Ranveer Singh: ৩৯-এ পা রণবীরের, রইল অভিনেতার সেরা পাঁচ ছবির তালিকা

img

5 Ranveer Singh movies to watch on his birthday

img

ব্যান্ডা বাজা বারাত: ২০১০ সালে এই ছবিতেই আত্মপ্রকাশ রণবীরের।‌পর্দায় অনুষ্কা শর্মার সঙ্গে তাঁর জমাটি রসায়ন, মনভোলানো সুরে 'বিট্টু শর্মা'র নাচ-সবমিলিয়ে আজও এই ছবি মনে রয়ে গিয়েছে দর্শকের।

img

গাঁলিয়ো কী রাসলীলা- রামলীলা: রোমিও -জুলিয়েটের গল্পকে দেশজ বুননে মুড়ে পর্দায় হাজির করেছিলেন সঞ্জয় লীলা বনশালি। 'রাম' হিসাবে রণবীরের দুরন্ত অভিনয় সঙ্গে 'লীলা'রূপী দীপিকা পাড়ুকোনের সঙ্গে আগুনে রসায়ন এই ছবিকে বক্স অফিসে সাফল্যের মুখ দেখিয়েছিল।

img

বাজিরাও মাস্তানি আবার সঞ্জয় লীলা বনশালি। এবং আরও একবার বিপরীতে দীপিকা পাড়ুকোন। ইতিহাস আশ্রিত গল্পের এই ছবিতে নামভূমিকায় অভিনয় করেছিলেন রণবীর-দীপিকা। মারাঠা পেশোয়া 'বাজিরাও'-এর চরিত্রে রণবীরের অনবদ্য অভিনয় এই ছবিকে জনপ্রিয় করার পাশাপাশি এনে দিয়েছিল একগুচ্ছ ফিল্মি পুরস্কার।

img

গাল্লি বয়: জোয়া আখতার পরিচালিত এই ছবিতে 'গাল্লি বয়' রণবীর। সারা ছবি জুড়ে নিজের গলায় গান ছাড়াও আলিয়া ভাটের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় 'মুরাদ'কে পাকাপাকি জায়গা করিয়ে দিয়েছিল দর্শকের হৃদয়ে।

img

৮৩: এবং 'কপিল দেব'। ১৯৮৩ সালে ক্রিকেটের ভারতের প্রথমবারের বিশ্বসেরা হওয়ার সেই ঐতিহাসিক ঘটনা অবলম্বনে ছবি তৈরি করেছিলেন পরিচালক কবীর খান। ছবির মূল নায়ক অর্থাৎ ক্রিকেটার কপিল দেবের ভূমিকায় পর্দায় হাজির হয়েছিলেন রণবীর। ছবিতে রূপটান ছাড়াও হাঁটাচলা, আদব কায়দা, কথাবার্তায় প্রায় কপিলকে ছুঁয়ে ফেলেছিলেন তিনি। ছবি বিরাট সাফল্য না পেলেও রণবীরের অভিনয়কে কুর্ণিশ জানাতে ভোলেননি দর্শক।