মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লাইফস্টাইল | Home Pedicure: পার্লারের খরচের জন্য লাগবে মোটা টাকা? করবেন না, ঘরে বসেই অল্প খরচে কীভাবে পাবেন হাত পায়ের যত্ন?

Reporter: নিজস্ব সংবাদদাতা | লেখক: Rahul Majumder | Editor: Syamasri Saha ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮ : ৫৯Rahul Majumder


আজকাল ওয়েব ডেস্ক: ব্র্যান্ডেড জুতো পায়ে গলিয়ে দেখলেন সেটি আপনার পায়ের পাতার সাথে একেবারে বেমানান। আবার সুন্দর টম্যাটো রেড রঙের একটা নেলপলিশ হাতের আঙুলে পরে দেখলেন তা একেবারেই ফুটে উঠছে না। ত্বকের যত্ন, হাল ফ্যাশনের জামাকাপড়, শরীরের অতিরিক্ত ওজন কমিয়ে ফিটনেস বজায় রাখার পাশাপাশি পুজোর প্রস্তুতি প্রায় সবার শুরু হয়ে গিয়েছে। কারণ হাতে মেরেকেটে বাকি মোটে এক মাস। এই সময় গালে একটা ছোট্ট র‍্যাশ, চুল পড়তে থাকা, মুখের সামান্য ঔজ্জ্বল্যের খামতি মনে হলেই কপালে চিন্তার ভাঁজ পড়ে যায়।

 

পুজোর আগে আগে এই ক'দিন সাজগোজে বিশেষভাবে নজর দিলেও সব থেকে বেশি উপেক্ষিত হয় হাত ও পায়ের পাতা। যার দিকে তেমন ভাবে অধিকাংশ মানুষেরই নজর থাকে না। সারাদিনে প্রচুর হাঁটচলা,ধুলো-কাদায় পায়ের অবস্থা শোচনীয় হয়ে পড়ে। একইসঙ্গে হাতের পাতার ওপর দিয়েও কিন্তু কম ঝক্কি যায় না। সাবান, সার্ফ, ধুলো, ময়লা মেখে তারও দিনশেষে খসখসে হয়ে নাজেহাল অবস্থা। যতোই দামি আংটি বা নেলপলিশ পরা হোক না কেন, হাত-পা পরিষ্কার না থাকলে, ঠিকমতো যত্ন না নিলে গোড়ায় গলদ কিন্তু থেকে যায়। তাই জেনে নেওয়া যাক ঘরোয়া উপায়ে কীভাবে খুব সামান্য খরচে ও সাধারণ উপাদান দিয়ে নিজের হাত ও পায়ের হারানো সৌন্দর্য ফিরে পাবেন। এবং তা ব্যবহার করার পর হাত-পায়ের জৌলুস বাড়বে ঠিক পার্লার ট্রিটমেন্টের মতোই। ভাবতেই পারবেন না যে আপনার হাতের কাছেই আছে এমন কিছু জিনিস যা দিয়ে এত উপকার পেতে পারেন।

 

প্রথমেই, হাতের পাতায় কিছুটা কফি পাউডার নিয়ে তাতে একটি ইনোর প্যাকেট ছড়িয়ে দিতে হবে। তার উপর আধখানা করে কেটে রাখা পাতিলেবুর রস নিংড়ে নিন। এরপর  খুব ভাল করে ৫ মিনিট তা ঘষতে হবে। খানিক অপেক্ষা করে তারপর ঠাণ্ডা জল দিয়ে হাতের পাতা পরিষ্কার করে ধুয়ে নিলেই পার্থক্য নিজেই বুঝতে পারবেন। অন্যদিকে, হাতের তুলনায় অনেক বেশি অপরিষ্কার থাকে আমাদের পা। তাই তার যত্নও একটু বেশী হওয়া উচিত। ঈষৎ উষ্ণ গরম জলে একটু খাবার সোডা, শ্যাম্পু ও গোটা একটি লেবু কেটে তার রস নিংড়ে নিতে হবে ভাল করে।  লেবুর খোসাটা কিন্তু ফেলে দেবেন না।  সেই জলে পা ভিজিয়ে রাখুন ঘড়ি ধরে ১০ মিনিট। এরপর দু'পা তোয়ালে দিয়ে শুকনো করে মুছে ফেলুন। তারপর পায়ের পাতার উপর একটি গোটা ইনোর প্যাকেট ছড়িয়ে দিন। এখানেই শেষ নয়।  তারপর অর্ধেক লেবুর রস দিয়ে ৫ মিনিট ঘষে নিয়ে জল দিয়ে ধুয়ে ফেললেই পায়ের হারানো জেল্লা ফিরে আসবে এক নিমিষে।

 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

ষষ্ঠী থেকে দশমী, কবে কী রঙের পোশাক পরলে পাবেন দুর্গার আর্শীবাদ? সাজার আগে জানুন...

ভরবে পেট , ওজনও থাকবে নিয়ন্ত্রণে,ব্রেকফাস্টে রাখুন এই খাবার,জেনে নিন রেসিপি...

রাত জেগে ঠাকুর দেখলেও আসবে না ক্লান্তি, কীভাবে চাঙ্গা থাকবেন? রইল ৮টি টিপস...

চোখ, হাত-পা ফ্যাকাশে হয়ে যাচ্ছে? অ্যানিমিয়া নয় তো? খাবার পাতে রাখুন এই সবজি...

সাদামাঠা কনের সাজেও নজরকাড়া অদিতি, বিয়েতে নায়িকাদের মতো ‘নো মেকআপ লুক’ চান? রইল সহজ টিপস...

সান ট্যান ও পুরনো কালো দাগ ছোপে জেরবার?এই সবজিতেই লুকিয়ে সমাধান...

চোখের নিচে কালি পড়েছে? এই ঘরোয়া উপায়ে ম্যাজিকের মতো উধাও হবে ডার্ক সার্কেল...

রুক্ষ নিস্প্রাণ চুল ঝড়ে পড়ছে? কন্ডিশনার সিরাম ছাড়াই মাত্র সাতদিনে ফিরবে চুলের জেল্লা ...

ক্যান্সার থেকে ডায়বেটিস সারবে এই ম্যাজিক ফলে, কোথায় পাবেন জানুন...

পেটও ভরবে,ওজন থাকবে নিয়ন্ত্রণে,জেনে নিন চটজলদি এই ব্রেকফাস্টের রেসিপি...

রোদে ঘুরে মুখের দফারফা? এই ঘরোয়া পদ্ধতিতেই ফিরবে ত্বকের জেল্লা ...

রোদে ঘুরে মুখের দফারফা? এই ঘরোয়া পদ্ধতিতেই ফিরবে ত্বকের জেল্লা ...

রবিবার শুধুই একঘেয়ে মুরগির ঝোল? লেবু-লঙ্কা চিকেন দিয়ে করুন স্বাদ বদল...

পেইনকিলার ছাড়াই কমবে অসহ্য পিরিয়ডের যন্ত্রনা। মেনে চলুন এই টোটকা ...

কমবয়সিদের মধ্যে বাড়ছে হার্ট অ্যাটাকের ঝুঁকি! সতর্ক হতে আগেই বুঝুন এই ৮ লক্ষণ...



সোশ্যাল মিডিয়া



09 24