রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | Lok Sabha Polls: ২৫ বছর বয়সে লোকসভা ভোট জিতে সংসদে যাচ্ছেন এক ঝাঁক তরুণ মুখ

Riya Patra | ০৫ জুন ২০২৪ ১৩ : ৫০Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: বয়স ২৫। ঝকঝকে তরুণ মুখ, কাজ করার উদ্যম নিয়ে যাচ্ছেন সংসদে। একজন নয়, এ পর্যন্ত জানা গিয়েছে অন্তত ৪জন নবনির্বাচিত সাংসদের বয়স ২৫-এর কোঠায়। যাঁরা দিল্লির সংসদ ভবনে দাঁড়িয়ে নিজের এলাকার জন্য আওয়াজ তুলবেন। এই চারজনের মধ্যে পুষ্পেন্দ্র সরোজ এবং প্রিয়া সরোজ সমাজবাদী পার্টির টিকিটে ভোট লড়েছেন। অন্যদিকে লোক জনশক্তি পার্টি এবং কংগ্রেসের হয়ে ভোট লড়েছেন সম্ভাবী চৌধুরী এবং সঞ্জনা যাতভ।
৫ বারের সাংসদ এবং উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী ইন্দেরজিত সরোজের ছেলে পুষ্পেন্দ্র। সমাজবাদী পার্টির টিকিটে উত্তরপ্রদেশের কৌশাম্বী কেন্দ্র থেকে ভোট লড়েন তিনি। ওই আসনে আগে সাংসদ ছিলেন গেরুয়া শিবিরের। তবে এবার বিজেপির বিনোদ কুমার শংকরকে হারিয়েছেন ১ লক্ষ ৩ হাজার ৯৪৪ভোটে। তিনবারের সাংসদ তুফানী সরোজের মেয়ে প্রিয়া। মছলিশহর কেন্দ্র থেকে ভোট লড়েন তিনি এবং বিজেপির বিদায়ী সাংসদ ভোলানাথকে ৩৫ হাজার ৮৫০ ভোটে হারিয়েছেন। সঞ্জনা যাতভ এর আগেও ভোট লড়েছেন। ২০২৩-এ রাজস্থানের বিধানসভা ভোটে বিজেপির রমেশ খেড়ির কাছে ৪০৯ ভোটে পরাজিত হন। লোকসভা ভোটে ফের সঞ্জনার ওপরেই ভরসা রেখেছিল দল। সঞ্জনা গেরুয়া শিবিরের রামস্বরূপ কোলিকে ৫১, ৯৮৩ ভোটে পরাজিত করেছনে। অন্যদিকে লোক জনশক্তি পার্টির সম্ভাবীর বাবা অশোক চৌধুরী বিহারে নীতিশ-মন্ত্রিসভার মন্ত্রী। সমস্তিপুর কেন্দ্র থেকে কংগ্রেসের সানি হাজারিকে পরাজিত করে জয় ছিনিয়ে এনেছেন সম্ভাবী।
১৯ এপ্রিল থেকে ১জুন চলা লোকসভা ভোটের গণনা হয়েছে ৪ জুন, অর্থাৎ মঙ্গলবার। এনডিএ জোট ২৯৩ এবং ইন্ডিয়া জোট ২৩৪ আসন পেয়েছে। এবার গেরুয়া শিবির ম্যাজিক ফিগারেও পৌঁছতে পারেনি। ম্যাজিক ফিগার ২৭২ এর আগে, ২৪০ আসনেই থেমেছে গেরুয়া শিবির। সূত্রের খবর, ৮ তারিখ তৃতীয় দফায় প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদি। অন্যদিকে বুধবার দিল্লিতে বৈঠকে বসছে ইন্ডিয়া এবং এনডিএ, দুই জোটই।





বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



06 24