মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বিনোদন | Tollywood: প্রথম হওয়ার প্রতিযোগিতায় থাকতে থাকতে হাঁপিয়ে গিয়েছি, তাই আর ভাবি না - সুদীপ্তা চক্রবর্তী

নিজস্ব সংবাদদাতা | ৩০ এপ্রিল ২০২৪ ১৪ : ১৮Angana Ghosh


অর্পিতা দাস :
৩ মে মুক্তি পেতে চলেছে স্বর্ণশেখর জোয়ারদার পরিচালিত রাজেশ শর্মা, সুদীপ্তা চক্রবর্তী, তেজ অভিনীত নতুন বাংলা ছবি ‘তেঁতো’। স্বামী স্বর্ণ শেখরের পরিচালনায় প্রথম কাজ। একই ধরনের চরিত্রের প্রস্তাব, অভিনয়ের পাশাপাশি নিজেদের বিজনেস এবং সংসার নিয়ে মন খুলে আড্ডা দিলেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী।

প্রশ্ন: বড়পর্দায় প্রথমবার স্বামী স্বর্ণশেখরের পরিচালনায় কাজ, অনুভূতিটা কেমন? 

সুদীপ্তা : দারুণ অনুভূতি, তবে যেহেতু প্রায় পারিবারিক কাজ তাই প্রমোশন ছাড়াও নানান ব্যস্ততা রয়েছে। সিরিয়াল-এ শুটিং এর পর বাড়িতে ফিরেও এই ছবি নিয়ে কাজ ও আলোচনা থাকে। যত দিন যাচ্ছে একটু ভয়ও লাগছে। তবে এত পরিশ্রমের পর অবশেষে মুক্তি পাচ্ছে। এটাই আনন্দের। 

প্রশ্ন : সম্পর্কে যেভাবে তিক্ততা বাড়ছে বর্তমান সময়ের সেই সম্পর্কের কথাই কি বলে এই ছবি? 

সুদীপ্তা: তেঁতো আসলে আমাদের প্রত্যেকের জীবনের গল্প বলে। কোনও না কোনও সময় আমরা হয়তো এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছি যেখানে আমাদের ছোট করা হয়েছে, অপমান করা হয়েছে কিন্তু আমাদের সহ্য করে নিতে হয়েছে। অনেকে হয়তো এই কারণে ডিপ্রেশনে চলে গেছেন। এমনই একজন ছেলে যাকে নানা জায়গায় অপদস্থ এবং অপমানিত হতে হয়, মনে চেপে রেখে রেখে অবশেষে একসময় সে প্রতিশোধ নেওয়ার কথা ভাবে। স্বর্ণর সঙ্গেও এরকম হয়েছে।ওঁর চেহারার জন্য স্কুলে অপমানিত হতে হয়েছে। আমার মনে হয় আমাদের সকলের জীবনে এরকম ঘটনা আছে। এই ঘটনাগুলোর জন্য একজন মানুষের জীবন কতটা তিক্ত হয়ে যেতে পারে এবং তারপর কী হয় তা নিয়েই এই ছবি। আসলে বর্তমান সময়ে প্রতিযোগিতা এতটা বেড়ে গিয়েছে, অন্যের থেকে আমায় এগিয়ে যেতেই হবে, বেশি টাকা রোজগার করতে হবে, ভালো চরিত্র করতে হবে - এই ভাবনা বোধহয় আমাদের প্রত্যেকেরই আসে। কিন্তু এই লড়াই এর তো কোনও মানে হয় না, জিতবে একজনই।কিন্তু অন্যের জন্য নিজের সঙ্গে যে লড়াইটা চলতে থাকে সেটাই এই ছবির গল্প। 

প্রশ্ন : সুদীপ্তা তো এই ধরনের প্রতিযোগিতায় কখনো থাকেননি বলেই মনে হয়, কাজ আছে ঠিকই তবে নিজের সংসার, ব্যবসা এগুলোও বোধহয় খুব গুরুত্বপূর্ণ? তাইতো? 

