মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বাণিজ্য | DIGITAL NEWS: ডিজিটাল নিউজের ক্ষেত্রে ১৮ শতাংশ জিএসটি কমিয়ে ৫ শতাংশ করার সুপারিশ

Sumit | ১৯ আগস্ট ২০২৪ ০৮ : ৪৩Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: দ্যা ইনফরমেশন অ্যান্ড ব্রডকাস্টিং মিনিস্ট্রির পক্ষ থেকে একটি সুপারিশ করা হয়েছে। সেখানে অর্থমন্ত্রককে একটি অনুরোধ করা হয়েছে। দেওয়া হয়েছে একটি চিঠি। সেখানে লেখা রয়েছে ডিজিটাল নিউজ সাবস্ক্রিপশনের ক্ষেত্রে জিএসটি ১৮ শতাংশ থেকে কমিয়ে নিয়ে আসা হোক ৫ শতাংশে।

 

 এখানেই শেষ নয়, চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে খবরের কাগজ থেকেও কমানো হোক এই জিএসটির পরিমান। প্রতিটি সংবাদপত্রের প্রধান কাজ হল সঠিক এবং সত্য তথ্য সামনে নিয়ে আসা। এরফলে নাগরিকরা নিজেদের পরবর্তী পদক্ষেপ নিতে পারেন। একই অনুরোধ করা হয়েছে ছাপার বই এবং ই-বুকের ক্ষেত্রেও। এরা সকলেই বর্তমানে ১৮ শতাংশ হারে জিএসটি দিয়ে থাকে। তবে এরাও যাতে ৫ শতাংশ হারে জিএসটি দেয় তার জন্যও অনুরোধ করা হয়েছে।

 

চিঠিতে বলা হয়েছে ভারতে সাবস্ক্রিপশন করা অনলাইন খবরের সংখ্যা খুবই কম। যদি অনলাইন নিউজের ক্ষেত্রে এই করের হার কম করা যায় তবে বহু অনলাইন নিউজ যাবে সাবস্ক্রিপশন করা নেই তারাও নিজেদের নাম নথিভুক্ত করাবে। এরফলে ভুয়ো খবর পরিবেশ করা বা নিজেদের অনলাইন নিউজের মাধ্যমে গরমাগরম হেডলাইন করাও বন্ধ হবে। বিষয়টি নিয়ে এবার চিন্তাভাবনা করছে কেন্দ্রীয় অর্থমন্ত্রক। এবিষয়ে শেষ সিদ্ধান্ত নেবে তারাই।   

 


#Broadcast Ministry#GST Exemption#Digital News#Subscription



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...


সোশ্যাল মিডিয়া



08 24