রবিবার ০৮ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | BJP: ফলাফলে হতাশ বিজেপি, দলীয় কার্যালয়ে উৎসাহে ভাটা

Sumit | ০৪ জুন ২০২৪ ১৯ : ২০Sumit Chakraborty


বীরেন ভট্টাচার্য, দিল্লি: দিল্লির দীন দয়াল উপাধ্যায় মার্গ। বিজেপির সদর দপ্তর। ফলাফলের দিন দলের এই কার্যালয়ের সামনে থাকে কর্মী, সমর্থকদের উপচে পড়া ভিড়। যদিও এবারের চিত্র সম্পূর্ণ আলাদা। এদিন দুপুরে দলীয় কার্যালয়ে গিয়ে দেখা গেল দলের সদর দপ্তরের চেনা ছবিটা উধাও। বাইরে কর্মী, সমর্থকদের কোনও ভিড় নেই, শুধুমাত্র ছোটো একটি দলের তরফে বাজনা বাজানো হচ্ছে। দলীয় কার্যালয়ে শুধুই সংবাদমাধ্যমের কর্মীদের ভিড়। তারমধ্যে উদ্বিগ্ন হয়ে ঘোরাফেরা করতে দেখা গেল বিজেপির মুখপাত্রদের।
৪০০ পার করার লক্ষ্য নিয়ে লোকসভা নির্বাচনের লড়াই শুরু করেছিল বিজেপি। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত বিজেপির সরকার গড়া নিয়ে প্রশ্নচিহ্ন রয়ে গেল। সকালে ইভিএম খোলার পর থেকেই এনডিএ জোটের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই চালিয়ে যেতে থাকে ইন্ডিয়া শিবির। বাংলায় তৃণমূল, উত্তরপ্রদেশে সপা-কংগ্রেস জোট, তামিলনাড়ুতে স্ট্যালিন-কংগ্রসের সাফল্য ইন্ডিয়া জোটকে অনেক এগিয়ে রাখে। বেলা যতই বাড়তে থাকে বিজেপি দপ্তরে ততই কর্মী, সমর্থকদের ভিড় কমতে থাকে। টেলিভিশন চ্যানেলে আলোচনায় অংশ নেওয়ার জন্য বিজেপি দপ্তরে যে ছোটো বুথ খোলা হয়, এদিন দুপুরে তার বেশিরভাগই ছিল প্রায় খালি। শুধুমাত্র দলের মুখপাত্র সইদ জাফর ইসলামকে ঘরোয়া আলোচনা করতে দেখা গেল। তাঁকে ফলাফলের বিষয়ে জিজ্ঞেস করায় তিনি বলেন, "দেখা যাক, এখনও তো অনেক রাউন্ড গণনা বাকি। শেষ পর্যন্ত কী পরিস্থিতি দাঁড়ায়, তা দেখেই পরবর্তী পদক্ষেপ করবে দলের শীর্ষ নেতৃত্ব।" ফলাফলের বিষয়ে, বাংলার মতো রাজ্যে কেন এত খারাপ ফল হল, সে প্রশ্নের জবাবে তিনি বলেন, "সে বিষয়ে পর্যালোচনা হবে, কোথায় গলদ সেগুলি খতিয়ে দেখা হবে, তারপরেই পরবর্তী পদক্ষেপ করা হবে।" বিজেপির তরফে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ৫, লোককল্যাণ মার্গ থেকে দলের সদর দপ্তর পর্যন্ত রোড শো করার কথা থাকলেও, ফলাফলের প্রণতা আসা শুরু করতেই সেই উৎসাহে ভাটা পড়ে পদ্ম ব্রিগেডের।
সূত্রের খবর, ফলাফলের ট্রেন্ড আসতেই তরিঘরি বৈঠকে বসে বিজেপি নেতৃত্ব। দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার বাড়িতে বৈঠকে উপস্থিত ছিলেন অমিত শাহ এবং রাজনাথ সিং। দলের সাধারণ সম্পাদক সংগঠন বিএল সন্তোষও উপস্থিত ছিলেন। দল সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় শরিকদের সঙ্গে আলোচনা সহ সরকার গঠনের বিভিন্ন প্রক্রিয়া নিয়ে আলোচনা হয় বলে সূত্রের খবর। ২০১৪ এবং ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় জোট সরকারের প্রয়োজন হয়নি। তবে এবার ক্ষমতা ধরে রাখতে হলে সেই শরিকদেরই শরণাপন্ন হতে হবে বিজেপিকে। ফলে বিজেপি নয়, সরকার হতে চলেছে এডিএ জোটের। সেই কারণেই দুপুর গড়াতেই বিভিন্ন দলের সঙ্গে আলোচনা শুরু করেছে বিজেপি নেতৃত্ব। নীতীশ কুমার সহ বেশ কয়েকটি দলের সঙ্গে ইতিমধ্যেই এক প্রস্তুত আলোচনা করেছে বিজেপি। আরও দলের সঙ্গে আলোচনা চলছে। এরমধ্যে সংঘ পরিবার গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে বলে সূত্রের খবর।  




বিশেষ খবর

নানান খবর

সংগ্রহ করুন... #aajkaalonline #pujovibes #durgapuja #DurgaPuja2024

নানান খবর



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া



06 24