বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | Tollywood: 'দাদা সাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যাল'-এ বিশেষ সম্মান 'মেসবাড়ি'র, আপ্লুত পরিচালিকা

নিজস্ব সংবাদদাতা | | Editor: শ্যামশ্রী সাহা ১০ মে ২০২৪ ১৫ : ৫১Snigdha Dey





নিজস্ব সংবাদদাতা: ক্লিক ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে স্বল্পদৈর্ঘ্যের ছবি "মেসবাড়ি"। আজকের সমাজচিত্রের বাইরে এক অন্যরকম সম্পর্কের বুনোটের গল্প বলছে এই ছবিটি। দীপান্বিতা সেনগুপ্তর পরিচালনায়, অভিনয়ে রয়েছেন, খেয়ালী ঘোষ দস্তিদার, বিশ্বনাথ বসু, দেবদূত ঘোষ, ধীমান ভট্টাচার্য্য, আবির সেনগুপ্ত, শুভশ্রী সেনগুপ্ত সহ অন্যান্যরা। এবার এই স্বল্পদৈর্ঘ্যের ছবি নিয়ে এল বড় খবর। "মেসবাড়ি" পেল অনন্য সম্মান। ১৪ তম "দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যাল-এ পুরস্কৃত হল ছবিটি।

এই প্রসঙ্গে, ছবির চিত্রনাট্যকার তথা পরিচালিকা দীপান্বিতা সেনগুপ্তর সঙ্গে আজকাল.ইন-এর তরফে যোগাযোগ করা হলে তিনি জানান, "এই পুরস্কারটি বাংলা ইন্ডাস্ট্রিতে একটা বিশেষ অর্থবহ করে। প্রতি বছর ৩০ এপ্রিল, দাদাসাহেবের জন্মতিথি উপলক্ষে আয়োজিত হয় এই ফিল্ম ফেস্টিভ্যালটি। এর আগে আমার তিনটি ছোটো ছবির জন্য মনোনীত হয়েছিলাম। কিন্তু এবার সার্থক হল। "মেসবাড়ি" নিয়ে অনেক আশা ছিল, অবশেষে পূরণ হল। "মেসবাড়ি"র সাথে আরও দুটো ছবি "ভূতপরী", "ও অভাগী" মনোনীত হয়েছিল, পুরস্কৃতও হয়েছে।"

পুরস্কার আগামী কাজ নিয়ে এগিয়ে যেতে উৎসাহিত করেছে বলে জানাচ্ছেন তিনি। "আগামী কাজ ওয়েব সিরিজের ওপরে পরিকল্পনা করছি। রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়কে দেখা যাবে এই সিরিজে। এর গল্পেও প্রাসঙ্গিকতার ছোঁয়া থাকবে।" জানালেন দীপান্বিতা সেনগুপ্ত।

হুমায়ুন আহমেদের গল্প অবলম্বনে তৈরি এই স্বল্পদৈর্ঘ্যের ছবিটি দর্শকমহলে বেশ চর্চিত হয়েছিল। কিছু মানুষের একসঙ্গে ভাল থাকতে চাওয়ার ইচ্ছা, আর তার জন্য তৈরি হওয়া একটা "মেসবাড়ি"-র গল্প এটি। খেয়ালী ঘোষ দস্তিদারের চরিত্রটি প্রশংসা পেয়েছে দর্শকদের থেকে। নেটমাধ্যমেও হয়েছে এই ছোটো ছবি নিয়ে বেশ চর্চা। খেয়ালী ছাড়াও গল্পের প্রতিটা চরিত্রই আলাদা আঙ্গিকে দর্শকদের মনোরঞ্জন করেছে।
ছবির সঙ্গীতের দায়িত্ব ছিল ইন্দ্রদীপ দাশগুপ্তর। এই ছবিতে গান গেয়েছেন রূপঙ্কর বাগচী-র মতো শিল্পীরা। প্রযোজনা সংস্থা অফ দা স্পেকট্রাম-এর ব্যানারে তৈরি হয়েছে এই ছবি।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



05 24