রবিবার ০৬ অক্টোবর ২০২৪

সম্পূর্ণ খবর

কলকাতা | Missing: ‌কলকাতায় চিকিৎসা করাতে এসে রহস্যজনকভাবে নিখোঁজ দুই বাংলাদেশি

Rajat Bose | ২১ জুন ২০২৪ ১২ : ০০Rajat Bose


‌আজকাল ওয়েবডেস্ক:‌ কলকাতায় চিকিৎসা করাতে এসে মাত্র এক মাসের ব্যবধানে নিখোঁজ হয়েছেন দুই বাংলাদেশি যুবক। কাকতালীয় হলেও মাত্র কয়েকদিনের ব্যবধানে নিখোঁজের দুটি ঘটনাই ঘটেছে কলকাতার নিউ মার্কেট এলাকার মার্কুইস স্ট্রিট অঞ্চলে। দুটি ঘটনাতেই নিখোঁজ যুবকদের সন্ধানে তদন্ত চালাচ্ছে কলকাতা পুলিশ। 
গত ২৪ মে চিকিৎসা করাতে কলকাতায় এসে নিখোঁজ হন রাজশাহীর রাজপাড়া লক্ষীপুর এলাকার বাসিন্দা মোহাম্মদ শিহাবুল ইসলাম শিহাব (২৪)। তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন। মা–বাবার সঙ্গে বাংলাদেশ থেকে কলকাতায় মানসিক রোগের চিকিৎসা করাতে এসেছিলেন শিহাব। তাঁর নামে লালবাজার থানায় মিসিং ডায়েরি হয়েছে, তবে এখনও তাঁকে খুঁজে পাওয়া যায়নি। শিহাবের পরিবার উঠেছিলেন মার্কুইস স্ট্রিট সংলগ্ন কলিং স্ট্রিটের শামীমা হোটেলে।
 শিহাবের বাবা শফিকুল ইসলাম কাঁদতে কাঁদতে জানান, ২২ মে চিকিৎসার কারণে কলকাতায় এসেছিলাম। ২৪ মে ছেলে হঠাৎ নিরুদ্দেশ হয়ে যায়। থানায় মিসিং ডায়েরি করেছিলাম। স্থানীয় সিসিটিভি ফুটেজেও দেখতে পাই ছেলে হোটেল থেকে একা বের হয়ে রাস্তার দিকে যাচ্ছে। এরপর কিছু জানি না। প্রায় একমাস হয়ে গেল। আর পারছি না। ছেলেকে নিয়েই দেশে ফিরতে চাই। 
একইভাবে গত ১৮ জুন মা–বাবার সঙ্গে বাংলাদেশ থেকে কলকাতা আসেন পাবনার বাসিন্দা মোহাম্মদ দেলোয়ার হোসেন। ১৯ জুন রাতেই হঠাৎ হোটেল থেকে দেলোয়ার উধাও হন। এরপর ২০ জুন রাতে পরিবারের তরফে পার্ক স্ট্রিট থানায় মিসিং ডায়েরি করা হয়। ঘটনাটি ঘটেছে মার্কুইস স্ট্রিটের পারামাউন্ট হোটেলে।
 এই ঘটনায় কান্নায় ভেঙে পড়েছে দেলোয়ারের পরিবার। এ বিষয়ে দেলোয়ারের বোন কামরুন্নাহার অমি জানান, আমার ভাই নার্ভের সমস্যায় আক্রান্ত। সে কিছুক্ষণ পরপরই সবকিছু ভুলে যায়। সহজে কোনো কিছু মনে রাখতে পারে না। যে কারণে আমরা গত ১৯ জুন কলকাতার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসা করাই। 
তিনি বলেন, ১৯ জুন রাতে আমি ও আমার স্বামী হোটেলের এক রুমে ছিলাম। পাশের রুমে ভাইকে নিয়ে বাবা–মা ছিলেন। রাত ১১টায় আমার বাবা–মা দেখতে পান হোটেলের রুমের দরজা খোলা। ঘরের মধ্যে ভাই নেই। সঙ্গে সঙ্গে হোটেলের নিচে আসি। সেই রাতেই পথে অনেক খোঁজাখুঁজি করি। সেই রাতে না পেয়ে পরের দিন পার্ক স্ট্রিট থানায় নিখোঁজের অভিযোগ দায়ের করি।
 কামরুন্নাহার অমি বলেন, ১৯ জুন রাতেই হোটেলের সিসিটিভি ক্যামেরায় দেখা যায় দেলোয়ার রাত ১১টা ২৭ মিনিটে হোটেল ছেড়ে বাইরে বেরিয়ে যাচ্ছে। খুব চিন্তায় আছি। ভাইকে সাত ঘণ্টা অন্তর অন্তর ওষুধ খেতে হয়। না হলে ভাইয়ের কথা আটকে যায়, খাবারও গিলতে পারে না। কী হবে কিছুই বুঝতে পারছি না। 
কলকাতা পুলিশের প্রতি আস্থা রেখে অমি বলেন, পার্ক স্ট্রিট থানার পাশাপাশি কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজারও সার্বিকভাবে সহযোগিতা করছে আমাদের।




