মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

TheArcArt

স্বাধীনতা স্বাধীনতা | National Anthem Guiness Book Of World Records: জাতীয় সঙ্গীতে নতুন রেকর্ড, আয়োজন দেখলে চোখ জুড়িয়ে যাবে

Tirthankar Das | ১২ আগস্ট ২০২৪ ২৩ : ০০Tirthankar


আজকাল ওয়েবডেস্ক: জাতীয় সঙ্গীত ধ্বনিত হল আকাশে বাতাসে। জাতীয় সঙ্গীতের অভিনব আয়োজন করে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলে ফেলল কলিঙ্গ ইনস্টিটিউট অফ সোশ্যাল সাইন্স এবং সঙ্গে রইলেন গ্র্যামি পুরস্কার বিজয়ী রিকি কেজ। নতুন ভারতের কথা বারবার বলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নতুন ভারত গড়ার কথা মাথায় রেখেই গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড করে ফেলল জাতীয় সঙ্গীতের নতুন সংস্করণ। জাতীয় সঙ্গীতের নতুন সংস্করণ করে গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম করে ফেলল কলিঙ্গ ইনস্টিটিউট অফ সোশ্যাল সাইন্স এবং গ্র্যামি পুরস্কার বিজয়ী রিকি কেজ।


যুক্তরাজ্যের ( UK) স্বনামধন্য ১০০ জন মিউজিসিয়ানদের নিয়ে তৈরি করা হয়েছে জাতীয় সঙ্গীতের এই নতুন সংস্করণ। শুধু যুক্ত রাজ্যের নয় ভারতের জীবন্ত কিংবদন্তিদের ও একইসঙ্গে নিয়ে এসেছেন রিকি রেজ যাদের মধ্যে রয়েছেন পন্ডিত হরিপ্রসাদ চৌরাশিয়া, গ্র্যামি পুরস্কার বিজয়ী রাকেশ চৌরাশিয়া, রাহুল শর্মা, পদ্মশ্রী শেখ মেহবুব সুবানি, কালেশাবি মেহবুব এবং গিরিধর উদুপা। রিকি কেজ অচ্যুত সামন্তের সহযোগিতায় ওড়িশার ১৪,০০০ শিশুদের নিয়ে এই গানটি রেকর্ড করা হয়েছে। কলিঙ্গ ইনস্টিটিউট অফ সোশ্যাল সায়েন্সের প্রতিষ্ঠাতা ডঃ অচ্যুত সামন্ত জানিয়েছেন তাদের প্রতিষ্ঠান ৮০ হাজার আদিবাসী শিশু বিনামূল্যে পড়াশোনা করেন। জাতিসংঘের মর্যাদাও পেয়েছে কলিঙ্গ ইনস্টিটিউট অব সোশ্যাল সায়েন্স।


স্বাধীনতা দিবসের আগের দিন অর্থাৎ ১৪ আগস্ট দেশ জুড়ে মুক্তি পেতে চলেছে নতুন আয়োজনের জাতীয় সংগীত। মিউজিক ভিডিওতে দেখা যাবে ১৪,০০০ আদিবাসী শিশু ভারতের মানচিত্র ফুটিয়ে তুলছে। পূর্বে জাতীয় সংগীতের ওপর ওয়ার্ল্ড রেকর্ড করেছিল মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশভিলের 'সুইট অ্যাডেলাইন্স ইন্টারন্যাশনাল'।




বিশেষ খবর

নানান খবর

পাঞ্জা নয় আজ মাঞ্জার লড়াই #vishwakarmapuja #happyvishwakarmapuja #vishwakarma #lordvishwakarma #vishwakarmadaywishes  #craftsmen

নানান খবর



সোশ্যাল মিডিয়া



08 24