মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

রাজ্য | Murshidabad protest : আরজি কর কাণ্ডে দোষীর শাস্তি চেয়ে মুর্শিদাবাদ জুড়ে কর্মসূচি 

Sumit | ১৮ আগস্ট ২০২৪ ১৩ : ৪৯Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক :  কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ডাক্তার-ছাত্রীকে ধর্ষণ করে খুনের ঘটনায় রাজ্য জুড়ে বিভিন্ন শ্রেণীর মানুষের সঙ্গে প্রতিবাদে নেমেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের নেতা-নেত্রীরা। এই নৃশংস খুনের ঘটনায় যুক্ত ব্যক্তিদের কঠোরতম শাস্তি দাবী করে ইতিমধ্যেই কলকাতায় পদযাত্রা করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 

 

আর জি কর কান্ডে যুক্ত দোষীদের কঠোর শাস্তি দাবী করে রাজ্যের বিভিন্ন প্রান্তের সঙ্গে রবিবার সকাল থেকে মুর্শিদাবাদ জেলায় শুরু হয়েছে তৃণমূল কংগ্রেসের অবস্থান বিক্ষোভ কর্মসূচি। জেলার সমস্ত ব্লকে তৃণমূল নেতা-কর্মীরা ধর্ণা -অবস্থান- বিক্ষোভ কর্মসূচি পালন করছেন। 

 

অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে তৃণমূল কংগ্রেসের জঙ্গিপুরের সাংসদ খলিলুর রহমান বলেন," রাজ্যের মুখ্যমন্ত্রী প্রথম দিন থেকে এই ঘটনার নিন্দা করে দোষী ব্যক্তিদের ফাঁসি চেয়েছেন। উনি ইতিমধ্যেই এই ঘটনার সাথে যুক্তদের কঠোরতম শাস্তি দাবী করে পদযাত্রা করেছেন। আমাদের দল অভিযুক্তদের 'ফাস্ট ট্রাক কোর্টে' দ্রুত বিচার এবং তাদের কঠোর শাস্তি দাবী করেছে।" তিনি অভিযোগ করেন," কিন্তু রাজ্যে বাম-বিজেপি এবং বিরোধী জোট এই ইস্যুতে রাজনীতি করছে।" 

 

অন্যদিকে নিউ ফরাক্কাতে অবস্থান-বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিয়ে তৃণমূল বিধায়ক মনিরুল ইসলাম বলেন," মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ইতিমধ্যেই তাঁর রাজধর্ম পালন করেছেন। আমাদের দল এই নৃশংস ঘটনায় যুক্ত ব্যাক্তিদের ফাঁসির দাবি করেছে। কিন্তু মুখ্যমন্ত্রী বলার পরও বিজেপি-সিপিএম -কংগ্রেস এবং অন্য কিছু দল শান্ত বাংলাকে অশান্ত করার চেষ্টা করছে।" 

 

তিনি বলেন," তৃণমূল কংগ্রেস সরকার প্রত্যেক দোষীর কঠোর সাজা দাবি করছে। সকলকে আইনের আওতায় এনে তাদের বিচার চাইছে। কেউ কেউ এই রাজ্যে বিশৃঙ্খলা তৈরি করে সরকারকে ফেলার চক্রান্ত করছে। কিন্তু আমরা মানুষের রায়ে এই রাজ্যে ক্ষমতায় এসেছি। লোকসভা নির্বাচনেও রাজ্যের মানুষ আমাদেরকে দু'হাত তুলে আশীর্বাদ করেছেন। এই রাজ্যে মহিলারা সুরক্ষিত। ভারতবর্ষের অন্য কোনও রাজ্যে মহিলারা এত সুরক্ষিত নন।" 

 

আজকের বিক্ষোভ কর্মসূচি শুরু হওয়ার আগে ফরাক্কাতে তৃণমূল বিধায়কের তরফ থেকে এক হাজারের বেশি দুঃস্থ মানুষের হাতে বৃষ্টির হাত থেকে বাঁচার জন্য তাদেরকে ত্রিপল দেওয়া হয়।

 


#Rg kar#Protest#Murshidabad



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

জাস্টিস ফর আরজি কর কর্মসূচিতে তরুণীর সঙ্গে আলাপ ও বন্ধুত্ব, সেই সুযোগ কাজে লাগিয়েই তরুণীকে ধর্ষণের অভিযোগ ‘‌প্রতিবাদী’‌...

শ্রমিকদের হাতে খুন সুপারভাইজার, উত্তেজনা জুপিটার কারখানায়...

নারী নিরাপত্তাই মূল উদ্দেশ্য, মহিলা টহল ভ্যান চালু করল কোচবিহার জেলা পুলিশ...

৩০০ বছর ধরে এই জমিদার বাড়িতে চলছে দুর্গাপুজো, মা দুর্গার সঙ্গে পূজিত হচ্ছেন রাম-সীতাও...

বজ্রপাতে নষ্ট ট্রলারের ওয়্যারলেস, নিখোঁজ ৪৯ জন মৎস্যজীবী-সহ তিনটি ট্রলার...

ধূপগুড়িতে দেশী বাজনার প্রতিযোগিতা, তুলে ধরা হল রাজবংশী সম্প্রদায়ের সংস্কৃতি...

রবিবারেও ভাসছে বাংলা, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে...

মাকে বাঁচিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোর ছেলের মৃত্যু ...

বিজেপির বড়সড় ভাঙন মথুরাপুরে! শতাধিক কর্মী যোগ দিলেন তৃণমূলে...

উর্বরতার উৎসবে সাতদিনের ব্রত, ডায়না-জলঢাকায় বিসর্জন করম পূজার...

ডাইনি সন্দেহে দুই আদিবাসী মহিলাকে পিটিয়ে খুন, হাড়হিম ঘটনা বীরভূমে...

শুরু হল আজকাল প্রোপার্টি ফেয়ার, প্রথম দিনেই অপ্রত্যাশিত সাড়া...

আজ থেকে হাওড়া-তারকেশ্বর এবং আরামবাগ শাখায় বন্ধ থাকছে ৮টি লোকাল ট্রেন ...

জনসাধারণকে উৎসবে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান তৃণমূল সাংসদ রচনার ...

জেলা লোকশিল্পী সম্মেলন হল হুগলিতে



সোশ্যাল মিডিয়া



08 24