বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

বিনোদন | Tollywood: যকের ধনে জমজমাট সোনার কেল্লা, মুকুলের ডেরায় বিমল-রুবি-কুমার

সঙ্কর্ষণ বন্দ্যোপাধ্যায় | | Editor: শ্যামশ্রী সাহা ২৫ জানুয়ারী ২০২৪ ১৭ : ৩৫


সাগরদ্বীপে যকের ধন" এর পর এবার "সোনার কেল্লায় যকের ধন"। সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় এবং সায়ন্তন ঘোষালের পরিচালনায় ছবির শুটিং চলছে রাজস্থানের জয়সলমীর শহরের বিখ্যাত সোনার কেল্লায়। জয়সলমীরের সোনার কেল্লা বাংলায় না হলেও বাঙালির খুব আপন। তার কারণ একটাই সত্যজিৎ রায়ের "সোনার কেল্লা"। সোনার কেল্লার কথা উঠলেই ছোট্ট মুকুলের কথা মনে পড়ে। তবে হ্যাঁ মুকুল তো আর সেই ছোট ছেলেটি নেই কালের নিয়মে সেও বড় হয়েছে। যেই চরিত্রে এবার সুপ্রভাত দাস। মধ্যবয়সী মুকুলের পূর্বজন্মের কিছু স্মৃতি আবারো ফিরে আসছে। তার স্মৃতিকে ভর করে পরশপাথরের খোঁজে সোনার কেল্লায় মুকুলের ডেরায় মুকুলকে নিয়ে হাজির যকের ধন ফ্র্যাঞ্চাইজির তিন কুশীলব বিমল, রুবি, কুমার অর্থাৎ পরমব্রত চট্টোপাধ্যায়, কোয়েল মল্লিক এবং গৌরব চক্রনার্তী। এই ছবিতে এসেছে নতুন চরিত্র সুনীল ভারগব যে চরিত্রে অভিনয়ে আছেন সাহেব চট্টোপাধ্যায়। সুনীল এবং তার দলবলও চায় মুকুলের জানা পরশ পাথরের হদিস পেতে। সন্ধ্যায় মুকুলের ডেরার কাছে চৌমাথা থেকে মুকুল কিডন্যাপ হয়ে যায় সুনীল এবং তার দলের হাতে। 



সেই দৃশ্যের শুটিং এর পাশাপাশি মুকুলের খোঁজে বিমল রুবি এবং কুমারের গোটা চত্বর জুড়ে চসে বেড়ানোর দৃশ্যের শুটিংও হল এদিন সন্ধ্যা থেকে। এমনিতেই সোনার কেল্লার ভিতরে চৌমাথার বাজার চত্বর জমজমাট। তার উপরে সেখানে চলছে ছবির শুটিং তাই দেখতে স্থানীয় মানুষ ছাড়াও পর্যটকরাও ভির করেছে। শুটিংয়ের ফাঁকে ফাঁকে তাদের কোয়েল, পরমব্রত, সাহেব, গৌরবের সঙ্গে ছবি তোলার উৎসাহ ছিল চোখে পড়ার মতো। শুটিংয়ের ফাঁকেই পরিচালক সায়ন্তন ঘোষাল জানালেন, বাঙালির ঘোরার প্রতি ভালবাসাকে মাথায় রেখেই আমরা ঠিক করেছিলাম যকের ধন ফ্র্যাঞ্চাইজির গল্পের শুটিং যা করব কলকাতার বাইরে করব। এবং প্রতিটি ছবিই খুবই এক্সর্টিক হবে সেখান থোকেই রাজস্থানের ভাবনা। পরে যুক্ত হয়েছে সোনার কেল্লা এবং অবশ্যই মুকুল। এই ছবিতেও আমরা মুকুলের বইয়ের দোকান তাঁর আঁকার খাতা সবই দেখাবো এই ছবিতে। সোনার কেল্লা ছবির মুকুল চরিত্র তো থাকছেই এই ছবির কিছু সিন সোনার কেল্লা ছবির নস্টালজিয়া কে উসকে দেবে। 



