচ জেতার ফলে বেঙ্গালুরু লিগ টেবলের শীর্ষে। ছুটছে নতুন বেঙ্গালুরু। অন্যদিকে এদিন প্রথম হারের স্বাদ পেল মোলিনার দল। মুম্বইয়ের সঙ্গে ড্র, নর্থ-ইস্টকে হারানোর পরে এদিন নিজেরাই হেরে গেলেন কামিন্সরা।  


##Aajkaalonline##Isl##Mohunbaganvsbengaluru



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

টাইগারদের বিরুদ্ধে টি-টোয়েন্টির দল ঘোষণা ভারতের, ডাক পেলেন এই জোরে বোলার ...

শো মাস্ট গো অন! আইএসএলের পৃথিবীতে রেকর্ড সুনীলের ...

আইপিএলের নিলামে বাজেট কত? রিটেন করার ক্ষেত্রে কী জানাল গভর্নিং কাউন্সিল?...

আইপিএল খেললে মিলবে আকাশছোঁয়া টাকা, চুক্তির অর্থের সঙ্গে পাওয়া যাবে ম্যাচ ফি-ও, সোশ্যাল মিডিয়ায় বড় ঘোষণা জয় শাহের ...

সাদা বল না থাকায় লাল বলে অনুশীলন, টেস্টে এখনই ফেরা হচ্ছে না পাণ্ডিয়ার, সত্যিটা সামনে আনলেন পার্থিব...

বড় ধাক্কা অস্ট্রেলিয়া শিবিরে, ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে অনিশ্চিত তারকা অলরাউন্ডার ...

বড় ধাক্কা অস্ট্রেলিয়া শিবিরে, ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে অনিশ্চিত তারকা অলরাউন্ডার ...

বোরহার হ্যাটট্রিকে শুরুতেই তিন হার ইস্টবেঙ্গলের, গ্যালারিতে উঠল গো ব্যাক স্লোগান...

৫৮ কিলোমিটার সাইকেল চালিয়ে কোহলিকে দেখতে এলেন ১৫ বছরের নাবালক! তারপর কী হল? ...

হার্দিক নয়, মুম্বইয়ের রিটেনশন তালিকায় প্রথম ক্রিকেটার কে? ...

প্রেমিকার গোলাপি জুতো পরে টিম বাসে, অস্ট্রেলিয়া সফরের কুকীর্তির গল্প শোনালেন ভারতীয় ক্রিকেটের 'মিস্টার ক্যাসানোভা...

প্রেমিকার গোলাপি জুতো পরে টিম বাসে, অস্ট্রেলিয়া সফরের কুকীর্তির গল্প শোনালেন ভারতীয় ক্রিকেটের 'মিস্টার ক্যাসানোভা...

বাড়তি দায়িত্ব কাঁধে, সমর্থকদের সামনে সেরাটা দিতে তৈরি তালাল...

আইএসএলে প্রথম জয়, অ্যাওয়ে ম্যাচে চেন্নাইকে হারাল মহামেডান...

১৪৭ বছরে প্রথমবার! শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড সিরিজে বিশ্বরেকর্ড, কী এমন ঘটল?...





রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



09 24