মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বাণিজ্য | MUTUAL FUND SIP: মিউচুয়াল ফান্ড এসআইপি বাড়ল ১০ শতাংশ, কতটা লাভবান হবেন বিনিযোগকারীরা?

Sumit | ০৯ আগস্ট ২০২৪ ১৫ : ০১Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক : এসআইপি-র ক্ষেত্রে সুখবর। এই প্রথম ২৩ হাজার কোটি টাকা পার করল এসআইপি। অ্যাসোসিয়েশন অফ মিউচুয়াল ফান্ডস অফ ইন্ডিয়া একটি তথ্য পেশ করেছে। সেখান থেকেই জানা গিয়েছে এই বিষয়টি। এসআইপি জুন মাসে ছিল ২১ হাজার ২৬২ কোটি টাকা। সেখানে জুলাই মাসে তার অঙ্ক দাঁড়িয়েছে ২৩ হাজার ৩৩২ কোটি টাকা।


ফলে তথ্য থেকে দেখা যাচ্ছে ১০ শতাংশ হারে বৃদ্ধি ঘটল এসআইপি-র। তবে জুলাই মাসের সঙ্গে তুলনা করলে দেখা যাচ্ছে মিউচুয়াল ফান্ড বর্তমানে ৯ শতাংশ হারে নিচের দিকে রয়েছে। তবে আগস্ট মাসের এখনও অনেকটা বাকি রয়েছে। তাই অর্থনীতির কারবারিরা মনে করছে ফের চাঙ্গা হয়ে যাবে মিউচুয়াল ফান্ডের বাজার। যদিও জুন মাসের তুলনায় জুলাই মাসে অনেকটাই বেড়েছে মিউচুয়াল ফান্ডের গ্রাফ। জুলাই মাসে ৬ শতাংশ হারে বেড়েছে মিউচুয়াল ফান্ড। ফলে যেখানে জুন মাসে ৬০.৮৯ লক্ষ কোটি টাকা ছিল সেখানে জুলাই মাসে তা বেড়ে হয় ৬৪.৬০ লক্ষ কোটি টাকা।


আইটিআই মিউচুয়াল ফান্ডের সিইও হীতেশ ঠক্কর বলেন, বিনিয়োগকারীরা অতি সহজেই এখন বিনিয়োগ করতে পারেন। বাজারের গ্রাফ বর্তমানে উঁচুর দিকে রয়েছে। মিউচুয়াল ফান্ডের শেয়ার বাজারও যথেষ্ট ভাল জায়গায় রয়েছে। আগামী তিন থেকে চার বছরের মধ্যে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ আরও বাড়বে। ফলে বিনিয়োগকারীদের মুখে হাসি ফুটবে।     


#Mutual Fund SIP#inflows surge#SIP inflows surpassed#Overall equity MF inflows decreased#Systematic Investment Plan#AMFI data



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...


সোশ্যাল মিডিয়া



08 24