ছোট মুকুল সোনার কেল্লা ছবিতে যেই গান শুনেছিল সেই একই গান এতদিন পরে এসে আবারো শুনছে সেই জায়গাটাই আজকে শুট করলাম। এই ছবি সত্যজিৎ রায় কে শ্রদ্ধার্ঘ্য বলা চলে"। কোয়েল মল্লিকের কথায়, " রুবি চ্যাটার্জি ছবিতে একজন সাইক্রিয়াটিস্ট। বিমল এবং কুমার মুকুল কে চিকিৎসার জন্য আমার কাছে নিয়ে আসে। আমি বলি মুকুলের চিকিৎসা সঠিক করতে গেলে মুকুলকে নিয়ে রাজস্থানের সোনার কেল্লাতেই যেতে হবে। সোনার কেল্লাতে এসে রুবি কি পারে মুকুল কে সুস্থ করে তুলে পরশপাথরের সুলুক সন্ধান করতে। এবারের রুবির চরিত্র অনেক বেশি পরিণত অনেক বেশি বুদ্ধিদীপ্ত অনেকবেশি সহানুভূতিশীল। এই চরিত্রটা আমাকে করতেই হত কারণ সোনার কেল্লা নাম জড়িয়ে আছে। আমার মনে হয় সোনার কেল্লা ছবিটি দেখেনি এমন মানুষ খুব কমই আছে। এখানে এসে মনে হল একটা কাল্পনিক চরিত্র কে কিভাবে জীবন্ত করে তুলেছে এখানকার মানুষ। তারা যখন বলছে এখানে মুকুল থাকত, এখানে মুকুল রোদ পোহা তো বা এই রাস্তা দিয়ে মুকুল দৌড়ে যেত। মনে হয় না যে মুকুল ছবির চরিত্র মনে হয় মুকুল তাদেরই একজন। এখানকার মানুষের কৃতজ্ঞতা বোধ আছে সত্যজিৎ রায়ের প্রতি। কারণ সোনার কেল্লা ছবির শুটিংয়ের পরেই ট্যুরিজমের ব্যাপারটা অনেক অনেক বেড়ে যায় তাতে এখানকার মানুষের অর্থনৈতিক স্ট্রাকচার টাও বদলে যায়। বিমল কুমার এবং রুবির কেমিস্ট্রিটা সাগরদ্বীপে যকের ধন ছবি থেকে ছিল এখানে বন্ডিংটা আরো গভীর হয়েছে। আমাদের গাইড হয়েছে যুগনু বলে একটি বাচ্চা ছেলে যেই চরিত্রে অভিনয় করেছে শঙ্খদীপ।। অসাধারণ অভিনয় করছে। শুটিং এর সঙ্গে সঙ্গে এখানকার ঠাণ্ডাটাও অসম্ভবভাবে উপভোগ করছি"। 



পরমব্রত চট্টোপাধ্যায় জানালেন, এই ছবির রহস্য আবর্তিত হয় সত্যজিৎ রায়ের সোনার কেল্লার কিছু অনুষঙ্গকে ঘিরে। সোনার কেল্লা নিয়ে বাঙালি দর্শক শ্রোতা প্রত্যেকেরই একটা নস্টালজিয়া আছে। ভ্রমণ ধর্মী শ্রেষ্ঠ থ্রিলার ছবি। আমরা সকলেই কম-বেশি সোনার কেল্লার ফ্যান। সোনার কেল্লা ছবির অনুষঙ্গ গুলোকে নিয়ে এই ছবিকে আরো শক্ত করতে চেয়েছে এবং একইসঙ্গে সত্যজিৎ রায়ের প্রতি শ্রদ্ধার্ঘ্য বলা যায়। গৌরব চক্রবর্তী এই ছবিতে কুমারের ভূমিকায়। বললেন, "সাগরদ্বীপের পর সোনার কেল্লায় কুমার চরিত্রে দ্বিতীয়বার। ভাবিকভাবেই স্বাচ্ছন্দতা অনেক বেশি। আমার কাছে কুমার স্মার্ট বাঙালি ইয়াং ছেলে এবং খুব ভালো বন্ধু"। সাহেব চট্টোপাধ্যায় এই ছবিতে নিজের চরিত্র সম্পর্কে জানালেন, " সুনীল ভারগভ রাজস্থানী হলেও কলকাতায় বেড়ে ওঠা। চরিত্রটি দুষ্টু মনে হলেও দুষ্টু নয় কিছুটা ঘেঁটে যাওয়া। চরিত্রের মধ্যে একটা টুইস্ট আছে। যেটা এই মুহূর্তে বলা যাবে না। চরিত্রটার মধ্যে অনেকগুলো লেয়ার আছে। এই ছবিতে কাজ করে খুব মজা এবং আনন্দ পাচ্ছি। চরিত্রটাতে অনেক কিছু দেওয়ার আছে"। ঘড়িতে রাত পৌনে দশটা চাঁদ আলোকিত সোনার কেল্লাকে পিছনে রেখে পাঁচ কিলোমিটার দূরে জয়গর প্যালেস হোটেলের উদ্দেশ্যে রওনা হওয়া।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