সুদীপ্তা : একেবারেই তাই! তবে আমার জীবনে যে কখনও হতাশা আসেনি বা কাজের অভাব আসেনি তা কিন্তু নয়। প্রত্যেক শিল্পীর জীবনেই কখনও না কখনও এই পরিস্থিতি আসেই। আমরা যারা ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করি, তারা যে পরপর কাজ পেতেই থাকি এমনটা কমই দেখা যায়। একটা প্রোজেক্ট শেষ হওয়ার পর দীর্ঘ অপেক্ষা করতেই হয়, সেই সময় আমারও হতাশা এসেছে কিন্তু আমি কাটিয়ে উঠতে পেরেছি আমার পরিবারের জন্য। অনেকে কাটিয়ে উঠতে পারেন না বলেই ভুল সিদ্ধান্ত নেন, আসলে প্রত্যেকের জীবনে কোনটা গুরুত্বপূর্ণ সেটা বোঝা খুব দরকার। এছাড়াও এই ইন্ডাস্ট্রিতে কাজ করার সিদ্ধান্ত আমার নিজের। অনিশ্চিত জেনেও এগিয়েছি। কাজ করলে টাকা পাব না হলে পাব না। সব সময় যে কাজ থাকবে এমনটাও নয়, এই বিষয়টাকে খুব সহজে গ্রহণ করে নিয়েছি এখন। যতটুকু আমার পাওয়ার ততটুকুই পাব- এই কথাটা খুব ভালো করে বুঝে গেছি। প্রতিযোগিতায় থেকে বা প্রচুর চিন্তা করলেও যতটুকু আমার কপালে লেখা আছে সেটুকুই আমি পাব।

প্রশ্ন : তারমানে সুদীপ্তা যতটুকু পাচ্ছেন, তাতেই খুশি? 

সুদীপ্তা : হ্যাঁ! কারণ অভিনয় ছাড়াও আমার সংসার আছে, আমাদের বিজনেস আছে। আমি এবং স্বর্ণ পাহাড়ে কয়েকটা হোমস্টে করেছি, ধারাবাহিক বা ছবিতে কাজ না থাকলে সেখানেই চলে যাই। সময় কাটাই। নিজেদের বিজনেসটা আরও মন দিয়ে করার চেষ্টা করি। ওই প্রথম হওয়ার প্রতিযোগিতায় থাকতে থাকতে হাঁপিয়ে গেছি, তাই আর ভাবি না। যতটুকু আমার কপালে আছে ততটুকুই পাব, তবে হ্যাঁ চেষ্টা করে যেতে পারি। তাই যা পাচ্ছি যতটা পাচ্ছি সেটাতেই ভাল থাকার চেষ্টা করি। 

প্রশ্ন : ধারাবাহিকে প্রায় একই ধরনের চরিত্রে অভিনয় করতে হয়, সেক্ষেত্রে এই ধরনের ছবি বা চরিত্র কি নিজের অভিনয় সত্তাকে পরিতৃপ্ত করে? 

সুদীপ্তা : অবশ্যই! আসলে ধারাবাহিকের ক্ষেত্রে যখন কোন চরিত্র জনপ্রিয় হয়ে ওঠে, পরবর্তী সময়েও ঠিক সেই ধরনের চরিত্রের অফারই আসতে থাকে, আমাকেও সেই ধরনের কাজই করতে হয়েছে। সুদীপ্তা মানেই গ্রামের মেয়ের চরিত্র।আসলে এক্ষেত্রে এক্সপেরিমেন্টের চিন্তাভাবনা খুব কম থাকে। মাঝে মধ্যে বড়পর্দায় বা অন্যান্য কাজ আমার কাছে ফ্রেশ এয়ারের মত। তবে এই ছবির ক্ষেত্রে স্বর্ণ আমায় অ্যাপ্রোচ করেনি, প্রযোজকের প্রথম ছবি একলা মন-এ আমার কাজ করার কথা ছিল।এই ছবির পরিচালক ছিলেন স্বর্ণ। কিন্তু করা হয়ন। তখনই আমি ওঁকে বলি যে পরের ছবিতে কাজ করব। সেই সূত্রেই এই ছবিতে অভিনয়। প্রথম দিকে আমি জানতাম না যে কোন চরিত্র বা এই ছবির মাধ্যমে আমি এবং স্বর্ণ একসঙ্গে কাজ করব, পরে জানতে পারি। 

প্রশ্ন : পরিচালক স্বামীর ছবির নায়িকা অভিনেত্রী স্ত্রী- এটা শুনলেই নেপোটিজমের কথা মাথায় আসে, এটা সেরকম কিছু নয় বলছেন? 

