Bollywood: ‘রাম’ রণবীর থেকে ‘ছত্রপতি শম্ভাজি’র চরিত্রে ভিকি, রইল ৫ তারকা যাঁরা আনকোরা নয়া অবতারে ধরা দেবেন পর্দায়

img

সংবাদ সংস্থা মুম্বই: চলতি বছরে বলিউডের একাধিক প্রথম সারির অভিনেতাকে সম্পূর্ণ ভিন্ন অবতারে বড়পর্দায় দেখতে পাবেন দর্শক। শুধুই বিগ বাজেটের নয়, গল্পের ও চিত্রনাট্যের স্বাদের ক্ষেত্রেও প্রতিটি স্বতন্ত্র। সেই প্রথম সারির অভিনেতাদের মধ্যে রয়েছেন ভিকি কৌশল, রণবীর কাপুর। রয়েছেন আরও বেশ কিছু তারকা। রইল এরকমই বাছাই করা বহু প্রতীক্ষিত পাঁচ বলি-তারকার নয়া অবতারের ছবির কথা।

img

ভিকি কৌশল: তালিকায় প্রথমেই আসবে ভিকি কৌশলের নাম। লক্ষণ উতরেকরের পরিচালনায় ‘ছওয়া’তে ভিকির বিপরীতে অভিনয় করছেন রশ্মিকা মন্দানা। পর্দায় ছত্রপতি শম্ভাজির চরিত্রে দেখা যাবে ভিকিকে। আর এসুবাঈ ভোঁসলে হয়ে উঠবেন রশ্মিকা। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ছবির প্রথম ঝলক। একে পিরিয়ড ড্রামা তার উপর অ্যাকশন। ইতিমধ্যেই ছবিতে ভিকির লুকেরও বিস্তর প্রশংসা শুরু হয়েছে সমাজমাধ্যমে।

img

রণবীর কাপুর: নীতেশ তিওয়ারি পরিচালিত ‘রামায়ণ’ ছবি নিয়ে দর্শকের উন্মাদনা তুঙ্গে। ইতিমধ্যেই মুম্বই ফিল্ম সিটিতে শুটিং শুরু হয়েছে। এক ঝাঁক দক্ষিণী ও বলি তারকার দেখা মিলবে ছবিতে।রামের ভূমিকায় রণবীর কাপুর। সীতার চরিত্রে দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবী। রাবণের চরিত্রে অভিনয় করবেন কন্নড় ছবি ‘কেজিএফ’ খ্যাত যশ। ছবি সমালোচকদের আশা, রণবীরের মতো দুর্ধর্ষ অভিনেতার উপস্থিতি এবং তাঁর অভিনয়ের গভীরতা আরও আকর্ষণীয় করে তুলবে এই ছবিকে।

img

কুণাল কাপুর: বহু দিন পর জাঁকিয়ে বড়পর্দায় ফিরছেন অভিনেতা কুণাল কাপুর। অভিনেতা হিসাবে কুণালের ক্ষমতা নিয়ে কোনও সন্দেহ নেই সমালোচকদের কিন্তু বড়পর্দায় খুব বেশি দেখা যায় না এই অভিনেতাকে। নীতেশ তিওয়ারি পরিচালিত ‘রামায়ণ’ ছবিতে 'দেবরাজ ইন্দ্র'-এর ভূমিকায় দেখা যাবে তাঁকে। এরকম ধরনের পৌরাণিক চরিত্রে কুণাল যে আগে কখনও কাজ করেননি তা বলাই বাহুল্য। শোনা যাচ্ছে, 'রামায়ণ'-এ রণবীরের সঙ্গে বেশ কিছু 'হাই ভোল্টেজ ইনটেন্স শট' রয়েছে 'রং দে বসন্তী' ছবিখ্যাত এই অভিনেতার।

img

শাহিদ কাপুর: বহু বছর আগেই নিজের অভিনয় ক্ষমতা দর্শক ও সমালোচক-এই দুই মহলেই প্রমাণ করে দিয়েছেন শাহিদ কাপুর। বর্তমানে ওয়েব সিরিজ হোক কিংবা বড়পর্দা, শাহিদ মানেই দুরন্ত অভিনয় যা ভাবিয়ে তোলে দর্শককে। সত্য ঘটনা অবলম্বনে 'বুল' ছবিতে ভারতীয় প্যারাট্রুপার্সদের ভূমিকায় দেখা যাবে এই তারকাকে। রোমাঞ্চকর গল্প, টানটান চিত্রনাট্যের সঙ্গে আশা করাই যায় 'হাই ভল্টেজ অ্যাকশন'। এর আগে যে এই ধরনের চরিত্রে দেখা যায়নি সেকথা নতুন করে বলার অপেক্ষা রাখে না। এছাড়াও শাহিদের হাতে রয়েছে পৌরাণিক ও সাই-ফাই গল্পের মিশেলে তৈরি ‘দ্য ইম্মর্টাল অশ্বত্থামা’।

img

রণবীর সিং: এবং রণবীর সিং। হিন্দি ছবিপ্রেমী দর্শকের কাছে 'ডন' মানেই অমিতাভ বচ্চন এবং শাহরুখ খান। তবে সেই জুতোয় এবার পা গলাবেন রণবীর সিংহ। 'ডন' এবং 'ডন ২'-এর পর ফারহান আখতার 'ডন ৩'-এর ঘোষণা করেছেন। 'ডন' ফ্র্যাঞ্চাইজির এই তিন নম্বর ছবিতে শাহরুখকে সরিয়ে সেই জায়গায় আসছেন রণবীর। পরিচালক ও গল্প লেখক ফারহান আখতারের দৃঢ় বিশ্বাস পোক্ত অভিনয় ও নিজস্ব ছন্দের মিশেলে এতদিনের জানা 'ডন'-এর এক সম্পূর্ণ অবতার দর্শকের সামনে তুলে ধরবেন রণবীর। এই তারকা-অভিনেতা তাঁর ফিল্মি কেরিয়ারে নানা ধরনের চরিত্রে অভিনয় করলেও আজ পর্যন্ত কখনও কোনও আন্তর্জাতিক 'ডন'-এর চরিত্রে নিজেকে পর্দায় ধরা দেননি।