হৃদয়ের ক্যালেন্ডারে 'শ্রাবণ' চিরস্থায়ী, তাই আশ্বিনে আসছে 'দেখেছি তোমাকে শ্রাবণে'...

'দুই শালিক'-এ নয়া অবতারে ফিরলেন সায়ন, বড় চমক নিয়ে হাজির 'যমুনা ঢাকি' খ্যাত চাঁদনি ...

আম্বানিদের বিয়েতে যাওয়ার জন্য টাকা নিয়েছেন বলিউড তারকারা? বিস্ফোরক দাবি অনন্যা পাণ্ডের...

কোনও সন্তানের মা কেন হননি শাবানা আজমি? নেপথ্যের আসল কারণ প্রথমবার ফাঁস বর্ষীয়ান অভিনেত্রীর...

'সিংহম এগেইন' পিছোনোর কাতর অনুরোধ কার্তিকের, মন কি গললো অজয় দেবগণ-রোহিত শেঠির?...

বিচ্ছেদের বছর ঘুরতেই বড় ঘোষণা সোশ্যাল মিডিয়ায়! কোন ভালবাসায় বাঁধা পড়লেন পরীমণি?...

অভিনয় জীবনে ২৫ বছর পার করতেই বড়সড় চ্যালেঞ্জের মুখে করিনা! কী হতে চলেছে অভিনেত্রীর সঙ্গে?...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

পতৌদি প্যালেসের সব হিসাব দেখেন শর্মিলা ঠাকুর! খরচ বাঁচাতে কী কাণ্ড করেছেন সইফ? মুখ খুললেন সোহা...

বলিউডের প্রায় সব ছবি কেন ব্যর্থ হচ্ছে? চমকে ওঠার মতো কারণ খুঁজে বের করলেন সঞ্জয় গুপ্তা! ...

শাহরুখ-সলমন-আমির তাঁর 'ব্রহ্মা-বিষ্ণু-মহেশ্বর'! কেন এত বড় কথা বললেন 'তুম্বাড়'-এর‌ নায়ক?...

‘শয্যাসঙ্গী হতে চাই’ বললেন মহিলা, শুনে অভিভূত আমির! তারপর কী করলেন ‘মিঃ পারফেকশনিস্ট’? ...

আলাপ থেকে বন্ধুত্ব হয়েই জমাট প্রেম! অভিষেক-ঐশ্বর্যার বিচ্ছেদের জল্পনার মাঝেই ফিরে দেখা যাক সেইসব ঘটনা ...

Breaking: বাংলা ভুলে ওড়িয়া ভাষায় কথা বলছেন জয়িতা! নতুন রূপে ধরা দেবেন কোন ধারাবাহিকে?...

মন্দিরে পুজো দিতে গিয়ে ভয়ানক দুর্ঘটনার কবলে মধুমিতা! দুমড়ে মুচড়ে গেল গাড়ি, কেমন আছেন অভিনেত্রী?...



সোশ্যাল মিডিয়া



01 24