সুদীপ্তা : না না! তাহলে তো স্বর্ণর প্রথম ছবি ‘একলা মন’-এ আমিই নায়িকা হতে পারতাম। প্রথমত বাড়িতে আমার স্বামী এবং শ্বশুর দুজনেই পরিচালক, তাহলে ওঁদের সব ছবিতেই আমি কাজ করতাম। আমি শুধু ছবিতেই অভিনয় করতাম, ধারাবাহিকে কাজ করতে হত না। ব্যাপারটা আসলে সেরকম নয়, যেই ছবিতে মনে হয় আমাকে কাস্ট করা যায়, সেরকম চরিত্র আছে, সেই ছবিতেই কাজ করি। আমার স্বামী বা শ্বশুর ছবি বানালেই যে আমি থাকবো, এমনটা নয়। আসলে হীরা এন্টারটেইনমেন্ট প্রযোজনা সংস্থার সঙ্গে আমার তিনটে ছবির চুক্তি রয়েছে। এটা প্রথম ছবি। ছবির জন্য প্রথম প্রযোজনা সংস্থা থেকে অ্যাপ্রোচ করা হয়, স্বর্ণ করেনি। 

প্রশ্ন : ছবি মুক্তি পেতে আর মাত্র কয়েকদিন বাকি, ব্যস্ততা তুঙ্গে? 
সুদীপ্তা : খুবই। আসলে এতদিন শুধু প্রোমোশন করলেই হয়ে যেত, এই ছবির ক্ষেত্রে তো সেটা নয় এছাড়াও এখন আমার সিরিয়াল চলছে, রাতে অনেক দেরি করে ঘুমোতে যাই আবার সকালে উঠেই সেটে পৌঁছোতে হয়। তাই ব্যস্ততা ভালোলাগা সব মিলিয়ে - এক অন্যরকম অনুভূতি।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

শাহরুখ-সলমন-আমির তাঁর 'ব্রহ্মা-বিষ্ণু-মহেশ্বর'! কেন এত বড় কথা বললেন 'তুম্বাড়'-এর‌ নায়ক?...

‘শয্যাসঙ্গী হতে চাই’ বললেন মহিলা, শুনে অভিভূত আমির! তারপর কী করলেন ‘মিঃ পারফেকশনিস্ট’? ...

আলাপ থেকে বন্ধুত্ব হয়েই জমাট প্রেম! অভিষেক-ঐশ্বর্যার বিচ্ছেদের জল্পনার মাঝেই ফিরে দেখা যাক সেইসব ঘটনা ...

Breaking: বাংলা ভুলে ওড়িয়া ভাষায় কথা বলছেন জয়িতা! নতুন রূপে ধরা দেবেন কোন ধারাবাহিকে?...

মন্দিরে পুজো দিতে গিয়ে ভয়ানক দুর্ঘটনার কবলে মধুমিতা! দুমড়ে মুচড়ে গেল গাড়ি, কেমন আছেন অভিনেত্রী?...

অব্যর্থ নিশানায় বাজিমাত করতে আসছে 'রাঙামতি'! শেষ হচ্ছে‌ কোন ধারাবাহিক?...

৩৫ লাখ টাকা বেতনের চাকরি ছেড়ে অভিনয় জগতে , তারপর? মায়ানগরীর সফর নিয়ে আর কী বললেন বিক্রান্ত ম্যাসি?...

২৭৫ কোটি টাকা পারিশ্রমিক! শাহরুখ-সলমন নন, এইমুহুর্তে দেশের সবথেকে 'দামী' তারকা কে জানেন?...

বিচ্ছেদের যন্ত্রণা ভুলবেন কীভাবে? কোন ধরনের পুরুষদের থেকে দূরে থাকবেন? টিপস্ দিলেন অনন্যা পাণ্ডে...

'ইব্রাহিমের উচিত আমিরের কথা শোনা', কোন বিষয়ে নিজের থেকেও বেশি আমির খানের উপর ভরসা সইফের?...

‘ভুলভুলাইয়া ৩’র পর ফের একসঙ্গে কার্তিক-তৃপ্তি! কোন বাঙালি পরিচালকের ছবিতে জুটি বাঁধছেন? ...

তিন মাস গড়াতেই ঝাঁপ বন্ধ দেবচন্দ্রিমার হিন্দি ধারাবাহিকের, এবার কী সিদ্ধান্ত নিলেন অভিনেত্রী? ...

Exclusive: 'আমার জীবনের গল্প বলছে এই গান', এ আর রহমানের প্রশংসায় উচ্ছ্বসিত 'বহুরূপী'র সঙ্গীত পরিচাল...

বাবা হতে গেলে করতেই হবে এই কাজ! অক্ষয়ের উপর কোন কঠিন শর্ত চাপিয়েছিলেন টুইঙ্কেল?...

মেয়েকে বড় করতে কোন কঠোর নিয়ম মানবেন দীপিকা?ঐশ্বর্য, অনুষ্কার পথ অনুসরণ করে কী সিদ্ধান্ত নিলেন?...



সোশ্যাল মিডিয়া



04 24