মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Gangasagar Mela: গঙ্গাসাগরে স্নান সারলেন রাজ্যের মন্ত্রীরা, ২৪ ঘন্টা নজরদারি পুলিশ সুপার এবং জেলাশাসকের

Kaushik Roy | ১৫ জানুয়ারী ২০২৪ ০৭ : ৪৭Kaushik Roy


তীর্থঙ্কর দাস: অন্যান্য বছরের মত এবারেও গঙ্গাসাগরে এসে স্নান করলেন রাজ্যের বিভিন্ন দপ্তরের মন্ত্রীরা। দমকল মন্ত্রী সুজিত বসু থেকে শুরু করে পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী, কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, প্রত্যেকেই ডুব দিলেন গঙ্গায়। গত বছরের রেকর্ড এবার ভেঙে যাবে বলেই আশাবাদী রাজ্যের মন্ত্রীরা। স্নেহাশিস চক্রবর্তী জানালেন, বিজেপি যে ধর্মের রাজনীতি করে সেই রাজনীতি বাংলায় টিকবে না। দমকল মন্ত্রী সুজিত বসু গঙ্গায় ডুব দিয়ে মঙ্গল কামনা করলেন রাজ্যবাসীর। পুণ্যার্থীদের কোনোরকম অসুবিধার মুখে যেন পড়তে না হয় সেদিকে কড়া নজর রেখেছে পুলিশ প্রশাসন। ২৪ ঘন্টা মেগা কন্ট্রোলরুম থেকে নজরদারি চালাচ্ছেন জেলাশাসক সুমিত গুপ্ত। ১১৫০টি সিসিটিভি এবং একাধিক ড্রোন ক্যামেরার মাধ্যমে নজরদারি চালানো হচ্ছে। কচুবেড়িয়া, কলকাতার আউট্রাম ঘাট সহ একাধিক গুরুত্বপূর্ণ জায়গায় বসানো রয়েছে সিসিটিভি ক্যামেরা। ভেসেল থেকে শুরু করে বাস এবং চার চাকার গাড়িতে লাগানো রয়েছে পিলগ্রিম ট্রান্সপোর্ট ম্যানেজমেন্ট সিস্টেম।

রয়েছে জিপিএস ট্র্যাকিং। গাড়ি, লঞ্চ বাসের গতিবিধি মেগা কন্ট্রোল রুমে বসে দেখছেন জেলাশাসক। মেলায় তৈরি করা হয়েছে পুলিশ কন্ট্রোল রুমও। এসপি কোটেশ্বর রাও পুলিশ কন্ট্রোল রুমে বসে স্বচক্ষে নজরদারি চালাচ্ছেন। রবিবার রাত ১২.১৩ মিনিট থেকে শুরু হয়ে গিয়েছে পূর্ণ স্থানে শুভক্ষণ। ৩০ হাজার পুলিশ কর্মী মোতায়ন করা রয়েছে গঙ্গাসাগর মেলায়। যার মধ্যে ৫০০ জন মহিলা পুলিশকর্মী। নজরদারি চালানো হচ্ছে ওয়াচ টাওয়ার এবং ড্রপগেটের মাধ্যমে। প্রতিমুহূর্তে পুলিশ আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করার জন্য ব্যবহার করা হচ্ছে ম্যানপ্যাক। রবিবার পর্যন্ত ৪১টি পকেটমারির ঘটনা ঘটে যার মধ্যে ৩৮টি ক্ষেত্রে খোয়া যাওয়া জিনিস উদ্ধার করা সম্ভব হয়েছে এবং প্রায় ২৫০ জনকে বিভিন্ন কারণে গ্রেপ্তার করা হয়েছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে গঙ্গাসাগর মেলার সারাদিনের আপডেট নিচ্ছেন জেলাশাসক। প্রতিদিন রাতের বেলা জেলাশাসকের সঙ্গে পুলিশ সুপার সহ বিভিন্ন দপ্তরের আধিকারিকরা বসে এই ভিডিও কনফারেন্স করছেন মেগা কন্ট্রোল রুমে। পুণ্যার্থীদের আগামীতেও যেন কোনও রকম অসুবিধা না হয় সেই দিকে নজর রেখে চলেছে রাজ্য সরকার এবং পুলিশ প্রশাসন।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



01 24