বিশেষ খবর

নানান খবর

আমরা উদযাপন করছি বিজ্ঞানী মেঘনাদ সাহার জন্মদিন! তাঁর উদ্ভাবনী চিন্তা এবং বৈজ্ঞানিক আবিষ্কার আমাদের সকলকে অনুপ্রাণিত করে #MeghnadSahaBirthAnniversary #MeghnadSahaLegacy #RememberingMeghnadSaha #AstrophysicsPioneer

নানান খবর

বিশেষভাবে সক্ষম ও সিনিয়র সিটিজেন ফ্রেন্ডলি দুর্গোৎসব পুরস্কার-২০২৪, আয়োজনে এনআইপি এনজিও ...

মহিলা সিভিক ভলেন্টিয়ারের শ্লীলতাহানি, কাঠগড়ায় খোদ পুলিশের সাব ইন্সপেক্টর ...

পুজোর আগেই মিলবে একাদশ দ্বাদশে ট্যাবের টাকা, ঘোষণা করল নবান্ন ...

বর্জ্যকে কী ভাবে পরিবেশবান্ধব করা যায়, দিশা দেখাল সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটি...

‘মানুষ পুজোর কেনাকাটা করতে যাচ্ছেন ধর্মতলায়, অবস্থান করলে শান্তি বিঘ্নিত হবে’, জুনিয়র ডাক্তারদের ইমেল লালবাজারের...

পুজোর আগে ফের কলকাতায় কমল সোনার দাম, ঘরে নিয়ে আসুন সৌভাগ্যের শ্রী ...

সরকারি হাসপাতালে বিনামূল্যে জন্ম নিল প্রথম টেস্টটিউব বেবি...

সাংবাদিক সম্মেলন করে কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা জুনিয়র ডাক্তারদের...

ষষ্ঠী অবধি বৃষ্টির সম্ভাবনা, পুজোর বাকি দিনগুলিতে কী হবে?‌ জানুন হাওয়া অফিসের আপডেট ...

আজও বঙ্গে ভারী দুর্যোগের আশঙ্কা, পুজোর আগে শেষ শনি ও রবিবার কেনাকাটা হতে পারে মাটি...

ভুয়ো ফেসবুক একাউন্ট, সাইবার প্রতারণার ফাঁদে নির্বাচন কমিশনের সচিব...

ঢাকে কাঠি পড়ে গেল আন্তর্জাতিক কলকাতা বইমেলার, কবে থেকে শুরু? ...

গ্রেপ্তারের তালিকায় আরও এক, আরজি করে আর্থিক দুর্নীতিতে গ্রেপ্তার সন্দীপ ‘ঘনিষ্ঠ’ আশিস...

জিমের সামনে পড়ে ছেলের দেহ, হাঁটতে গিয়ে দেখতে পেলেন মা...

সপ্তাহান্তে পুজোর কেনাকাটা, প্যান্ডেল হপিং হতে পারে মাটি, ধেয়ে আসছে বড় দুর্যোগ ...





রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



06 24